1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
যুবলীগ নেতা নাজমুল হত্যার দুই আসামী নিহত, আহত ৩ র‍্যাব সদস্য - মুক্তকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:৪১ অপরাহ্ন

যুবলীগ নেতা নাজমুল হত্যার দুই আসামী নিহত, আহত ৩ র‍্যাব সদস্য

যৌথভাবে কমলগঞ্জ ও মৌলভীবাজার প্রতিনিধি॥
  • প্রকাশকাল : সোমবার, ৮ নভেম্বর, ২০২১
  • ৭৪১ পড়া হয়েছে

 

নিহতের পরিবার সদস্যের দাবি র‍্যাব বুধবার তাদের ধরে নিয়ে গেছে; নিখোঁজ একজন

র‍্যাবের‌ বন্ধুকযুদ্ধে কমলগঞ্জে নাজমুল হত্যা মামলার ২ আসামী নিহত

র‍্যাবের সাথে কথিত বন্ধুকযুদ্ধে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার চৈত্রঘাট বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি ও যুবলীগ নেতা নাজমুল হাসান হত্যা মামলার এজাহারভূক্ত ২জন আসামী নিহত হয়েছেন। রোববার ভোরে শ্রীমঙ্গলের মাজদিহি চা বাগানে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন তোফায়েল মিয়া(৩৫) ও শহীদ মিয়া(৪০)। তবে নিহত শহীদের পরিবার সদস্যরা দাবি করছেন বুধবার রাত ১২ টায় র‍্যাব তাকে ধরে নিয়ে যায়।
শ্রীমঙ্গলস্থ র‍্যাব-৯ সূত্রে জানা যায়, তাদের কাছে তথ্য ছিল শ্রীমঙ্গলের মাজদিহি চা বাগান ও কমলগঞ্জের মিরতিংগা চা বাগানের সীমানার পাহাড়ি এলাকায় একদল সন্ত্রাসী অবস্থান করছে। এ খবরের ভিত্তিতে মাইজদিহি চা বাগানের পাহাড়ি এলাকায় টহলকালে র‍্যাবের গাড়ি লক্ষ্য করে গুলি করে একদল দুর্বৃত্ত। এ সময় র‍্যাবও পাল্টা গুলি চালায়। র‍্যাবের সঙ্গে বন্ধুকযুদ্ধে ঘটনাস্থলেই দুই জন নিহত হয়েছেন। র‍্যাবের পক্ষ থেকে বলা হয়েছে, নিহত দুই জন কমলগঞ্জের চৈত্রঘাট বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি নাজমুল হাসান হত্যা মামলার এজাহারভুক্ত আসামি। নিহত তোফায়েল মিয়া হত্যা মামলার এজাহারভূক্ত ২নম্বর আসামী ও রহিমপুর ইউনিয়নের প্রতাপী গ্রামের আব্দুল আহাদ নাইছ মিয়ার পুত্র ও শহীদ মিয়া হত্যা মামলার এজাহারভূক্ত ৮নম্বর আসামী একই ইউনিয়নের জগনশালা গ্রামের মনির মিয়ার পুত্র।

নিহতের পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, তোফায়েল মিয়া, শহীদ মিয়া ও শুধাংসুকে চারদিন আগেই র‍্যাব তাদের ধরে নিয়ে যায়। রোববার ভোরে মাজদিহি চা বাগানে র‍্যাবের কথিত বন্ধুক যুদ্ধে তোফায়েল ও শহীদ মিয়া নিহত হন।প্রতাপী গ্রামের নিহত শহীদ মিয়ার বাড়িতে গিয়ে মহিলাদের কান্নার রোল দেখা যায়। এসময়ে শহীদের মা বেগম বিবি ও স্ত্রী রিমা বেগম বলেন, ভয়ে শহীদ রাজনগর উপজেলার বালিগাঁও গ্রামে আশ্রয় নেয়। গত বুধবার রাত ১২টায় র‍্যাব সেখান থেকে শহীদ মিয়াকে ধরে নিয়ে যায়। এসময় তাকে এক গ্লাস পানিও খেতে দেয়নি তারা। তারা খুবই মারধোর করেছে বলে তারা অর্ভিযোগ করেন।
অপরদিকে চৈত্রঘাটের সুধাংশু দত্তের বাড়িতে গেলে তার ভাইয়ের বউ পিংকি দত্ত বলেন, গত মঙ্গলবার একজন লোক ফোন করে সুধাংশুকে বাজারে নিয়ে যায়। পরে শুনেছি সেখান থেকে র‍্যাব সদস্যরা তাকে ধরে নিয়ে গেছে। তবে এখন পর্যন্ত সুধাংশু দত্ত নিখোঁজ রয়েছেন বলা হলেও স্থানীয় একটি সূত্র জানায়, সুধাংশুকে সিলেট র‍্যাব অফিসে রাখা হয়েছে।

শ্রীমঙ্গল র‍্যাব-৯ এর ব্যাটালিয়ান কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার বসু দত্ত চাকমা জানান, এদের কাউকেই পূর্বে ধরে আনা হয়নি। রোববার ভোরে মাজদিহি চা বাগান এলাকায় নিহত দুই জন র‍্যাবের গাড়ি লক্ষ্য করে গুলি চালায়। আত্মরক্ষায় র‍্যাবের পক্ষ থেকেও পালটা গুলি ছোঁড়া হয়। এসময় র‍্যাবের ৩ সদস্য আহত হন। র‍্যাব জানায়, গোলাগুলি থামার পর ঘটনাস্থলে গিয়ে অজ্ঞাত পরিচয় দুই ব্যক্তিকে পড়ে থাকতে দেখা যায়। র‍্যাব তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাদের দুইজনকে মৃত ঘোষণা করেন। পরে লাশ দুটি শ্রীমঙ্গল থানায় হস্তান্তর করা হয়।
কমলগঞ্জ থানার পুলিশ পরিদর্শক(তদন্ত) মো. সোহেল রানা জানান, নিহতরা নাজমুল হত্যা মামলার এজাহারভুক্ত আসামি। বন্দুকযুদ্ধে নিহত তোফায়েল মিয়া নাজমুল হত্যার ২নম্বর ও শহীদ মিয়া ৮নম্বর এজাহারভুক্ত আসামি।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT