1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মুক্তিযোদ্ধা তালিকায় নাম নেই ক্যাম্প কমান্ডারের, সংবাদ সম্মেলন - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৪:৩৫ অপরাহ্ন

মুক্তিযোদ্ধা তালিকায় নাম নেই ক্যাম্প কমান্ডারের, সংবাদ সম্মেলন

মৌলভীবাজার প্রতিনিধি॥
  • প্রকাশকাল : বুধবার, ১৭ নভেম্বর, ২০২১
  • ৭৬৭ পড়া হয়েছে

পরিবার ও সহযোদ্ধাদের ক্ষোভ

মৌলভীবাজার, ১৬ নভেম্বর ২০২১

রোল্যান্ড প্রেন্টিস রনি। মৌলভীবাজারের মানুষ। মুক্তিযুদ্ধকালিন ভারতের ত্রিপুরা রাজ্যের পেঁচারতল মুক্তিযোদ্ধা ক্যাম্পের ক্যাম্প কমান্ডার ছিলেন। কিন্তু এখনো মুক্তিযোদ্ধা তালিকায় তাঁর নাম অন্তর্ভুক্ত করা হয়নি। তাঁর নাম অন্তর্ভুক্ত না করায় সংবাদ সম্মেলনে ক্ষোভ প্রকাশ করেন সহযোদ্ধারা ও স্বজনরা।
মঙ্গলবার(১৬ নভেম্বর) দুপুরে মৌলভীবাজার প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন রোল্যান্ড প্রেন্টিস রনির ছোট ভাই আইনজীবী ডাডলি ডেরিক প্রেন্টিস।
লিখিত বক্তব্যে বলা হয়, ৪নং সেক্টর কমান্ডার সি আর দত্তের অধীনে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন রোল্যান্ড প্রেন্টিস রনি। কিন্তু আজ পর্যন্ত মুক্তিযোদ্ধা হিসেবে তালিকাভুক্ত হতে পারেননি। মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়সহ সকল বিভাগে যথানিয়মে আবেদন করা হলেও অজ্ঞাত কারণে তা গ্রহণ করা হয়নি। ২০১৯ সালে রোল্যান্ড প্রেন্টিস রনির অন্তর্ভুক্তির জন্য জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলে তালিকা পাঠায় সদর উপজেলা যাচাই বাছাই কমিটি। সেই তালিকায় এক নাম্বারে রোল্যান্ড প্রেন্টিস রনির নাম থাকার পরও গেজেটভুক্ত না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন তারা। তাছাড়া কি কারণে তালিকাভূক্ত করা হয়নি তার ব্যাখ্যা দেওয়াও হয়নি।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও রোল্যান্ড প্রেন্টিস রনির সহযোদ্ধা আবুল খায়ের চৌধুরী ও জামাল উদ্দিন, সাবেক ডেপুটি কমান্ডার এসএম মুজিব ও সাবেক উপজেলা কমান্ডার মকবুল খান।
এসময় আবুল খায়ের চৌধুরী ও জামাল উদ্দিন বলেন, তিনি ছিলেন আমাদের ক্যাম্প কমান্ডার। একসাথে প্রশিক্ষণ নিয়ে যুদ্ধ করেছি। কিন্তু এখনো তাঁকে আমরা তালিকাভুক্ত করতে পারিনি। এটা খুবই বেদনাদায়ক। দ্রুত তাঁকে অন্তর্ভু করার দাবি জানান তারা।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT