1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ইউনিয়ন পরিষদ নির্বাচন : ৫ জনের মনোনয়নপত্র বাতিল - মুক্তকথা
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:০৭ অপরাহ্ন

ইউনিয়ন পরিষদ নির্বাচন : ৫ জনের মনোনয়নপত্র বাতিল

কমলগঞ্জ(মৌলভীবাজার) প্রতিনিধি
  • প্রকাশকাল : সোমবার, ১৩ ডিসেম্বর, ২০২১
  • ২৬৪ পড়া হয়েছে

কমলগঞ্জে আওয়ামী লীগের প্রার্থীসহ ৫ জনের মনোনয়নপত্র বাতিল

আসন্ন ৫ম দফায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থীসহ ৫ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। রোববার (১২ ডিসেম্বর) রির্টানিং অফিসারের কার্যালয়ে প্রার্থীদের মনোনয়পত্র যাচাই-বাছাই শেষে ঋণ খেলাপী সহ নানা ত্রুটির কারণে তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়।

উপজেলা নির্বাচন অফিসের সূত্রে জানা যায়, বাংলাদেশ ব্যাংকের ঋণখেলাপীর কারণে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী পতনঊষার ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী তওফিক আহমেদ বাবু, মুন্সীবাজার ইউনিয়নের রনেন্দু ভট্টাচার্য্য, পতনঊষার ইউনিয়নের অপর প্রার্থী বাংলাদেশ খেলাফত মজলিসের সামছুল ইসলাম লিয়াকত, শমশেরনগর ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী এবিএম আরিফুজ্জামান অপু ও সদর ইউনিয়নের মামুনুর রশীদের মনোনয়নপত্র বাতিল করা হয়। মনোনয়নপত্রে সাক্ষর না দেওয়ার কারণে স্বতন্ত্র প্রার্থী আমিনুল রসিদ চৌধুরীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

মনোনয়নপত্র বাতিলের বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং অফিসার জাহাঙ্গীর আলম তালুকদার ও কুলাউড়া নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার আহসান ইকবাল বলেন, আওয়ামীলীগের দুই প্রার্থীর বাংলাদেশ ব্যাংকের ঋণখেলাপী থাকায় তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

এ প্রসঙ্গে আওয়ামী লীগ মনোনীত পতনঊষার ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী ইঞ্জিনিয়ার তওফিক আহমেদ বাবু বলেন, আমি সব ব্যাংক ঋণ পরিশোধ করেছি, ব্যাংক কর্তৃপক্ষের গাফিলতির কারণে প্রাথমিক অবস্থায় মনোনয়ন বাতিল করা হয়েছে। মুন্সিবাজার ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী রনেন্দু ভট্টাচার্য বলেন, আমার ৪৫ হাজার টাকা ব্যাংক ঋণ ছিল আমি তা অনেক আগেই পরিশোধ করেছি। জানিনা বাংলাদেশ ব্যাংক থেকে কেন সিআইবি ক্লিয়ারেন্স আসেনি। তবে বাংলাদেশ ব্যাংক থেকে সিআইবি ক্লিয়ারেন্স পাওয়ার পর আপিল করবেন বলে জানান।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং অফিসার জাহাঙ্গীর আলম তালুকদার বলেন, যে সকল প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে তাঁরা সকলেই আপিল করতে পারবেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT