1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
শহীদ বুদ্ধিজীবী দিবস ও বিজয় সুবর্নজয়ন্তী উদযাপন করলো যুক্তরাজ্য জাসদ - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৬:২২ অপরাহ্ন

শহীদ বুদ্ধিজীবী দিবস ও বিজয় সুবর্নজয়ন্তী উদযাপন করলো যুক্তরাজ্য জাসদ

বিশেষ প্রতিনিধি॥
  • প্রকাশকাল : মঙ্গলবার, ২১ ডিসেম্বর, ২০২১
  • ৬৮০ পড়া হয়েছে

জাতীয় সমাজতান্ত্রিক দল, জাসদ যুক্তরাজ্যের উদ্যোগে শহীদ বুদ্ধিজীবী দিবস ও বাংলাদেশের বিজয়ের ৫০ বছরপুর্তি উপলক্ষে পুর্ব লন্ডনের একটি রেস্তোরাঁয় এক আলোচনা সভার আয়োজন করা হয়।সভার শুরুতে মহান মুক্তিযুদ্ধের বংশীবাদক বাংলাদেশের স্হপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে ১ মিনিট নিরবতা পালন করা হয়।আলোচনার প্রথমেই বক্তারা বলেন, শেখ হাসিনার নেত্রীত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ঠিকই, কিন্তু সেই উন্নয়নের সুফল থেকে জনগন বঞ্চিত হচ্ছে। কিছুসংখ্যক দুর্নীতিবাজ আমলা, অসৎ রাজনীতিবিদ এবং লুটেরা ব্যবসায়ীদের কারনে সেই উন্নয়ন ব্যাহত হচ্ছে। তাই উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে হলে সরকারের ভিতরে ঘাপটি মেরে বসে থাকা ঐ সব দুর্নীতিবাজ লুটেরাদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্হা গ্রহন করতে হবে।
বক্তারা আরো বলেন, বাংলাদেশে মুক্তিযুদ্ধের ধারাকে চলমান রাখতে হলে সরকারী দল এবং বিরোধীদল দুটোই মুক্তিযুদ্ধের পক্ষের হতে হবে।

তারা বলেন, মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিগুলিকে আওয়ামী লীগের বিকল্প স্বাধীনতার পক্ষের অন্য আরেকটি রাজনৈতিক অঙ্গন তৈরী করতে হবে, যদি কোন সময়ে আওয়ামী লীগ রাজনৈতিকভাবে তাঁর শক্তি হারায়, তখন যাতে স্বাধীনতার বিপক্ষের কোন শক্তি আবারও ক্ষমতায় আসতে না পারে।যুক্তরাজ্য জাসদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এডভোকেট হারুনুর রশীদের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক সৈয়দ আবুল মনসুর লিলুর পরিচালনায় আয়োজিত সভায় যুক্তরাজ্য জাসদ সভাপতি হারুনুর রশীদ তাঁর বক্তব্যে বলেন, সমাজতান্ত্রিক রাষ্ট ব্যবস্হা ছাড়া মানুষের অর্থনৈতিক মুক্তি অর্জন করা সম্ভব নয়। তাই জাসদ সেই লক্ষ্য নিয়েই কাজ করে যাচ্ছে।

উপরে বক্তব্য রাখছেন ঘাতক দালাল নির্মূল কমিটির সৈয়দ এনামুল ইসলাম। নিচে বায়ে- কাউন্সিলার সাদ চৌধুরী ও ডানে প্রাক্তন কাউন্সিলার সেলিম উল্লাহ।  ছবি: মুক্তকথা

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, যুক্তরাজ্য জাসদের সিনিয়র নেতা ডঃ এস, এম, আবু মুস্তফা, সিলেট জেলা জাসদের যুগ্ম সাধারন সম্পাদক আলাউদ্দিন আহমদ মুক্তা, যুক্তরাজ্য ঘাতক দালাল নির্মূল কমিটির কার্যকরী সভাপতি সৈয়দ এনামুল ইসলাম, সাবেক কাউন্সিলার মোঃ শহিদ আলী, সাবেক কাউন্সিলার সেলিম উল্লাহ, কাউন্সিলার সাদ চৌধুরী, যুক্তরাজ্য জাসদের অর্থ বিষয়ক সম্পাদক রেঁদওয়ান খাঁন, যুক্তরাজ্য জাসদের প্রচার ও যোগাযোগ বিষয়ক সম্পাদক এমরান আহমদ, যুক্তরাজ্য জাসদ নেতা ফখরুল ইসলাম(খসরু), যুক্তরাজ্য নারীজোট এবং জাসদ নেত্রী রেহানা বেগম, যুক্তরাজ্য ফ্রেন্ডস অব ছাত্র ইউনিয়ন নেত্রী ফেরদৌসি রওশন লিপি এবং জাসদ কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি জননেতা লোকমান আহমদের ছেলে ইশমাম আহমদ নুহাস।
এছাড়াও সভায় উপস্হিত ছিলেন যুক্তরাজ্য জাসদের সহ সভাপতি আসাদুল হক আজাদ, যুক্তরাজ্য ফ্রেন্স অব ছাত্র ইউনিয়ন নেতা এ, কে, এম হোসেন চুন্নু, যুক্তরাজ্য জাসদের মহিলা বিষয়ক সম্পাদক সৈয়দা বিলকিস মনসুর, যুক্তরাজ্য জাসদের সদস্য মিসেস রহিমা খাতুন, যুক্তরাজ্য জাসদের সদস্য মোঃ ফয়জুল হক, মোঃ আব্দুর রশীদ, ধীমান কুমার দাস প্রমুখ। সূত্র: সংবাদ বিজ্ঞপ্তি

 

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT