1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বহু শঙ্কার ইউনিয়ন ভোট শান্তিপূর্ণভাবে সম্পন্ন হলো - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৫৭ পূর্বাহ্ন

বহু শঙ্কার ইউনিয়ন ভোট শান্তিপূর্ণভাবে সম্পন্ন হলো

কমলগঞ্জ(মৌলভীবাজার) প্রতিনিধি
  • প্রকাশকাল : শনিবার, ৮ জানুয়ারী, ২০২২
  • ১৪৭৪ পড়া হয়েছে

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে সহিংসতার শঙ্কা থাকলেও বড় ধরণের কোনো বিচ্ছিন্ন ঘটনা ছাড়া উৎসবমুখর পরিবেশে নির্বাচনে আওয়ামী লীগ, বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থীদের অংশগ্রহণের মধ্যে দিয়ে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। বুধবার(৫ জানুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ৮ঘন্টা চলে উপজেলার ৯টি ইউনিয়নে ভোট গ্রহণ। প্রতিটি কেন্দ্রেই নারী, পুরুষ ও নতুন ভোটারের উপস্থিতি ছিল দেখার মতো। উৎসবমুখর পরিবেশে শান্তিপূর্ণভাবে ইউনিয়ন পরিষদের(ইউপি) ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

নির্বাচনের আগের দিন পর্যন্ত বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থীদের আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এবং তিনটি ইউনিয়নে সংঘাতের কারণে গত মঙ্গলবার ভোট গ্রহণে নানান শঙ্কা ছিল সাধারণ ভোটারদের মাঝে। সবকিছুর পরেও শান্তিপূর্ণভাবে ভোট সম্পন্ন হওয়ায় স্বস্তি নিয়ে বাড়ি ফিরেছেন সাধারণ ভোটাররা।

ভোটারদের কাছ থেকে জানা যায়, নারী ভোটার সকালে কেন্দ্রে এসে ভোট দিয়ে যাওয়ার পর পুরুষ ভোটারের উপস্থিতি বেড়েছে। পুরুষ ভোটার সন্ধ্যায় নির্বাচনী ফলাফল নিয়ে বাড়িতে একবারে ফিরবেন বলেই বের হয়েছেন। শীতের সময় কাজকর্ম না থাকায় সারাদিন আনন্দে কাটিয়েছেন তারা।

সরেজমিনে ঘুরে দেখা যায়, উপজেলার পতনঊষার, শমশেরনগর, মুন্সিবাজার, আলীনগর ও রহিমপুরসহ সবকয়টি ইউনিয়নে চেয়ারম্যান ও সদস্য প্রার্থীরা নারী ও বয়স্ক ভোটারদের ভোট কেন্দ্র আনার জন্য টমটম, ইজিবাইক, সিএনজি অটোরিকশা ভাড়া করে ভোটারদের বাড়ি বাড়ি পাঠিয়েছেন। ভোট দেওয়ার পর আবার তাদেরকে বাড়িতে পৌঁছে দিচ্ছেন।

জেলা পুলিশ সুত্রে জানিয়েছে উপজেলায় ৯৫টি কেন্দ্রে তিন স্তরের আইনশৃঙ্খলা বাহিনী নির্বাচনী মাঠে কাজ করছে। প্রতিটি কেন্দ্রে ১৭ জন করে আনসার-ভিডিপির সদস্য দায়িত্ব পালন করেন। এ ছাড়া উপজেলায় তিন প্লাটুন বিজিবি সদস্য দায়িত্ব পালন করেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, প ম ধাপে কমলগঞ্জ উপজেলায় ৯ টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩৩ জন, সাধারণ সদস্য পদে ৩২৭ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ১০৬ জন প্রার্থী লড়েছেন। মোট ৯৫টি ভোট কেন্দ্রের মধ্যে স্থায়ী ভোট কক্ষ ৪০৫, অস্থায়ী ৩৯, অস্থায়ী ভোট কক্ষে ১ লাখ ৮০ হাজার ৯৩৮। এর মধ্যে পুরুষ ভোটার ৯১ হাজার ৪শত ১১ জন ও মহিলা ৮৯ হাজার ৫শত ২৫ জন ভোটার ভোট দেবেন।

এদিকে উপজেলার ৯টি ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী ৩৩ জনের মাঝে আওয়ামী লীগের ৯জন, বিদ্রোহী ৫জন, বিএনপি সমর্থন ১১জন, স্বতন্ত্র ৭জন, বাংলাদেশ খেলাফত মজলিস ১জন ও ইসলামি আন্দোলন বাংলাদেশের ১ প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT