1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
নিউ লাইফ ডায়াগনস্টিক এন্ড কনসালটেশন সেন্টারের ভুল রিপোর্ট - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১০:২১ অপরাহ্ন

নিউ লাইফ ডায়াগনস্টিক এন্ড কনসালটেশন সেন্টারের ভুল রিপোর্ট

হোসাইন আহমদ
  • প্রকাশকাল : বুধবার, ১২ জানুয়ারী, ২০২২
  • ১৩৪৭ পড়া হয়েছে

 

মৃত্যু’র কুল থেকে বাঁচলেন সন্তান সম্ভ্যবা পারভিন

একজনের দুই ল্যাবে দুই ধরনের রক্তের গ্রুপ! কোনটা সঠিক কোনটা ভুল?

বিষয়টি নিয়ে রোগীর স্বজনরা ছিলেন দুশ্চিন্তায়। প্রথম ল্যাবের রিপোর্ট অনুযায়ী রক্ত দাতা প্রস্তত করে রাখা হয়েছিল। কিন্তু রোগীর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় সিলেটে নিতে হয়। সেখানে ধরা পরে তার রক্তের গ্রুপ আগের ল্যাব থেকে যেটা দেয়া হয়েছিল সেটা বদলে গেছে!
জানা যায়, রাজনগরের কামারচাক ইউনিয়নের হাটি করাইয়া গ্রামের সন্তান সম্ভ্যবা পারভিন বেগম (২২) গত ২৫ ডিসেম্বর ভর্তি হন মৌলভীবাজার ২৫০ শয্যার হাসপাতালে। সেখানের চিকিৎসক রক্ত পরীক্ষার জন্য বললে রোগীর রক্ত পরীক্ষা করা হয় মৌলভীবাজার শহরের নিউ লাইফ ডায়াগনস্টিক এন্ড কনসালটেশন সেন্টারে। সেখান থেকে দেওয়া রিপোর্টে জানানো হয় পারভিন বেগমের রক্ত ‘বি পজিটিভ’। রোগীর অবস্থা গুরুতর হলে ৩১ ডিসেম্বর মৌলভীবাজার থেকে তাকে সিলেট এমএজি ওসমানী হাসপাতালে স্থানান্তর করা হয়। পরে সেখানকার ডাক্তারদের পরামর্শে ওই হাসপাতালের ল্যাবে রক্ত পরীক্ষা করা হলে রিপোর্টে পারভিনের রক্ত ‘ও পজেটিভ’ উল্ল্যেখ করা হয়। পরে সেখানে তাকে ‘ও পজিটিভ’ রক্ত দেয়া হয়। বিষয়টি নিয়ে রোগীর স্বজনরা ক্ষোভ প্রকাশ করেন। তাদের দাবী, তাদের দেয়া রিপোর্ট অনুযায়ী মৌলভীবাজারে রক্ত দেয়া হলে রোগীর মৃত্যু ঝুঁকি ছিল।

পারভিন বেগমের স্বামী রুহুল আমিন বলেন, আমার স্ত্রীর রক্ত পরীক্ষা করে নিউ লাইফ ডায়াগনস্টিক এন্ড কনসালটেশন সেন্টারের ভুল রিপোর্টের কারণে আমার স্ত্রীর মৃত্যু হতে পারত। আমি তাদের বিরোদ্ধে আইনানুগ ব্যবস্থা নিবো।

নিউ লাইফ ডায়াগনস্টিক এন্ড কনসালটেশন সেন্টারের ব্যবস্থাপক মো. জুবায়ের আহমদ জলিল বলেন, অনেক সময় ভুল হতে পারে। বিষয়টিতে আমাদের ভুল হয়ে গেছে। আমরা রোগীর টেস্টের টাকা ফেরত দিবো। আপনাদের ভুলে রোগীর মৃত্যু হতে পারতো কিনা জানতে চাইলে তিনি বলেন, এটাতো টেস্ট করে দেয়া।

এব্যাপারে মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ বলেন, এই ধরণের ভুলে রোগীর মৃত্যু ঝুঁকি থাকে। ভুক্তভোগীরা লিখিত অভিযোগ দিলে ওই ডায়াগনস্টিকের বিরোদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

 

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT