1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
একটি জুমক্ষেতের ৪০০ পানগাছ কেটে দিল দুর্বৃত্তরা - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:২৮ অপরাহ্ন

একটি জুমক্ষেতের ৪০০ পানগাছ কেটে দিল দুর্বৃত্তরা

মৌলভীবাজার প্রতিনিধি
  • প্রকাশকাল : মঙ্গলবার, ১৮ জানুয়ারী, ২০২২
  • ৫৩৮ পড়া হয়েছে
মৌলভীবাজার, ১৮ জানুয়ারী, ২০২২ইং

মৌলভীবাজারের বড়লেখা উপজেলার দক্ষিণ শাহবাজপুর ইউনিয়নের বনাখলাপুঞ্জির একটি পান জুমের প্রায় ৪০০ পানগাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা। এতে ছয় থেকে সাত লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত জুম মালিক দাবি করছেন। এ ঘটনায় জুমের মালিক ফ্রেসমিন ওয়ার সোমবার(১৭ জানুয়ারি) বড়লেখা থানায় সাধারণ ডায়েরি(জিডি) করেছেন।

জিডি সূত্রে জানা গেছে, বনাখলা খাসি পুঞ্জির(খাসিয়া পুঞ্জি) বাসিন্দা ফ্রেসমিন ওয়ার গত শুক্রবার বোনের বিয়ে উপলক্ষে জেলার কুলাউড়া উপজেলায় ছিলেন। এই সুযোগে অজ্ঞাতনামা দুর্বৃত্তরা তার পান জুমের পানগাছ কেটে ফেলে। প্রতিবেশীর মাধ্যমে খবর পেয়ে শনিবার(১৫ জানুয়ারি) বিকেলে তিনি পুঞ্জিতে আসেন। রোববার(১৬ জানুয়ারি) জুমে গিয়ে দেখতে পান তার একটি জুম থেকে প্রায় ৪০০ পানগাছ কাটা পড়েছে। পাশাপাশি জুম থেকে পানও চুরি করে নিয়ে যায় দুর্বৃত্তরা। এরপর তিনি শ্রমিকদের দিয়ে কাটা পানগাছগুলো টেনে এক জায়গায় স্তুপ করে রাখেন। পানগাছ কাটায় তার প্রায় ছয়-সাত লাখ টাকার ক্ষতি হয়েছে।

ফ্রেসমিন ওয়ার বলেন, আমরা নিরীহ মানুষ। পান চাষ করেই জীবিকা চালাই। এই গাছগুলো বড় হতে ১৩ থেকে ১৪ বছর লেগেছে। এরকম গাছ বড় হতে আরও অনেক বছর লাগবে। এই ক্ষতি কাটিয়ে ওঠা সম্ভব নয়।

বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) জাহাঙ্গীর হোসেন সরদার বলেন, ‘কে বা কাহারা গত শুক্রবার জুমের পান গাছ কাটছে। এ ব্যাপারে জুমের মালিক থানায় একটি জিডি করেছেন। পুলিশের তদন্ত চলছে। তদন্ত সাপেক্ষে দায়ীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT