1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
উপজেলা পরিষদের মাসিক আইন-শৃঙ্খলা ও সমন্বয় সভা - মুক্তকথা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:৪৯ অপরাহ্ন

উপজেলা পরিষদের মাসিক আইন-শৃঙ্খলা ও সমন্বয় সভা

মৌলভীবাজার থেকে ভ্রাম্যমান প্রতিনিধি
  • প্রকাশকাল : শুক্রবার, ২১ জানুয়ারী, ২০২২
  • ৬১৪ পড়া হয়েছে

ঔষধপত্র ও চিকিৎসাসহ কমিউনিটি ক্লিনিকগুলোকে কার্যকর রাখতে হবে। অন্যতায় কঠোর ব্যবস্থা নেয়া হবে।

গত বৃহস্পতিবার ২০ জানুয়ারী মৌলভীবাজার সদর উপজেলা পরিষদের আইন-শৃঙ্খলা ও সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। এ সভায় উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যানগনকে বরণ করা হয় আনুষ্ঠানিকভাবে। এ সময় সদর উপজেলার ১২ জন নব-নির্বাচিত ইউ.পি চেয়ারম্যানকে ফুল দিয়ে বরণ করা হয়।

ইউ.পি চেয়ারম্যান ও সদস্যগনকে সর্বদা নজরদারি করে কমিউনিটি ক্লিনিকগুলোকে কার্যকর রাখতে হবে উল্লেখ করে আয়োজনের প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান কামাল হোসেন বলেন যে, রোগীদেরকে প্রয়োজনীয় চিকিৎসা ও ঔষধপত্রের সরবরাহ অব্যাহত রাখতে হবে। কর্তব্যে অবহেলা করলে প্রশাসনিকভাবে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। মাজার ও ধর্ম ব্যবসায়ীদের উদ্দেশ্যে তিনি বলেন, স্বার্থান্নেষী গোষ্টিগুলি নিজেদের অবৈধ ব্যবসায়ী স্বার্থে শুধুমাত্র শীত মৌসুমে ইছালে সওয়াব মাহফিলের নাম দিয়ে মাজারে জুয়া খেলা ও মাদক সেবনসহ নানা অপকর্ম করে পার পেয়ে যাচ্ছে। এর বিরুদ্ধে প্রশাসনকে ব্যবস্থা নিতে হবে।

সভাপতির বক্তব্যে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরীনা রহমান বলেন, প্রতিটি ইউনিয়নে গ্রাম পুলিশদেরকে ৮ ঘন্টা সিডিউল করে দিনরাত ২৪ ঘন্টা পাহারা-নজরদারি অব্যাহত রাখতে হবে। মাদক নির্মূলে চেয়ারম্যানগণকে প্রশাসনকে সহায়তা করতে হবে। রেজিষ্ট্রেশন বিহীন গাড়ি ও লাইসেন্স বিহীন চালকদের বিরুদ্ধে অভিযান চলমান থাকবে। জুয়া ও ঘাপলা খেলা বন্ধে ইউনিয়ন পরিষদকে এগিয়ে আসতে হবে। নির্বাচিত জন প্রতিনিধি ও উপস্থিত সবাই বাল্য বিয়ে আয়োজনের পূর্বেই আমাদেরকে অবহিত করবেন।

মশার উৎপত্তি স্থল ধ্বংসে ১২টি ইউনিয়নের ১২টি বাজারে স্বেচ্ছাসেবীদের সঙ্গে নিয়ে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান চালানোর প্রস্তুতি চলছে। নির্বাচিত ইউ.পি চেয়ারম্যানগণ স্থানীয় সেচ্ছাসেবি সংগঠনগুলির সঙ্গে মিলেমিশে তাদের পুরষ্কৃত করে উৎসাহ দিলে মশার উৎপত্তিস্থল ভেঙ্গে দেয়া সম্ভব হবে। গ্রাম আদালতগুলিতে নিয়মিত কার্যক্রম অব্যাহত রাখতে হবে। শিক্ষার্থীদের জন্য করোনা প্রতিরোধে টিকার যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে হবে।

অন্যান্যদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, ওসি মোঃ ইয়াসিনুল হক, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবেদা বেগম, কৃষি কর্মকর্তা সুব্রত কান্তি দত্ত, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আজাদুর রহমান, ৬নং একাটুনা ইউপি চেয়ারম্যান মোঃ আবু সুফিয়ান, চাঁদনীঘাট ইউপি চেয়ারম্যান আক্তার উদ্দিন, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা সুমন দেবনাথ, উপজেলা ভাইস চেয়ারম্যান আলাউর রহমান টিপু, এলজিইডি কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী স্বপন চাকমা, প্রশাসনিক কর্মকর্তা সমরজিৎ ভট্টাচার্য্য ও অন্যান্য ইউপি চেয়ারম্যানগন।

সকাল থেকে অপরাহ্ন পর্যন্ত আনুষ্ঠানিক এ সভায় সভাপতিত্ব করেন মৌলভীবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরীনা রহমান।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT