1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মৌলভীবাজারে প্রানীসম্পদ প্রদর্শনীর উদ্বোধন - মুক্তকথা
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:৩০ পূর্বাহ্ন

মৌলভীবাজারে প্রানীসম্পদ প্রদর্শনীর উদ্বোধন

শহর প্রতিনিধি
  • প্রকাশকাল : শনিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২২
  • ৩৩৪ পড়া হয়েছে

‘পুষ্ঠি মেধা দারীদ্রবিমোচন, প্রানীসম্পদ প্রদর্শনীর আয়োজন’ এ শ্লোগানকে সামনে রেখে খামারিদের মাঝে উৎসাহ ও প্রতিযোগীতা সৃষ্টি এবং প্রানী সম্পদ সম্পর্কে বিভিন্ন তথ্য জনসাধারণের মধ্যে প্রচারের লক্ষ্যে বুধবারে মৌলভীবাজারের প্রানী সম্পদ ও দুগ্ধ খামার উন্নয়ন প্রকল্পের অর্থায়নে মৌলভীবাজার সদর উপজেলা প্রানী সম্পদ দপ্তর ও পশু হাসপাতাল কর্তৃপক্ষ কর্তৃক প্রানী সম্পদ প্রদর্শনী ২০২২ এর উদ্বোধন অনুষ্ঠিত হয়।

বক্তারা বলেন, স্বাধীনতা পরবর্তী সময়ে ১৯৭৩ সালে বঙ্গবন্ধু সরকারের শাসনামলে দেশের মানুষের পুষ্ঠির চাহিদা মেটানোর জন্য এবং অসহায় খামারীদের কথা চিন্তা করে সিরাজগঞ্জ জেলার বাঘাবাড়ীতে ‘মিল্কভিটা’ প্রতিষ্ঠিত হয়েছিল। তৎকালীন সরকার বাংলাদেশে অধিক পরিমানে দুধ ও মাংস উৎপাদনের লক্ষ্যে বিদেশ থেকে উন্নত জাতের গাভী আমদানী করেছিলেন। বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের খামরীদের উন্নয়নের জন্য বাংলাদেশের সর্ববৃহৎ প্রকল্প এলডিডিপি আমাদেরকে উপহার দিয়েছেন। প্রানী সম্পদ ও দুগ্ধ উন্নয়ন প্রকল্পের মাধ্যমে ভ্রাম্যমান পশু চিকিৎসা কেন্দ্রর মাধ্যমে প্রানীসম্পদে নবযুগের সৃষ্টি হয়েছে।

মৌলভীবাজার সদরের ইউএনও প্রকৌশলী সাবরিনা রহমান বাধনের সভাপতিত্বে ও প্রানীসম্পদ সম্প্রসারন কর্মকর্তা ডাক্তার জান্নাতুল ফেরদৌসি আক্তার এলডিডিপি-এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সাংসদ মৌলভীবাজার-রাজনগর নেছার আহমদ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা প্রানীসম্পদ কর্মকর্তা ডাক্তার মোহাম্মদ শাহীনুল হক।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা প্রানী সম্পদ কর্মকর্তা ডাক্তার মোহাম্মদ আব্দুস সামাদ, মৌলভীবাজারের পশু চিকিৎসক এ. জেড. এম. ওয়াহিদুল আলম, জেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT