1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
পাষণ্ড কোচি সেলামাজ শিক্ষিকা সাবিনা নেসার হত্যাকারী - মুক্তকথা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:৩৬ পূর্বাহ্ন

পাষণ্ড কোচি সেলামাজ শিক্ষিকা সাবিনা নেসার হত্যাকারী

বিশেষ প্রতিনিধি
  • প্রকাশকাল : শুক্রবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২২
  • ৫৮৯ পড়া হয়েছে

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা সাবিনা নেসাকে পূর্বপরিকল্পিত হত্যার অভিযোগ স্বীকার করেছে পাষণ্ড সেই গ্যারেজ কর্মী। কোকি সেলামাজ(গ্যারেজ কর্মী) দক্ষিণ উপকূলে ইস্টবোর্নে তার বাড়ি থেকে লন্ডনে গিয়েছিলো এ আক্রমণ চালাতে। তার লক্ষ্য ছিল একাকী কোন মহিলাকে শিকার হিসেবে ধরা। এ জন্য সে একটি পার্কে অনেকটা লুকিয়ে অপেক্ষায় ছিলো। ইস্ট সাসেক্সের সেলামাজ(৩৬) শুক্রবার বিকেলে ওল্ড বেইলিতে হাজির হয় খুনের দোষ স্বীকার করতে।

বিগত ১৭ সেপ্টেম্বর সন্ধ্যায় নেসা তার এক বন্ধুর সাথে দেখা করতে যাওয়ার সময় একজন অপরিচিত ব্যক্তি তার উপর হামলা চালায়। লন্ডনের দক্ষিণ-পূর্বে কিডব্রুকের ক্যাটর পার্কে ২ফুট লম্বা একটি অস্ত্র দিয়ে সেলামজ আঘাত করে নেসাকে, তারপর তাকে শ্বাসরোধ করে হত্যা করে।

নেসার মৃতদেহ প্রায় ২৪ ঘন্টা পরে পার্কের একটি কমিউনিটি সেন্টারের কাছে ঘাসে ঢাকা পাওয়া যায়। ‘পাবলিক প্রসিকিউটরের মতে নেসার আক্রমণকারী নেসার কাছে সম্পূর্ণ অপরিচিত ছিল।

‘সিসিটিভি ফুটেজ’-এ সেই মুহূর্তটি ধরা পড়েছে। ধৃত মূহুর্তে দেখা গেছে যে নেসাকে বারবার একটি ‘জরুরী ট্রাফিক ট্রায়াঙ্গেল’ দিয়ে আঘাত করতে। ইস্টবোর্ন, ইস্ট সাসেক্স থেকে সেলামাজকে সমুদ্রতীরবর্তী শহরে গ্রেপ্তার করা হয়েছিল এবং নেসার মৃত্যুর কয়েকদিন পরে তাকে অভিযুক্ত করা হয়েছিল।

নিহত শিক্ষিকা সাবিনা নেসা। ছবি: ইভিনিং ষ্ট্যান্ডার্ড

আক্রমণের তিন দিন আগে, আসামী ইস্টবোর্নের পাঁচতারা গ্র্যান্ড হোটেলে একটি রুম বুক করে তার পরিকল্পনা বাস্তবায়ন করে, যেখানে তার আগে থেকেই থাকার ব্যবস্থা ছিল। তার রিজার্ভেশন ছিল ১৭ সেপ্টেম্বর রাতের জন্য এবং তিনি ‘চেক ইন’ করতে দিনের আগে পৌঁছেছিলেন।

আক্রমণের রাতে 8টার কিছু পরে সেলামাজ ক্যাটর পার্কে প্রবেশ করেছিল এবং মিসেস নেসা আসার আগে ২০ মিনিট তার জন্য অপেক্ষা করেছিল।

প্রসিকিউটর আদালতে বলেন- “নেসাকে তাড়া করতে দেখা যায় এবং তারপর তার মাথায় একাধিক প্রায় ৩৪টি গুরুতর আঘাতের লক্ষন দেখা যায় যা নেসাকে অজ্ঞান করে দেয়। পরে সেলামাজ তার অচেতন দেহটিকে সিসিটিভির দেখার বাইরে লম্বা ঘাসের একটি এলাকায় নিয়ে যায়। পরের দিন মিসেস নেসাকে ঘাসে ঢাকা মৃত অবস্থায় পাওয়া যায়।”

সেলামাজকে ২৬ সেপ্টেম্বর ইস্টবোর্নে তার বাড়িতে গ্রেফতার করা হয়।
একটি পুলিশ সাক্ষাতকারে আসামী, নেসাকে হত্যার জন্য দায়ী কিনা তা সরাসরি জিজ্ঞাসা করলে হত্যা অস্বীকার করা ছাড়া কোনো মন্তব্য করেনি।
এই বছরের শুরুতে, সেলামাজের একজন আইনজীবী নিশ্চিত করেছেন যে তিনি সিসিটিভিতে ধরা পড়া ব্যক্তি হিসেবে স্বীকার করেছেন এবং তিনি মিসেস নেসাকে বেশ কয়েকবার আঘাত করেছেন।

সারা এভারার্ড এবং বোন বিবা হেনরি এবং নিকোল স্মলম্যানের অপরিচিত হত্যাকাণ্ডের পর মিসেস নেসার হত্যাকাণ্ড রাজধানীতে নারী ও মেয়েদের নিরাপত্তার জন্য উদ্বেগ বাড়িয়ে তুলেছে। সংবাদ সূত্র: ইভিনিং ষ্ট্যান্ডার্ড। অনুবাদ: তনিমা রশীদ

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT