1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
অবৈধ অটোরিক্সার ধাক্কায় শিশু কন্যাসহ পারভেজ কৈরী গুরুতর আহত - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:২২ পূর্বাহ্ন

অবৈধ অটোরিক্সার ধাক্কায় শিশু কন্যাসহ পারভেজ কৈরী গুরুতর আহত

শ্রীমঙ্গল প্রতিনিধি
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ৩ মার্চ, ২০২২
  • ৩০৬ পড়া হয়েছে

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে অবৈধ ব্যাটারীচালিত অটোরিক্সার ধাক্কায় গুরুতর আহত হয়েছেন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’র অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), টিঁআইবি’র এরিয়া কো-অর্ডিনেটর পারভেজ কৈরী ও তার ৬ বছরের শিশু কন্যা পারমিতা কৈরী। গেল শুক্রবার রাত সাড়ে ৮টায় শ্রীমঙ্গল শহরের হবিগঞ্জ রোডস্থ বাসট্য্যান্ড এলাকায় দুর্ঘটনা ঘটে।

স্থানীয়রা পারভেজ কৈরী ও তার মেয়ে পারমিতা কৈরীকে উদ্ধার করে শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ নিয়ে গেলে সেখানকার কর্তব্যরত ডাক্তার দ্রুত মৌলভীবাজার সদর হাসপাতালে পাঠান। পরে মৌলভীবাজার সদর হাসপাতালের অস্ত্রোপচার বিভাগের ডাক্তার অশোক ঘোষের মাধ্যমে উনার হাতের অস্ত্রোপচার করা হয় মুক্তি মেডিক্যালে এবং মেয়ের অবস্থা গুরুতর হলে গত শনিবার মৌলভীবাজার সদর হাসপাতালে তার চিকিৎসা শেষে পায়ে প্লাস্টার করা হয়েছে। ধাক্কা দিয়ে ঘটনাস্থল থেকে ওই অবৈধ ব্যাটারীচালিত অটোরিক্সাটি দ্রুত পালিয়ে যায়।

পারভেজ কৈরী জানান, শুক্রবার শিল্পী কল্যান সংস্থা শ্রীমঙ্গল এর আয়োজনে শ্রীমঙ্গল উত্তররসুরস্থ টি হ্যাভেন রিসোর্ট এর বসন্ত উৎসব শেষে বাসায় ফেরার পথে হবিগঞ্জ রোডস্থ বাসট্য্যান্ড এর নিকট উল্টোদিক থেকে একটি অটোরিক্সা তার মোটর সাইকেলকে জোরে আঘাত করে। উল্টোদিক থেকে আসা অটোরিক্সাকে তিনি বার বার হাত উচু করে থামাতে বললেও সে খুবই দ্রুত গতিতে আসতে থাকে। তার দ্রুত গতিতে আসার অবস্থা দেখে আরো একটি মোটর সাইকেল তাকে হাত দিয়ে সিগন্যাল দেয়ার চেষ্টা করলেও তারা ব্যর্থ হয়। জোরে আঘাত করার ফলে ঘটনা স্থলেই পারভেজ কৈরী’র বাম হাতের একটি আঙ্গুল থেতলে যায়। প্রচন্ড আঘাতের ফলে উনার মেয়ের বাম পায়ে আঘাত লাগার ফলে সাথে সাথেই অজ্ঞান হয়ে পড়েন দুজনেই। এই সুযোগে অটোচালক দ্রুত গতিতে পালিয়ে যায়।

এদিকে অদক্ষ চালকদের অবৈধ অটোরিক্সা দ্বারা সংগঠিত এই সড়ক দুঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন সনাক টিআইবি, শ্রীমঙ্গলের সম্মানিত সভাপতি দ্বীপেন্দ্র ভট্টাচাযসহ সনাক এর সকল সদস্যগণ। শান্তির, কোলাহলমুক্ত এবং যানজটমুক্ত শ্রীমঙ্গল শহর আজ অবৈধ অটোরিক্সার দখলে এবং দিনি দিন তারা বেপরোয়া হয়ে উঠছে। একদিকে শহরের ফুটপাত ব্যবসায়ীদের দখলে এবং রাস্তা অবৈধ ব্যাটারীচালিত অটোরিক্সা ও টমটমের দখলে। শহরে এই অটোরিক্সা ও টমটমের কারনে এখন বাইরে বের হওয়াটাই বিপদ হয়ে দাড়িয়েছে সাধারন জনগণের। যেন পুরো শহরটি এই অবৈধ যানবাহনের দখলে পরিনত হয়েছে বলে মন্তব্য করেছেন শ্রীমঙ্গল-এর সুশীল সমাজ।

ধারনা করা হচ্ছে প্রায় পাঁচ হাজারেরও বেশি টমটম ও অটোরিক্সা চলছে শ্রীমঙ্গলসহ শহরের অলি গলিতে। এদের বিরুদ্ধে এখনই ব্যবস্থা না নিলে বিপদের ঝুঁকি আরো বাড়বে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT