1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
নামের প্রথম অক্ষর কি সত্যই কোন বৈশিষ্ট বহন করে? - মুক্তকথা
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:২৩ পূর্বাহ্ন

নামের প্রথম অক্ষর কি সত্যই কোন বৈশিষ্ট বহন করে?

বিশেষ প্রতিনিধি
  • প্রকাশকাল : মঙ্গলবার, ১৫ মার্চ, ২০২২
  • ৯৬৫ পড়া হয়েছে

 

৮ মার্চ ছিল বিশ্ব নারী দিবস। এই নারীদিবসকে প্রেক্ষাপটে রেখে অনেক আলোচনাই হয়েছে এবং হচ্ছে গণমাধ্যম জগতে। নারীদের বিপক্ষে কেউ কিছু লিখেছেন তা দেখতে পাইনি। সকলেই ইতিবাচক লিখেছেন। জ্যোতিষ শাস্ত্র জাতিকাদের নিয়ে এবার যা লিখেছে তা’থেকে জানাগেলো নামের প্রথম অক্ষরও জাতক-জাতিকার ভুত ও ভবিষ্যতের ইংগিতবাহী।

জোতিষ শাস্ত্র মতে, নামের অক্ষর কি দিয়ে শুরু হচ্ছে তা খুবই একটা গুরুত্বপূর্ণ বিষয়। নামের প্রথম অক্ষর বিশেষ স্থান দখল করে কারণ এর সাথে জাতক-জাতিকার ভবিষ্যৎ জড়িত। বিজ্ঞানসম্মত কৌশলে নামের প্রথম অক্ষর দিয়ে জাতক-জাতিকার রাশি বিষয়ে জানা যায়। আর সঠিক রাশি নির্ণয় করতে পারলে অতি সহজেই সঠিকভাবে ভুত-ভবিষ্যৎ বলে দেয়া যায় বলে জোতিষীগন বলেন। এ ছাড়াও নাম রাখা বিষয়ে নাম পছন্দের ফলে যে প্রথম অক্ষরের উদ্ভব হয়, পছন্দ করার সেই জ্ঞানালোক খুঁজে নিয়ে জ্যোতিষীগন স্বভাব, চরিত্র কিংবা বৈশিষ্ট বিষয়ে বহু কিছু বলে দিতে পারেন।

জ্যোতিষ শাস্ত্র বিশ্লেষণে নামের প্রথম অক্ষর বিষয়ে এমন কয়েকটি অক্ষরের উল্লেখ পাওয়া যায় যেসকল অক্ষর দিয়ে কোন মেয়ের নাম শুরু হলে এসকল মেয়েগন জীবনে উচ্চ পদে আসীন হয়েছেন এমন বিষয় নিশ্চিতভাবে জানা গেছে।

পাশ্চাত্য জ্যোতিষ বিশ্লেষণে দেখা গেছে যেসকল মেয়েদের নাম ইংরেজী A অক্ষর দিয়ে শুরু হয় তারা খুবই পরিশ্রমী ও ধৈর্য্যবান হয়ে থাকেন। এভাবে, D অক্ষর দিয়ে যাদের নাম শুরু হয় তারা ধনে সৌভাগ্যবান হন। এসকল জাতিকারা প্রায় সকল কাজে সফলতা লাভ করতে সক্ষম হন।

যাদের নাম G অক্ষর দিয়ে শুরু হয় তারা সবসময় অন্যের সাহায্যের জন্য প্রস্তুত থাকেন। স্বচ্ছ মনের মানুষ হন এরা। সকল পরিস্থিতিতেই এরা নিজেদের মানিয়ে নিতে পারেন। এরা ভুল থেকে শিক্ষা গ্রহন করে এগিয়ে যান।

নামের প্রথম অক্ষর M দিয়ে যাদের শুরু সেই সকল মেয়েরা পরিশ্রমী ও সৎ হন এবং সাহসী হন। এরা ভারসাম্য বজায় রেখে চলতে পারেন। এদের বন্ধু সংখ্যাও বেশী থাকে।

P অক্ষর দিয়ে যাদের নাম শুরু তারা খুবই বুদ্ধীমান হন। কারো সাহায্য ছাড়াই নিজের প্রচেষ্টায় এরা সাফল্যলাভ করতে সক্ষম হন। এই ভাবে ইংরাজী T অক্ষর দিয়ে যাদের নামের শুরু তারা কর্মক্ষেত্রে প্রভুত মান-সন্মান অর্জনে সক্ষম হন। এদের মধ্যে নেতৃত্বগুন বিদ্যমান থাকে।

অক্ষর এভাবেই মানুষের জীবনে বিশেষ স্থান দখল করে আছে। এই অক্ষরের সাথে জাতকের ভবিষ্যৎ জড়িত হয়ে পড়ে নানাভাবে।
মূল লেখক: স্রমনা রায়, এই সময়.কম; সামান্য পরিবর্তিত: হারুনূর রশীদ

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT