1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বিশ্বে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল - মুক্তকথা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:৪০ পূর্বাহ্ন

বিশ্বে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল

মৌলভীবাজার সাংবাদদাতা
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ১৭ মার্চ, ২০২২
  • ২৭১ পড়া হয়েছে
– নাহিদ এমপি

খাদ্য সংকটের কারণে এক সময় আমদেরকে ভিক্ষুকের জাতি বলতো বিদেশিরা। কিন্তু এখন আর কেউ ভিক্ষুকের জাতি বলেনা। বাংলাদেশে এখন খাদ্য উদ্বৃত্ত। আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ জাতি। বিশ্বে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল। মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের প্রতিনিধি সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এসব কথা বলেন, আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য নুরুল ইসলাম নাহিদ এমপি।

তিনি আরও বলেন, আগামী ২ বছরের মধ্যে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। তৃণমূলের নেতাকর্মীদের মূল্যায়ন করে জনগনের সাথে মিলেমিশে কাজ করতে হবে। তৃণমূল পর্যায়ে দলের কার্মকা-কে আরও গতিশীল করার তাগিদ দেন প্রধান অতিথি। তিনি বলেন, মুক্তিযোদ্ধের মহানায়ক ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, একটানা আমাদের ১৩ বছরের কার্যক্রমে নেতৃত্বের মধ্যে অনেক প্রতিযোগীতা হয়েছে। নেতৃত্বের প্রতিযোগীতা যেন প্রতিহিংসায় পরিণিত না হয়। বিষয়টি নেতৃবৃন্দকে উপলদ্ধি করতে হবে। ৩০ লক্ষ মানুষের ঘর বাড়ি তৈরি করে দিয়েছে আওয়ামীলীগ সরকার।

বিশেষ অতিথির বক্তব্যে কেন্দ্রীয় আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মাহমবুবুল আলম হানিফ বলেন, গত ইউনিয়ন নির্বাচনকে কেন্দ্র করে তৃনমূল নেতা কর্মীদের মাঝে কিছু ভুলবুঝাবুঝি হয়েছে। এই ত্রুটিগুলো সমাধান করে আমাদের এগিয়ে যেতে হবে। আওয়ামীলীগের হাতে দেশের ভবিষৎ। পাকিস্তান এখনও চায়না এ দেশ এগিয়ে যাক। তাই এখনও তাদের প্রতিনিধি জামাত-বিএনিপ দিয়ে বিরোধীতা করছে। তারা পাকিস্তানি সৈনিক হিসেবে কাজ করছে। এক সময় বিদ্যুৎ এর জন্য মানুষ অপেক্ষা করত। কিন্তু এখন বিদ্যুৎ যায় না। লোডশোডিং কি নতুন প্রজন্ম জানেনা।

সোমবার বিকালে মৌলভীবাজার কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গনে জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমদ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান এর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন, অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি উপ্যাধ্যক্ষ আব্দুস শহীদ, কেন্দ্রীয় আওয়ামীলীগের উপ-দপ্তর সম্পাদক সায়েম খান, কেন্দ্রীয় আওয়ামীলীগের সদস্য মুশফিকুর রহমান চৌধুরী, আজিজুস সামাদ আজাদ ডন ও সৈয়দা জোহুরা আলাউদ্দিন, পৌর মেয়র ফজলুর রহমান ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ কামাল হোসেন প্রমুখ। প্রতিনিধি সভায় জেলার প্রত্যেকটি উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT