1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
যক্ষা নির্মূলে বিভাগীয় সাফল্যের শীর্ষে মৌলভীবাজার জেলা - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:১৬ পূর্বাহ্ন

যক্ষা নির্মূলে বিভাগীয় সাফল্যের শীর্ষে মৌলভীবাজার জেলা

ভ্রাম্যমান প্রতিনিধি
  • প্রকাশকাল : শুক্রবার, ২৫ মার্চ, ২০২২
  • ৯৮৬ পড়া হয়েছে

“গত ২-বছরের কোভিড মহামারির সময়ে যক্ষা রোগ নির্মূলে মৌলভীবাজার স্বাস্থ্য বিভাগের সম্মিলিত প্রচেষ্টায় আমরা সিলেট বিভাগের মধ্যে সাফল্যের শীর্ষে। জিন এক্সপার্ট মেশিনের সাহায্যে আমরা যক্ষা সনাক্তকরণ কার্যক্রম চালিয়ে যাচ্ছি। নিয়মিত ঔষধ সেবনেও যক্ষা নির্মূল হয়নি ঐসব রোগিদেরকে শনাক্ত করে যথাযথ চিকিৎসা সেবার মাধ্যমে সুস্থ করা হচ্ছে।”

বৃহষ্পতিবার অপরাহ্নে মৌলভীবাজার সদর উপজেলা স্বাস্থ্য ও প. প. কার্য্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায় উপরোক্ত বক্তব্য রাখেন মৌলভীবাজারের সিভিল সার্জন চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ।

“বিনিয়োগ করি যক্ষা নির্মূলে, জীবন বাচাই সবাই মিলে” এই প্রতিপাদ্যকে সামনে রেখে মৌলভীবাজার সদরে বর্ণাঢ্য শোভাযাত্রা ও জন-সচেতনতামূলক প্রচারণা শেষে আলোচনা অনুষ্টানের মাধ্যমে মৌলভীবাজারে বিশ্ব যক্ষা দিবস ২০২২ পালিত হয়। মৌলভীবাজারের সিভিল সার্জন চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ-এর সভাপতিত্বে ও ডা আনুশাহ রায় ও প্রোগ্রাম অর্গানাইজার মোঃ আব্দুর রব জাকারিয়ার সঞ্চালনায় অনুষ্টিত আলোচনা অনুষ্টানে স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা বর্ণালী দাশ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রাজনগর উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা মোঃ আফজালুর রহমান, এনজিও প্রতিষ্টান ব্র্যাকের জেলা ম্যানেজার মীর হোসাইন, পূবালী ব্যাংকের এজিএম(আইন) ড. আবু তাহের, দৈনিক বাংলার দিন গণমাধ্যমের সম্পাদক ও জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি বকসি ইকবাল আহমদ, পুলিশ সুপারের প্রতিনিধি হিসেবে বক্তব্য রাখেন মডেল থানার ইন্সপেক্টর মশিউর রহমান প্রমুখ।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT