1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
'তথ্য প্রদানের সংস্কৃতি, রুখবে দুর্নীতি' - মুক্তকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:০৪ অপরাহ্ন

‘তথ্য প্রদানের সংস্কৃতি, রুখবে দুর্নীতি’

শ্রীমঙ্গল প্রতিনিধি
  • প্রকাশকাল : রবিবার, ২৭ মার্চ, ২০২২
  • ৫৫৬ পড়া হয়েছে

শ্রীমঙ্গলে উদ্বোধন হলো সাপ্তাহ ব্যাপী আরটিআই ক্যাম্পেইন

“তথ্য প্রদানের সংস্কৃতি, রুখবে দুর্নীতি” এই শ্লোগান নিয়ে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে উদ্বোধন হয়েছে সাপ্তাহ ব্যাপী তথ্য অধিকার আইন ২০০৯ (আরটিআই ক্যাম্পেইন) বিষয়ক সচেতনামুলক প্রচারণা। বুধবার (২৩ মার্চ) সকাল ১১ উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এ ক্যাম্পেইনের উদ্বোধন করেন প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম। সচেতন নাগরিক কমিটি সনাক, টিআইবি শ্রীমঙ্গল এর সভাপতি দ্বীপেন্দ্র ভট্টাচার্যে সভাপতিত্বে ও টিআইবি শ্রীমঙ্গল এর এরিয়া কোর্ডিনেটর পারভেজ কৈরী’র সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সনাক সদস্য ইয়েস আহবায়ক জিডিশন প্রধান সুচিয়াং।

শ্রীমঙ্গল উপজেলা প্রশাসনের সহযোগীতায় এবং সচেতন নাগরিক কমিটি সনাক, টিআইবি শ্রীমঙ্গলের আয়োজনে উদ্বোধণী অনুষ্ঠানে উপজেলার সরকারের ৩৪ টি প্রতিষ্ঠানের ওয়েব পোর্টাল স্টাডি প্রতিবেদন উপস্থাপন করা হয়। এবং এর ভিত্তি করে তথ্য বোর্ড, তথ্য প্রদানকারী কর্মকর্তার নামফলক হালনাগাদ এবং সিটিজেন চার্টার আপডেট বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম উপস্থিত অফিস প্রধান ও অফিসের তথ্য কর্মকর্তাদের সর্তক করেন। তিনি আগামী ৩০ মার্চের মধ্যে নিজ নিজ প্রতিষ্ঠানের ওয়েব পোর্টাল আপডেট করার নির্দেশ প্রদান করেন। আলোচনা সভা শেষে প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম উপজেলা পরিষদ মাঠে তথ্য অধিকার আইন ২০০৯ এর ভ্রাম্যমান তথ্য ও পরামর্শ ডেস্ক-১ এর ফিতা কেটে এর আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন।

আইটিআই ক্যাম্পেইনটি উপজেলায় বিভিন্ন কর্মসুচির মাধ্যমে সাপ্তাহ ব্যাপী এ বিশেষ ক্যাম্পেইন পালন করা হবে। অনুষ্ঠানের সরকারী অফিস ছাড়াও, শিক্ষক, বেসরকারী প্রতিষ্ঠান ও সাংবাদিক, সনাক সদস্য, ইয়েস সদস্যসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষজন উপস্থিত ছিলেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT