1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বীর মুক্তিযোদ্ধা, রাজনীতিক, সমাজসেবী সুজাউল করিম আর নেই - মুক্তকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:৩৪ অপরাহ্ন

বীর মুক্তিযোদ্ধা, রাজনীতিক, সমাজসেবী সুজাউল করিম আর নেই

বিশেষ প্রতিনিধি
  • প্রকাশকাল : সোমবার, ৪ এপ্রিল, ২০২২
  • ৫৬৬ পড়া হয়েছে

স্বাধীনতা পূর্ব মৌলভীবাজার জেলা ছাত্র লীগের সাধারণ সম্পাদক, স্বাধীনতা উত্তর মৌলভীবাজার জেলা ছাত্র লীগের সভাপতি, মৌলভীবাজার জেলার কৃতি সন্তান বীর মুক্তিযোদ্ধা সুজাউল করিম গত ৩ এপ্রিল রোববার সুইডেনের একটি হাসপাতালে পরলোকগমন করেছেন।

প্রয়াত সুজাউল করিম ছিলেন আমাদের মহান মুক্তিযুদ্ধের প্রথম সারির একজন সংগঠক। তিনি ছিলেন হানাদার পাকিস্তানী আমলে রাজপথে আন্দোলনের অগ্রসৈনিক, মহান মুক্তিযুদ্ধে সম্মুখ সারির এক অকুতভয় বীর মুক্তি যুদ্ধা।

মৌলভীবাজারের গড়ে উঠা সাংকৃতিক অঙ্গনে সঙ্গীত শিল্পী সুজাউল করিমের অবদান অপরিসীম। সিলেট বেতারের একজন শিল্পী হিসেবে সুজাউল করিম প্রচুর সুখ্যাতি অর্জন করেন। দেশের যে সকল সূর্য সন্তানেরা তাদের জীবন বাজী রেখে একটি স্বাধীন রাষ্ট্রের জন্ম দিয়েছেন  প্রয়াত সুজাউল করিম ছিলেন তাঁদেরই একজন।
স্বাধীনতার স্বপ্নচারী প্রয়াত সুজাউল করিম স্বপ্ন দেখতেন সমাজ পরিবর্তনের, দেখতেন মেহনতী মানুষের মুক্তির স্বপ্ন। পঁচে যাওয়া এ দুর্নীতিগ্রস্ত সমাজ তার গায়ে কলংক কালিমার উল্কি পড়িয়ে দেয়ার আগেই তিনি নিজ থেকে দেশোত্যাগী হয়ে যান। সুইডেনে গিয়ে এ বীর মুক্তিযোদ্ধা থিতু হয়েছিলেন। কয়েক বছর আগে তিনি মরণব্যাধি কর্কট রোগে আক্রান্ত হয়েছিলেন। চিকিৎসার পর তিনি অনেকটা সুস্থও হয়ে উঠেছিলেন। সত্য ও সুন্দরের পুজারী আ খ ম সুজাউল করিম দেশের মানুষের কাছে বিশেষ করে মৌলভীবাজারের মানুষের কাছে চিরস্মরণীয় হয়ে থাকবেন যুগ যুগ।

আগামীকাল ৫ এপ্রিল মঙ্গলবার মহান বীর এ মুক্তিযোদ্ধার স্মরণে মৌলভীবাজার শাহ মোস্তাফা(র:) এর পবিত্র মাজারে বিশেষ প্রার্থনা ও মোনাজাত অনুষ্ঠিত হবে।

সুজাউল করিমের মৃত্যুতে আমরা মুক্তকথা পরিবার গভীর শোক প্রকাশ করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি জানাচ্ছি আমাদের আন্তরিক সমবেদনা ও সহমর্মিতা।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT