1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
আনজুমানে আল ইসলাহ'এর বার্ষিক সম্মেলন, নতুন কমিটি গঠন - মুক্তকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১০:২১ পূর্বাহ্ন

আনজুমানে আল ইসলাহ’এর বার্ষিক সম্মেলন, নতুন কমিটি গঠন

সংবাদ বিজ্ঞপ্তি
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২
  • ৮০৬ পড়া হয়েছে

আনজুমানে আল ইসলাহ ইউকে ওয়েলস ডিভিশনের বার্ষিক সম্মেলন গত ১৫ই মে বৃটেনের ওয়েলসের রাজধানী কার্ডিফ শহরের বাংলাদেশ সেন্টারে অনুষ্ঠিত হয়। কোরাণ থেকে পাঠের মধ্যদিয়ে সম্মেলনের শুরু হয়। কোরআন থেকে পাঠ করেন আনজুমানে আল ইসলাহ ওয়েলসের কোষাধ্যক্ষ ক্বারী শাহ তসলিম আলী।
সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে আনজুমানে আল ইসলাহ ইউকে যুগ্ন সম্পাদক মাওলানা এম এ কাদির আল হাসান আনজুমানে আল ইসলাহ ইউকের ওয়েলস ডিভিশনের বিগত দিনের কমকান্ডের ভূয়শী প্রশংসা করে অতীতের ধারাবাহিকতা বজায় রেখে আজকের নতুন কমিটি ও আগামী দিনের সংগঠনের অগ্রযাত্রায় আরও বলিষ্ঠ ভৃমিকা রাখবেন বলে আশাবাদ ব্যক্ত করে নতুন কমিটিকে আন্তরিক অভিনন্দন জানান।

জনাকীর্ণ এই সম্মেলনে সাধারন সম্পাদক ও কোষাধ্যক্ষ বার্ষিক ও আর্থিক প্রতিবেদন তুলে ধরেন। আনজুমানে আল ইসলাহ ওয়েলস ডিভিশনের সভাপতি হাফিজ মাওলানা আলহাজ্ব ফারুক আহমেদের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সেক্রেটারি আনসার মিয়ার উপস্থাপনায় বৃটেনের কার্ডিফ, নিউপোর্ট, সোয়ানসি সহ বিভিন্ন শহর থেকে বিপুল সংখ্যক সদস্যদের উপস্থিতিতে অনাড়ম্বর মহতী সভায় প্রধান অতিথি হিসেবে মূল্যবান বক্তব্য রাখেন লতিফিয়া ফুলতলী কমপ্লেক্সের চেয়ারম্যান, ব্রিটিশ মুসলিম স্কুলের অধ্যক্ষ, আনজুমানে আল ইসলাহ ইউকে যুগ্মসম্পাদক মাওলানা এম এ কাদির আল হাসান ও বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন আনজুমানে আল ইসলাহ ইউকে বামিংহামের সভাপতি মাওলানা হুসাম উদ্দিন আল হুমায়েদী।

২য় পর্বে আগামী দু’বছরের জন্য গঠিত নতুন কমিটির নাম ঘোষণা করা হয়। এর পর প্রধান অতিথি কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে অনুমোদন প্রদান করেন। সম্মেলনের শেষ পর্বে মুসলিম উম্মার সূখ শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া পরিচালনা করেন মাওলানা এম এ কাদির আল হাসান।

সম্মেলনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শাহজালাল মসজিদের ইমাম ও খতিব মাওলানা কাজী ফয়জুর রহমান, জালালিয়া মসজিদের ইমাম ও খতিব মাওলানা আব্দুল মুক্তাদির, আনজুমানে আল ইসলাহ ওয়েলস ডিভিশনের সহসভাপতি আনোয়ার আলী, সহসভাপতি শেখ মোহাম্মদ আনোয়ার, সাবেক সম্পাদক কাউন্সিলার দিলওয়ার আলী, সোয়ানসী শাখার সভাপতি আব্দুল মোত্তালিব হুমায়ুন, কার্ডিফ কমিটির সভাপতি ক্বারী নুরুল ইসলাম, সম্পাদক ক্বারী মোহাম্মদ মোজাম্মেল আলী, জালালিয়া মসজিদের চেয়ারম্যান আলহাজ্ব লিলু মিয়া। আরো বক্তব্য রাখেন শেখ আব্দুল আজিজ আতিকুজ্জামান, মাওলানা মিনহাজ উদ্দিন জুবায়ের, শাহ গোলাম কিবরিয়া, জহির আলী, কামরুল ইসলাম বাবু, জিহুর রহমান মিজান ও ওয়েলস ডিভিশনের জয়েন্ট সেক্রেটারি মোহাম্মদ মকিস মনসুর সহ অন্যান্য নেতৃবৃন্দ।

আনজুমানে আল ইসলাহ ইউকে ওয়েলস বিভাগের নতুন কমিটির দায়ীত্বপ্রাপ্তরা হচ্ছেন:- সভাপতি- হাফিজ মাওলানা আলহাজ্ব ফারুক আহমেদ, সহসভাপতি- আব্দুল হান্নান শহীদুল্লাহ্, সহসভাপতি- আনোয়ার আলী, সহসভাপতি- শেখ মোহাম্মদ আনোয়ার, সাধারণ সম্পাদক- মোহাম্মদ আনসার মিয়া, যুগ্মসম্পাদক- মোহাম্মদ মকিস মনসুর, কোষাধ্যক্ষ- ক্বারী শাহ তসলিম আলী, যুগ্নকোষাধ্যক্ষ- মাওলানা মিনহাজ উদ্দিন জুবায়ের, প্রকাশনা ও প্রচার সম্পাদক- এম আসকর আলী, সাংগঠনিক সম্পাদক- মাওলানা আব্দুল মুক্তাদির, শিক্ষা ও সংস্কৃতি সম্পাদক- মাওলানা আসাদুল হক, প্রশিক্ষন ও কর্মসংস্থান সম্পাদক- শেখ আব্দুল আজিজ আতিকুজ্জামান, কল্যাণ সম্পাদক- এম জহির আলী, সদস্যভুক্তি সম্পাদক- আলহাজ্ব আব্দুল হামিদ, নির্বাহী সদস্য- কাউন্সিলার দিলওয়ার আলী, আলহাজ্ব আবু বক্কর ওয়াকার, শাহ গোলাম কিবরিয়া, কামরুল ইসলাম বাবু, আলহাজ্ব ফরুক মিয়া ও আবু বক্কর।

সংবাদ সূত্র: এম আসকর আলী, প্রকাশনা ও প্রচার সম্পাদক আনজুমানে আল ইসলাহ ইউকে ওয়েলস ডিভিশন

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT