1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
অবশেষে মুখে হাসি ফুটলো বরিস জনসনের তবে বিপদ কাটেনি - মুক্তকথা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৩৯ অপরাহ্ন

অবশেষে মুখে হাসি ফুটলো বরিস জনসনের তবে বিপদ কাটেনি

বিশেষ প্রতিনিধি
  • প্রকাশকাল : মঙ্গলবার, ৭ জুন, ২০২২
  • ৩২৪ পড়া হয়েছে

অনাস্থা ভোটে বিজয়ী হলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন

লণ্ডন ৭ জুন ২০২২ইং

ব্রিটেনের ক্ষমতাসীন রক্ষণশীল(কনজারভেটিভ পার্টি) দলের মধ্যে অনাস্থা ভোটে বিজয়ী হয়েছেন প্রধানমন্ত্রী বরিস জনসন। ভোটে তার পক্ষে ভোট পড়ে ২১১টি। বিপক্ষে ভোট পড়ে ১৪৮টি।
আরো বহু কারণের মধ্যে কোভিড লকডাউনের সময় ডাউনিং স্ট্রীটে বিধিনিষেধ ভেঙ্গে পার্টি করতে দেয়ার বিষয় নিয়ে প্রধানমন্ত্রী জনসন খুব চাপের মুখে ছিলেন।

গতকাল(সোমবার) রাতে রক্ষণশীল দলের এমপিদের এক গোপন ভোটে মি. জনসনের বিজয় নিশ্চিত হয়। এই ফলাফলের কারণে আগামী এক বছর প্রধানমন্ত্রীর বিরুদ্ধে দলের মধ্যে থেকে কোন ধরনের অনাস্থা প্রস্তাব আনা যাবে না।

কিন্তু যারা মি. জনসনের বিরুদ্ধে ভোট দিয়েছেন সেই ১৪৮জন রক্ষণশীলদলীয় এমপি এখনও মনে করছেন তার সরে যাওয়াই উচিত।
সাবেক প্রধানমন্ত্রী তেরেসা মে’র বিরুদ্ধে অনাস্থা ভোটে যতজন এমপি তার বিরুদ্ধে ছিলেন, মি. জনসনের বিরোধীরা সংখ্যায় তার চেয়েও বেশি।
স্মরণ করিয়ে দেয়া যেতে পারে যে সেই ভোটের ছয় মাস পর টেরিজা মে পদত্যাগ করতে বাধ্য হয়েছিলেন। তাই বিজ্ঞ মহলের ধারনা দলীয় গোপন জয়ী হলেও বিপদ এখনও কাটেনি প্রধানমন্ত্রী বরিস জনসনের।

মি. জনসনের সমর্থকরা অবশ্য বলছেন, এখন দলের পরিস্থিতি ভিন্ন। কিন্তু এই ভোটের অর্থ হলো মি. জনসনের বিরুদ্ধে যেসব অভিযোগ রয়েছে, তা সহজেই দূর হবে না। চরম সত্যটা হলো এই কেলেঙ্কারিকে ঘিরে বহু লোক খুবই ক্ষুব্ধ হয়েছেন।
নিজ দলীয় এমপিদের অনেকেই মনে করছেন, প্রধানমন্ত্রীর আচরণকে কোনভাবে সমর্থন করা যায় না। তাদের মতে হয় মি. জনসনকে সরিয়ে দিতে হবে, নয়তো আগামী নির্বাচনে জনগণই তাদের সরকারকে ক্ষমতা ছাড়তে বাধ্য করবে।

বিবিসি সহ অন্যান্য সংবাদ মাধ্যম থেকে সংগৃহীত
এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT