1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
- মুক্তকথা
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১০:১৮ অপরাহ্ন

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ১৩ আগস্ট, ২০১৬
  • ২৬৬ পড়া হয়েছে

মানুষের রায়ের প্রতি আমরা শ্রদ্ধাশীল

jeremy-corbyn_3385900bগত কালের গণভোটের ফলাফলের পর শ্রমিক দলীয় নেতা জেরেমি করবিন এমপি বলেছেন ভোটের ফলাফলের প্রতি দলমত নির্বিশেষে সকলেরই বহুজাতিক আমাদের এই বৃটিশ জনগোষ্ঠীর মতামতের প্রতি সন্মান জানানো উচিত। লক্ষ লক্ষ মানুষ চলমান রাজনৈতিক স্থাপনার উপর ভোটের মাধ্যমে তাদের নাখুশী জানিয়ে দিয়েছে। সরকার কর্তৃক সাধারণ মানুষের বিভিন্ন সুযোগ-সুবিধা কর্তণের কারণে এবং অর্থনৈতিক ব্যর্থতার ফলে যে সব মানুষ বেশী ক্ষতিগ্রস্থ হয়েছে তারাই এই স্থিতাবস্তার উপর তাদের অনাস্থা জানিয়েছে।
এই মূহুর্তের প্রথম কাজ হল সৃষ্ট দ্বিধাবিভক্তিকে উপশম করার জন্য সন্মিলিতভাবে এগিয়ে আসা। আমরা বিভক্ত হয়ে পড়েছি এ অবস্থাকে বদলাতে হবে। সাধারণ মানুষের এই সিদ্ধান্তের প্রতি সকল দল ও স্তরের রাজনীতিকদের সন্মান দেখানো অবশ্যই প্রয়োজন।
আমরাই একমাত্র দল এই সংকট মোকাবেলায়। আমরা এ কারণেই এ সংকট মোকাবেলায় সবেধণ নীলমণি যে আমরা কোন না পাওয়ার ভয়ে ভীত নই এবং আমরা এই স্থিতাবস্থার উপর মানুষের অতৃপ্তির বড় অংশীদার। এজন্যই তো আমরা ইউনিয়নে থেকে সংস্কারের উপর জোর দিয়েছিলাম।
ইউনিয়নে থাকা ও বের হয়ে আসা সকল পক্ষের উদ্দেশ্যে আমি বলতে চাই, আমরা শ্রমিক দল ইউনিয়ন থেকে বের হয়ে আসার কথাবার্তায় যাতে জবাবদিহীতা থাকে, সকলের কাছে থাকে উন্মুক্ত ও গণতান্ত্রিক পথে হয় তার জন্য লড়াই করে যাবো। বৃটিশ জনগনের স্বার্থে যাতে সবচেয়ে ভাল লেনদেন হয় সে লক্ষ্য হাসিলে আমরা প্রত্যেক স্তরে প্রয়োজনীয় সবকিছু করে যাবো।
একাজটি কোনমতেই আমরা রক্ষণশীলদের হাতে ছেড়ে দেবো না কারণ তারা প্রতিটি ক্ষেত্রে প্রমাণ দিয়েছে যে তারা কর্মজীবী মানুষের কাছে বিশ্বস্ত নয়।
প্রধানমন্ত্রী পদত্যাগ করেছেন, টরিদল দ্বিধাবিভক্ত যখন দেশের প্রয়োজন ছিল ঐক্যে থেকে কাজ করার। আসন্ন অর্থনৈতিক সংকটকে কাটিয়ে উঠার জন্য এখন আমাদের স্থিতিশীলতা দরকার।
জেরেমি করবিন
দলনেতা, শ্রমিক দল।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT