1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মৌলভীবাজার সরকারি কলেজে 'সছাফ্র'এর প্রতিবাদ সমাবেশ - মুক্তকথা
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:০১ অপরাহ্ন

দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মৌলভীবাজার সরকারি কলেজে ‘সছাফ্র’এর প্রতিবাদ সমাবেশ

বিশ্বাস
  • প্রকাশকাল : রবিবার, ২৬ জুন, ২০২২
  • ৩১০ পড়া হয়েছে

 


নড়াইল জেলার মির্জাপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষকে মিথ্যা অযুহাতে লাঞ্ছনার সাথে জড়িত সকলের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান এবং সামপ্রদায়িক উস্কানির বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধের দাবিতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট মৌলভীবাজার সরকারি কলেজ শাখার প্রতিবাদ সমাবেশ কলেজ ক্যাম্পাসে সকাল ১১টায় অনুষ্ঠিত হয়। সংগঠক জসিম উদ্দিনের সভাপতিত্বে এবং রাজিব সূত্রধরের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সদস্য ও মৌলভীবাজার জেলা সভাপতি বিশ্বজিৎ নন্দী, জেলা শাখার সহসভাপতি প্রিতম দাস, কলেজ শাখার সংগঠক রায়হান আহমেদ, শ্রীবান্তী দেবনাথ প্রমূখ নেতৃবৃন্দ।

নেতৃবৃন্দ বলেন, মানুষ এখন বন্যায় কবলিত হয়ে খুবই অসহায় জীবনযাপন করছে। সরকারের পক্ষে এই বন্যাকবলীত মানুষের পাশে দাঁড়ানোর আয়োজন খুব সীমিত করলেও এই বিপর্যয় মোকাবেলায় মানুষ মানুষের পাশে দাড়াচ্ছে। ঠিক এই রকম একটা কঠিন পরিস্থিতিতে দাড়িয়ে দেখতে হচ্ছে নড়াইলের মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে মিথ্যা অবমাননার আওয়াজ তুলে কলেজের শিক্ষার্থী ও বহিরাগত লোকজন পুলিশের উপস্থিতিতে শারীরিক লাঞ্ছনা করে, শুধু এখানেই শেষ না আবার তারা অধ্যক্ষের গলায় জুতার মালা পড়িয়ে একটা কলঙ্কজনক ইতিহাসের অবতারণা করলো। প্রশাসনের আস্ফালনেই এই রকম ঘৃণ্য অপকর্ম সংগঠিত হচ্ছে আর বিচারহীনতাও এর জন্য দায়ী।
তারা আরও বলেন, সম্প্রতি শিক্ষক হৃদয় চন্দ্র মন্ডলকে লাঞ্ছিত করা এবং গ্রেফতার করার যে ঘটনা ঘটে গেলো তারও বিচার দেশবাসী এখনো দেখতে পেলো না। শিক্ষকদের পক্ষ থেকেও কেন অধ্যক্ষকে লাঞ্ছনার জোড়ালো বিচার দাবি করা হচ্ছে না এই নিয়েও জাতি শঙ্কিত। তাই সময় এসেছে সাম্প্রদায়িক উস্কানী ঐক্যবদ্ধ প্রতিরোধের মাধ্যমে মোকাবেলা করার। তাই এই রকম সকল সংগঠিত সাম্প্রদায়িক উস্কানির আস্ফালন এই মূহুর্তে ছাত্র-শিক্ষক-জনতার ঐক্যবদ্ধ লড়াইয়ের মাধ্যমে মোকাবেলা করতে না পারলে এর থেকেও ভয়াবহ চিত্র আমাদের দেখতে হবে। শিক্ষক স্বপন কুমার বিশ্বাসকে লাঞ্ছনার সাথে জড়িত সকলের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে এবং সাম্প্রদায়িকতার বিষদাঁত ভেঙ্গে দিতে হবে।

 

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT