1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বন্যাদুর্গত ১৫০০ পরিবারে পরিবেশমন্ত্রীর ত্রাণসামগ্রী বিতরণ - মুক্তকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:১৭ অপরাহ্ন

বন্যাদুর্গত ১৫০০ পরিবারে পরিবেশমন্ত্রীর ত্রাণসামগ্রী বিতরণ

সংবাদ বিজ্ঞপ্তি
  • প্রকাশকাল : রবিবার, ২৬ জুন, ২০২২
  • ৬২৪ পড়া হয়েছে
বড়লেখা(মৌলভীবাজার), ২৩ জুন, বৃহস্পতিবার


পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন আজ মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলার বন্যাকবলিত ১৫ শত অসহায় পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেছেন। এদিন তিনি উপজেলার সুজানগর, তালিমপুর, দাসেরবাজার, বর্ণি, দক্ষিণভাগ উত্তর, দক্ষিণভাগ দক্ষিণ, উত্তর শাহবাজপুর এবং নিজবাহাদুরপুর ইউনিয়নের বন্যাকবলিত বিভিন্ন স্থান পরিদর্শন করেন এবং সরকারের মানবিক সহায়তা কর্মসূচির আওতায় বন্যাদুর্গতদের মাঝে চাল, ডাল, আলু এবং শুকনো খাবার সংবলিত ত্রাণসামগ্রী বিতরণ করেন।

ত্রাণ বিতরণকালে অন্যান্যের মধ্যে বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ, উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মুদাচ্ছির বিন আলী এবং সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সুন্দর এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা উবায়েদ উল্লাহ খান উপস্থিত ছিলেন।

এসময় বন্যাদুর্গতদের উদ্দেশ্যে পরিবেশমন্ত্রী বলেন, বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষদের তালিকা করে ক্ষতিপূরণ প্রদান করা হবে। যতদিন বন্যা থাকবে ততদিন খাদ্যসহ প্রয়োজনীয় সবকিছুর সরবরাহ করা হবে। বন্যা আরম্ভ হওয়ার সাথে সাথেই মাননীয় প্রধানমন্ত্রী সেনাবাহিনী সহ সরকারের বিভিন্ন বাহিনী নিয়োগ করেন এবং বন্যাকবলিত মানুষের প্রয়োজনীয় সহায়তা প্রদানের ঘোষণা দেন। মন্ত্রী বলেন, সরকারের পাশাপাশি বাংলাদেশ আওয়ামী লীগ ও এর সকল অঙ্গসংগঠন বন্যাদুর্গত মানুষের পাশে থাকবে।

পরিবেশমন্ত্রী তার বক্তব্যে বন্যাদুর্গতদের সাধ্যমতো সহায়তা প্রদানের জন্য প্রবাসী এবং সমাজের সামর্থ্যবান মানুষদের এগিয়ে আসার আহবান জানান। তিনি বলেন, আমাদের দেশ বন্যাপ্রবণ এলাকা তাই আমাদের এধরনের দুর্যোগের জন্য মানসিকভাবে প্রস্তুত থাকতে হবে। তিনি এসময় যেকোনো প্রয়োজনে উপজেলা নির্বাহী অফিসার, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সহ দলীয় নেতৃবৃন্দের সাথে যোগাযোগ করার পরামর্শ দেন।

উল্লেখ্য, এরপূর্বে পরিবেশমন্ত্রী বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে যোগদান করেন এবং প্রধান অতিথির বক্তব্য রাখেন।
সংবাদসূত্রঃ   দীপংকর বর, জনসংযোগ কর্মকর্তা, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়, ঢাকা।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT