1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মৌলভীবাজারে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ঘরের চাবি পেল ১৬০টি পরিবার - মুক্তকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:১০ পূর্বাহ্ন

মৌলভীবাজারে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ঘরের চাবি পেল ১৬০টি পরিবার

মৌলভীবাজার প্রতিনিধি
  • প্রকাশকাল : শুক্রবার, ২২ জুলাই, ২০২২
  • ২১৭ পড়া হয়েছে

প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রায়ণ-২ প্রকল্পের তৃতীয় ধাপের আওতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ঘর পেয়েছে সারা বাংলাদেশে আরও ২৬ হাজার ২ শত ২৯ টি গৃহ ও ভূমিহীন পরিবার।

বৃহস্পতিবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সে এসব ঘর হস্তান্তর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তিনি মাগুরা ও পঞ্চগড় জেলার সকল উপজেলাসহ ৫২টি উপজেলাকে গৃহহীন ও ভূমিহীনমুক্ত ঘোষনা করেন।

মৌলভীবাজার জেলার ৪ উপজেলায়ও আশ্রয়ণ-২ প্রকল্পের তৃতীয় ধাপের আওতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ঘরের দলিল পেয়েছে ১৬০ টি পরিবার।
এ উপলক্ষে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে প্রথম ধাপে আলোচনা অনুষ্ঠান ও প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে সরাসরি সম্প্রচারিত অনুষ্ঠান প্রদর্শন করা হয়। মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ভবিষ্যতে বাংলাদেশের একটি মানুষও গৃহহীন থাকবেনা। মানুষের জীবনযাত্রা পাল্টে যাবে। দারিদ্র বিমোচন হবে, মানুষ স্বাবলম্বী হবে। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার-হবিগঞ্জ সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, জেলা পরিষদের প্রশাসক মিছবাহুর রহমান, স্থানীয় সরকারের উপ-পরিচালক মল্লিকা দে, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) তানিয়া সুলতানা, পৌরসভা মেয়র ফজলুর রহমান প্রমূখ।

এছাড়াও উপস্থিত ছিলেন জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিবর্গ, গন্যমান্য ব্যক্তিবর্গ, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার প্রাপ্ত পরিবারবর্গ সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ। পরবর্তীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঘর হস্তান্তরের পর পরই তার পক্ষে নির্বাচিত ভূমিহীনদের মাঝে জমির কবুলিয়তনামা ও ঘরের চাবি তুলে দেন অতিথিরা।

উল্লেখ্য ৪ উপজেলার ১৬০ টি পরিবারের মধ্যে মৌলভীবাজার সদর উপজেলায় ১১৮টি, রাজনগরে ৭টি, বড়লেখায় ১০টি এবং জুড়ী উপজেলায় ২৫টি পরিবারের মাঝে চাবি হস্তান্তর করা রয়েছে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT