1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
৮২ বছরের পিতার আর্তনাদ ॥ পুত্রবধুর নির্যাতনে বাড়িতে ঠাঁই নেই বৃদ্ধের - মুক্তকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:৩০ অপরাহ্ন

৮২ বছরের পিতার আর্তনাদ ॥ পুত্রবধুর নির্যাতনে বাড়িতে ঠাঁই নেই বৃদ্ধের

আব্দুল ওয়াদুদ, মৌলভীবাজার
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ৪ আগস্ট, ২০২২
  • ৮০৪ পড়া হয়েছে

মৌলভীবাজারের রাজনগর উপজেলায় ৮২বছর বয়স্ক পিতার নিজ গৃহে ঠাই হলো না। পুত্রবধু ও গৃহকর্মীর নির্যাতনে মেয়ের বাড়িতে বসবাস করছেন ওই বৃদ্ধ। ঘটনাটি সম্প্রতি ঘটেছে উপজেলার মুন্সিবাজার ইউনিয়নের করিমপুর গ্রামে।

সরেজমিনে গেলে কান্নায় ভেঙ্গে পড়েন দুই সন্তানের জনক মোঃ ছুয়াব মিয়া। চাপাঁ কান্না ও লোক-লজ্জা ভেঙ্গে নিজের পুত্রবধু রিমা আক্তার, বাড়িতে থাকা গৃহকর্মী মোঃ রয়েছ আহমদ ও পুত্র সেলিম আহমদ’র বিরুদ্ধে নির্যাতনের বর্ণনা দেন সাবেক গৃহ শিক্ষক ছুয়াব মিয়া। বিবাহিত মেয়ে নিহারুন বেগমের বাড়ি থেকে নিজ গ্রামে এসে কান্নাবিজরিত কন্ঠে তিনি এ প্রতিবেদককে জানান, তার ছেলে আনছার-বিডিপিতে চাকুরী করার সুবাধে সিলেটের একটি উপজেলায় বসবাস করতো। দীর্ঘ ৮ মাস ধরে বাড়িতে একটি পোল্টি ফার্ম চালু করে ছেলে। ছেলে বাড়িতে না থাকায় শ্রীমঙ্গল উপজেলার সাতগাঁও এলাকার রয়েছ আহদ নামের গৃহকর্মীকে ফার্মটি দেখভাল করার জন্য রাখা হয়। এক পুত্র সন্তানের জনক পুত্রবধু রিমা স্বামী বাড়িতে না থাকার কারণে ওই গৃহকর্মীর সাথে অবৈধ সম্পর্কে জড়িয়ে পড়ে। বাড়িতে আর কেউ না থাকায় বিষয়টি বৃদ্ধের নজরে পড়লে তিনি বাঁধা দেন। সেই থেকে ঘরে বৃদ্ধের খাবার রিতিমত বন্ধ করে দেন পুত্র বধু। পরে তার উপর ক্ষিপ্ত হয়ে গৃহকর্মী ও পুত্র বধু মিলে চালায় শারীরিক নির্যাতন। বিষয়টি তিনি পুত্রকে মুঠোফোনে জানালে সেও পিতার কথাকে কোন গুরুত্ব না দিয়ে উল্টো স্ত্রী ও গৃহকর্মীর কথাকে গুরুত্ব দেয়। আক্ষেপ করে বৃদ্ধ বলেন, এরকম ঘটনার আরেকদিন তারা আমার গলায় ধরে শ্বাসরুদ্ধ করে রাখে। ওই দিন কোন ক্রমে প্রাণে বেঁচে যাই।

তিনি বলেন, সম্প্রতি কিছুদিন আগে পুত্র সেলিম ডাক্তারির কাগজ দেখিয়ে আমার জমি ও বাড়ির সম্পত্তি তার নামে সই করিয়ে লিখে নেয়। পরবর্তীতে আমি জানতে পারি সে আমার সম্পত্তি নিয়ে গেছে। চাপা গলায় নির্যাতিত বৃদ্ধ বলেন, এরকম নির্যাতনের পর আমার মেয়েকে বাড়িতে ডেকে পাঠিয়ে তার সঙ্গে জামাইর বাড়িতে চলে যাই। মেয়ে নিহারুন বলেন, বাবার উপর এসব নির্যাতন দেখে আমি তাকে আমার বাড়ি নিয়ে যাই। বৃদ্ধের ভাতিজা ডাঃ ছালিকুর রহমান জানান, বিষয়টি তিনি আমাকে ও গ্রামের সবাইকে অবহিত করেন। আমরা ও গ্রামবাসী মিলে সেলিমকে বুঝাতে গেলে তার স্ত্রী দিয়ে আমাকে ও চাচার দুই ভাই বাসিক মিয়া ও সাতির মিয়াকে আসামী করে আদালতে মিথ্যা মামলা দায়ের করেছে।

করিমপুর গ্রামের মুরব্বী মোঃ হাজির মিয়া, মুতলিব মিয়া, ইসলাম খান, বশির মিয়া, বারিক মিয়া, হামজা মিয়া, মান উল্ল্যাহ ও জমসেদ মিয়াসহ প্রায় অর্ধ্ব শত মানুষ জানান, ওই বৃদ্ধের উপর নির্যাতনের বিষয়টি সমাধান করতে স্থানীয় মেম্বারসহ দেখার উদ্যোগ নিলে সেলিম পড়ে জানাবে বলে স্ত্রীকে দিয়ে মামলা দায়ের করে। গ্রামবাসীর কথায় কোন কর্ণপাত করেনি সে।

বিষয়টি জানতে চাইলে পুত্রবধু রিমা বেগম বলেন, তার শশুর দীর্ঘদিন যাবৎ তাকে নির্যাতন করে আসছেন। গৃহকর্মীর সাথে কোন সম্পর্ক আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, উনি গৃহকর্মী নয় আমার আপন চাচাতো ভাই। এরকম কথা তিনি বলতে পারলেন।

বৃদ্ধের পুত্র সেলিম মিয়া মঙ্গলবার ২আগষ্ট দুপুরে এ প্রতিবেদককে বলেন, “পুয়ায়-বাবায় পারিবারিকভাবে সমস্যা হইতোও পারে”। তিনি বলেন, বাবা যা কিছু বলেছেন তা সম্পূর্ণ মিথ্যা। আমাদের বাড়িতে যিনি থাকেন তিনি গৃহকর্মী নয় আমার স্ত্রীর চাচাতো ভাই।

স্থানীয় ইউপি সদস্য লিটন মিয়া বলেন, বৃদ্ধকে নির্যাতন ও পুত্রবধুর অনৈতিক কার্যকলাপের কথা বৃদ্ধের কাছ থেকে আমি শুনেছি। তবে সম্প্রতি গেল ২৫ জুলাই রাত সাড়ে ৩টায় সেলিম মিয়া তার শুশুর বাড়ি থেকে মালামাল নিতে একটি পিকআপ নিয়ে বাড়িতে আসলে রাজনগর থানার এসআই আরিফুল ইসলামসহ আমরা বাধা দেই। পরবর্তীতে ঘরের চাপি আমার কাছে দেয়া হয়। পরে অন্য একিদন বৃদ্ধের পুত্র সেলিম ভরা দুপুরে এসে গ্রিলের তালা ভেঙ্গে ঘরে প্রবেশ করে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT