1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
পাকিস্তানি পররাষ্ট্রমন্ত্রী বিষয়ে রীতিনীতি দেখানো কোনো যুক্তিতেই কাম্য নয় - মুক্তকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:৪২ পূর্বাহ্ন

পাকিস্তানি পররাষ্ট্রমন্ত্রী বিষয়ে রীতিনীতি দেখানো কোনো যুক্তিতেই কাম্য নয়

বিশেষ প্রতিনিধি
  • প্রকাশকাল : শুক্রবার, ৫ আগস্ট, ২০২২
  • ২৮৬ পড়া হয়েছে

– হাসানুল হক ইনু-শিরিণ আকতার

পাকিস্তানি পররাষ্ট্রমন্ত্রীর জন্য রীতিনীতি দেখানো(প্রটোকল) অনাকাঙ্ক্ষিত বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আখতার। গতকাল বৃহস্পতিবার এক বিবৃতিতে তারা এ কথা বলেন।

নেতৃবৃন্দ বলেন,  অন্যত্র যাওয়ার পথে চট্টগ্রাম বিমানবন্দরে অবতরণকারী পাকিস্তানি পররাষ্ট্রমন্ত্রী বিলওয়াল ভুট্টোকে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে একজন পূর্ণ মন্ত্রীর রীতিনীতি দেখানো ও মর্যাদা প্রদান অনাকাঙ্ক্ষিত।

তারা আরো বলেন, পাকিস্তান এখন পর্যন্ত ১৯৭১ সালে বাঙালি জাতির ওপর সংঘটিত বর্বর গণহত্যা-যুদ্ধাপরাধের জন্য বাংলাদেশ ও বাংলাদেশের জনগণের কাছে ক্ষমা চায়নি।

পাকিস্তান বাংলাদেশের আদালতে যুদ্ধাপরাধীদের বিচারের বিরোধিতা করেই চলেছে। সেই পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রীকে বাংলাদেশ সরকারের প্রটোকল প্রদান কোনো যুক্তিতেই গ্রহণযোগ্য ও কাম্য নয়।

নেতৃবৃন্দ বলেন, যতক্ষণ পর্যন্ত পাকিস্তান ১৯৭১ সালে বাঙালি জাতির ওপর পরিচালিত ইতিহাসের বর্বরতম গণহত্যা-যুদ্ধাপরাধের জন্য আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ ও বাংলাদেশের জনগণের কাছে ক্ষমা না চাইবে ততক্ষণ পর্যন্ত পাকিস্তান বাংলাদেশের কাছে কূটনীতিক সৌজন্য আশা করতে পারে না। তারা এ ব্যাপারে বাংলাদেশ সরকারকে শক্ত অবস্থান গ্রহণের আহ্বান জানান।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT