1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ইউ কে বিডি টিভির দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকী- “পথ চলার দ্বিতীয় বছর” - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:১৫ পূর্বাহ্ন

ইউ কে বিডি টিভির দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকী- “পথ চলার দ্বিতীয় বছর”

লন্ডন থেকে বদরুল মনসুর
  • প্রকাশকাল : শনিবার, ৬ আগস্ট, ২০২২
  • ২৩৭ পড়া হয়েছে

বিপুল উৎসাহ উদ্দীপনা ও আনন্দঘন পরিবেশে জাঁকজমকপূর্ণ নমুনায় ‘ভার্চুয়ালি’ অনুষ্ঠানের মাধ্যমে ইউ কে বিডি টিভির ২য় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হলো। এ উপলক্ষ্যে “পথ চলার দ্বিতীয় বছর” শীরনামে বিগত ৩১ জুলাই এক বিশেষ ভার্চ্যুয়াল আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।

ইউ কে বিডি টিভির চেয়ারম্যান মোহাম্মদ মকিস মনসুর এর সভাপতিত্বে এবং ইউকে বিডি টিভির ম্যানেজিং ডিরেক্টর ইন্জিনিয়ার খায়রুল আলম(লিংকন) এর উপস্থাপনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের মানণীয় পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপি।

প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপি ইউকে বিডি টিভির বিগত দিনের কর্মকান্ডের ভূয়শী প্রশংসা ও ইউকে বিডি টিভি পরিবারের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলার আলোর মিছিলকে এগিয়ে নিতে ও বিলেতে বেড়ে ওটা নব প্রজন্মকে বাংলাদেশের ইতিহাস ঐতিহ্যের সাথে সম্পৃক্ত করা ও তাদের কৃতিত্ব তুলে ধরতে ইউকে বিডি টিভি আগামীতে আরও বলিষ্ঠ ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ হাইকমিশনের প্রেস মিনিষ্টার আসেকুন নবী চৌধুরী, ইউকে বিডি টিভি দুই বছরের পথ চলায় নতুনধারা আর অনুষ্ঠানে ভিন্নমাত্রা যোগ করার মাধ্যমে দেশীয় সংস্কৃতি, কুসংস্কার, ধর্মান্ধতা আর মৌলবাদের বিরুদ্ধে দৃঢ় অবস্থান তুলে ধরায় খুব অল্প সময়ে মানুষের হৃদয় জয় করেছে। বক্তারা সকলেই বলেন, আওয়ামীলীগ সরকার ক্ষুধা দারিদ্রমুক্ত, সবার জন্য অন্ন, বস্ত্র, বাসস্থান নিশ্চিত করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে কাজ করে যাচ্ছে। বাংলাদেশের ইতিবাচক দিক ও উন্নয়নের আদর্শ নমুনা হিসেবে বাংলাদেশকে বিশ্বের বুকে তুলে ধরতে এই টিভি প্রতিষ্ঠালগ্ন থেকে কাজ করে যাচ্ছে। শেখ হাসিনার সরকার অবাধ তথ্য প্রবাহে বিশ্বাসী বলে ৪৫টি বেসরকারি টিভি চ্যানেলের অনুমোদন প্রদান করেছে যার মধ্যে ৩০টি বর্তমানে সম্প্রচারে রয়েছে। ইউ কে বিডি টিভি বহির্বিশ্বে বাংলাদেশের উন্নয়ন, বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন, নির্মল বিনোদন, সম্প্রচারের ক্ষেত্রে নিরপেক্ষতা বজায় রেখে তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করে বাংলাদেশকে ২০২১ সালে মধ্যম আয়ের দেশ ও ২০৪১ সালে উন্নত দেশে রূপান্তর করতে এই চ্যানেল ভুমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বৃটেনে বাংলাদেশের হাই কমিশনার সাঈদা মুনা তাসনিম এর পক্ষ থেকে হাইকমিশনের প্রেস মিনিষ্টার জনাব আসেকুন নবী চৌধুরী, ইউকে বিসিএর প্রেসিডেন্ট এম এ মুনিম ওবিই, ইউকে চেম্বার অব কমাস এর প্রেসিডেন্ট সাইদুর রহমান রেনু, যুক্তরাজ্য আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ চৌধুরী প্রমুখ নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ধর্মীয় পরিচালক মাওলানা মাহফুজ আহমেদ। অতিথিবৃন্দ ছাড়াও আরো বক্তব্য রাখেন ইউকে বিডি টিভির উপদেষ্টা ব্যারিস্টার মাসুদ চৌধুরী, ইউকে বিডি টিভির সহসভাপতি শেখ নুরুল ইসলাম, অর্থনৈতিক পরিচালক শাহ শাফি কাদির, সাংস্কৃতিক কর্মসূচী পরিচালক হেলেন ইসলাম, কারিগরী পরিচালক শাহ নেওয়াজ চৌধুরী সুমন, বাজার পরিচালক মোহাম্মদ শাহজাহান মিয়া ও মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সহ সভাপতি মোহাম্মদ ফয়ছল মনসুর সহ অন্যান্য নেতৃবৃন্দ।

ইউকে বিডি টিভির প্রিয়মূখ অনুষ্ঠানের জনপ্রিয় উপস্থাপিকা হেলেন ইসলাম ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব নুরুল ইসলামের যৌথ উপস্থাপনায় সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন লাবনী সিঙ্গার, মিটুল হক, কামাল সিরাজী, মোহাম্মেদ মোস্তফা, মায়াবী হোসাইন নুপুর ও অরুনা সাহা সহ অন্যান্য শিল্পীরা।

উল্লেখ্য যে, ২০২০ সালের ১৪ জুলাই আনুষ্ঠানিকভাবে ইউকে বিডি টিভির যাত্রা শুরু হয়েছিলো। ইউকে বিডি টিভির জন্মদিনে শুভেচ্ছা জানিয়ে বাণী দিয়েছেন একাধিক মন্ত্রী সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ। বিশিষ্ট কবি, বুদ্ধিজীবী, শিল্পী, লেখক, সাংবাদিক, চিকিৎসক, ব্যবসায়ীসহ নানা শ্রেণি পেশার বিশিষ্টজনেরা জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন।

আগামী বছর ইনশাআল্লাহ বড় পরিসরে হাজারও লোকের উপস্থিতিতে সরাসরি ব্যতিক্রমী অনুষ্ঠান করার’ ঘোষণা দিয়েছেন ইউকে বিডি টিভির চেয়ারম্যান মোহাম্মদ মকিস মনসুর ও ম্যানেজিং ডিরেক্টর খায়রুল আলম লিংকন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT