1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
হাওরের জলাবদ্ধতা নিরসন ও ভুরভুরি ছড়ায় অপরিকল্পিত সেতু অপসারণের দাবীতে মানববন্ধন - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:২৮ পূর্বাহ্ন

হাওরের জলাবদ্ধতা নিরসন ও ভুরভুরি ছড়ায় অপরিকল্পিত সেতু অপসারণের দাবীতে মানববন্ধন

হাওর শিল্পাঞ্চলীয় প্রতিনিধি
  • প্রকাশকাল : শনিবার, ৬ আগস্ট, ২০২২
  • ৮১৫ পড়া হয়েছে

কাউয়াদীঘি হাওরের জলাবদ্ধতা নিরসন ও রাজনগর – বালাগঞ্জ সড়কের ভুরভুরি ছড়ায় নবনির্মিত অপরিকল্পিত সেতুটি অপসারণের দাবীতে মানববন্ধন করেছে হাওর রক্ষা সংগ্রাম কমিটি মৌলভীবাজার জেলা। আজ(৬ আগস্ট) শনিবার দুপুরে মৌলভীবাজার শহরের চৌমুহনা চত্বরে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, কাশিমপুর পাম্প হাউজ আজ নামমাত্র পানি নিষ্কাশন করছে। পাম্প কর্তৃপক্ষ বিদ্যুৎ এর ঘাটতির অজুহাত দেখিয়ে পর্যাপ্ত পরিমাণে হাওরের পানি নিষ্কাশন করছে না। যার ফলে হাওর আজ জলে টইটম্বুর। কৃষকের হাতে সময় খুবই অল্প। আমন ধান রোপণের সময় চলে যাচ্ছে। দ্রুততম সময়ের মধ্যে হাওরের পানি নিষ্কাশন না করলে হাওর পাড়ের প্রায় দুই হাজার হেক্টর জমিতে আমন চাষ ব্যাহত হবে। তাই হাজার হাজার কৃষকের স্বার্থেই অবিলম্বে কাউয়াদীঘি হাওরের জলাবদ্ধতা নিরসন এবং রাজনগর – বালাগঞ্জ সড়কের ভুরভুরি ছড়ায় নবনির্মিত অপরিকল্পিত সেতুটি ভেঙে নতুন করে পূর্বের কাঠামোয় সেতু নির্মাণ করতে হবে। সার এবং ডিজেলের মূল্য বৃদ্ধি কৃষকে মারার একটি ফাঁদ হিসেবে দাবি করে বক্তারা বলেন অতিসত্তর সার এবং ডিজেলের ভর্তুকি বাড়িয়ে কৃষকদের বাঁচাতে হবে।

অন্যতায় হাওর রক্ষা সংগ্রাম কমিটি মৌলভীবাজার জেলার কৃষকদের নিয়ে বৃহত্তর আন্দোলন গড়ে তুলবে বলেও জানানো হয়।

হাওর রক্ষা সংগ্রাম কমিটি মৌলভীবাজার জেলা সভাপতি এডভোকেট মঈনুর রহমান মগনু’র সভাপতিত্বে এবং সদর উপজেলার সাধারণ সম্পাদক রাজন আহমদের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, হাওর রক্ষা সংগ্রাম কমিটি মৌলভীবাজার জেলার সাধারণ সম্পাদক জুনেদ আহমদ চৌধুরী, সিনিয়র সাংবাদিক সরওয়ার আহমদ, কমিউনিস্ট পার্টির মৌলভীবাজার জেলা শাখার সহসাধারণ সম্পাদক এডভোকেট মাশুক মিয়া, হাওর রক্ষা সংগ্রাম কমিটি মৌলভীবাজার সদর উপজেলা সভাপতি আলমগীর হোসেন, জেলা শাখার সদস্য খচরু চৌধুরী, এডভোকেট আবুল হাসান, মুহিবুর রহমান খান, ময়নুল ইসলাম, মাস্টার সামছুদ্দিন, ডা.ফরিদ উদ্দিন, সাংবাদিক হোসাইন আহমদ, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের কেন্দ্রীয় সদস্য রেহনুমা রুবাইয়াৎ, জেলা সভাপতি বিশ্বজিৎ নন্দী, হাওর পাড়ের কৃষক মাসুদ আহমেদ, সোনা মিয়া এবং মাফিক মিয়া।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT