1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
প্রগতিশীল ছাত্র জোটের বিক্ষোভ সমাবেশ - মুক্তকথা
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৪০ অপরাহ্ন

প্রগতিশীল ছাত্র জোটের বিক্ষোভ সমাবেশ

হাওর শিল্পাঞ্চলীয় প্রতিনিধি
  • প্রকাশকাল : বুধবার, ১০ আগস্ট, ২০২২
  • ৪৭৯ পড়া হয়েছে

জ্বালানি তেলের অযৌক্তিক মূল্যবৃদ্ধি, গণপরিবহনের বর্ধিত ভাড়া প্রত্যাহার করা ও ঢাকায় ছাত্র সমাবেশে পুলিশী হামলা এবং পরবর্তীতে পুলিশের পক্ষ থেকে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে প্রগতিশীল ছাত্র জোট মৌলভীবাজার।

আজ ৯ আগস্ট মঙ্গলবার সকাল ১১টায় প্রগতিশীল ছাত্র জোট মৌলভীবাজারের ব্যানারে বিক্ষোভ সমাবেশটি শহরের চৌমুহনা চত্বরে অনুষ্ঠিত হয়।

বক্তারা বলেন, প্রথম আলোর রিপোর্টে উঠে আসছে গত ১০ বছরে দেশ থেকে পাচার টাকার পরিমাণ সাড়ে ৬ লাখ কোটি টাকা। গত কয়েক বছরে জ্বালানি তেল থেকে সরকারের প্রায় ৪৮ হাজার ১২২ কোটি টাকা মুনাফা হলেও কয়েক মাসে বিপিসির লোকসান মাত্র ৮হাজার কোটি টাকা। তাহলে কি ভর্তুকি দেয়ার মত অর্থ ছিলো না? নাকি সবকিছু লুটপাট এবং পাচারে শেষ হয়ে গেছে? বিশ্ববাজারে তেলের দাম কমলেও দেশের বাজারে তেলের অযৌক্তিক মূল বৃদ্ধি করা হলো। এই ঘৃণ্য সিদ্ধান্তের প্রতিবাদে ঢাকায় শাহবাগে প্রগতিশীল ছাত্র সংগঠনসমূহের চলমান সমাবেশে বিনা উস্কানিতে পুলিশ হামলা করে ছাত্র নেতাদের আহত করলো আবার পরেদিন সেই ছাত্র নেতৃবৃন্দের নামে পুলিশের পক্ষ থেকে হয়রানিমূলক মিথ্যা মামলা দায়ের করা হলো। আওয়ামী লীগ সরকার দেশকে একটা পুলিশী রাষ্ট্রে পরিনত করেছে। আর সরকারের নির্দেশে পুলিশ গুলি করে এখন মানুষকে হত্যা করছে। ছাত্র নেতাদের ওপর হামলাকারী পুলিশদের বিচার নিশ্চিত করতে হবে এবং হয়রানি মূলক মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। তা না হলে ছাত্র সমাজের আন্দোলনের মধ্য দিয়ে স্বৈরাচারী হাসিনা সরকারের পতন নিশ্চিত হবে।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট মৌলভীবাজার জেলা সভাপতি বিশ্বজিৎ নন্দীর সভাপতিত্বে এবং বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জেলা সংসদের সহসাধারণ সম্পাদক স্বাধীন দেব এর সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় সদস্য রেহনোমা রুবাইয়াৎ, জেলা শাখার সাধারণ সম্পাদক রাজিব সূত্রধর, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জেলা সংসদের সভাপতি সুমন কান্তি দাস, শ্রীমঙ্গল সরকারি কলেজ সংসদের সদস্য দ্বীপ্ত পাল। সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন চারণ সাংস্কৃতিক কেন্দ্র মৌলভীবাজার জেলা সংগঠক হৃদয় অধিকারী এবং প্রগতি লেখক সংঘের কেন্দ্রীয় সদস্য কবি জাবেদ ভূইয়া।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT