1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
পরিবেশমন্ত্রীর অনুরোধে ঘরে ফিরলেন জুড়ীতে সড়ক অবরোধকারী চা-শ্রমিকরা - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৩৬ পূর্বাহ্ন

পরিবেশমন্ত্রীর অনুরোধে ঘরে ফিরলেন জুড়ীতে সড়ক অবরোধকারী চা-শ্রমিকরা

সংবাদ বিজ্ঞপ্তি॥
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ২৫ আগস্ট, ২০২২
  • ৪৭০ পড়া হয়েছে

 

চা শ্রমিকদের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত সদয়।

– পরিবেশমন্ত্রী

জুড়ী(মৌলভীবাজার), ২৪ আগস্ট

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেছেন,  প্রধানমন্ত্রী শেখ হাসিনা চা-শ্রমিকদের প্রতি অত্যন্ত সদয় ও সহানুভূতিশীল। বর্তমান সরকার চা বাগানের অনেক শ্রমিককে ঘর তৈরি করে দিয়েছে। এছাড়াও বাগানের শ্রমিকদের তালিকা করে প্রতিবছর ৫ হাজার টাকা দেওয়া হচ্ছে, যা অন্য কোন সরকার দেয়নি। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা চা-শ্রমিকদের কল্যাণে সম্ভাব্য সবকিছু করবে।

গত বুধবার, ২৪ আগস্ট ২০২২ইং মৌলভীবাজার জেলার জুড়ীতে ৩০০ টাকা মজুরির দাবিতে সকাল ১১ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত আঞ্চলিক মহাসড়ক অবরোধকারী চা শ্রমিকদের উদ্দেশ্যে পরিবেশমন্ত্রী এসব কথা বলেন।

পরিবেশমন্ত্রী বলেন, আপনারা জীবনভর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে ভালোবেসেছেন। বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে বর্তমান সরকারের উদ্যোগে আপনাদের ছেলে মেয়েরা আজ উচ্চ শিক্ষিত হচ্ছে, দেশ পরিচালনায় অংশ নিচ্ছে।‌ তিনি বলেন, আগামী দু-তিন দিনের মধ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনাদের মজুরি বিষয়ে কথা বলবেন। পরে পরিবেশমন্ত্রীর আশ্বাসে চা শ্রমিকরা অবরোধ তুলে নেন।

এরপূর্বে মন্ত্রী জুড়ী উপজেলা সামাজিক সম্প্রীতি কমিটির সভায়

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবং উপজেলা ক্রীড়া সংস্থার উদ্যোগে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অনুকূলে ক্রীড়া সামগ্রী বিতরণ করেন। এসময় জুড়ীর উপজেলা নির্বাহী অফিসার সোনিয়া সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জুড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম, এ, মোঈদ ফারুক, মহিলা ভাইস চেয়ারম্যান রঞ্জিতা শর্মা এবং ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাশ প্রমুখ উপস্থিত ছিলেন। সূত্র: সংবাদ বিজ্ঞপ্তি- দীপংকর বর, জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT