1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
'কমিউনিটি ক্লিনিক' বাঁচায় প্রান -মা সমাবেশের জয়গান - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:২৭ অপরাহ্ন

‘কমিউনিটি ক্লিনিক’ বাঁচায় প্রান -মা সমাবেশের জয়গান

বিশেষ প্রতিনিধি॥
  • প্রকাশকাল : রবিবার, ৪ সেপ্টেম্বর, ২০২২
  • ৫২৭ পড়া হয়েছে

 

“শেখ হাসিনার অবদান, কমিউনিটি ক্লিনিক বাঁচায় প্রান।” এই শ্লোগানকে সামনে রেখে কমিউনিটি ক্লিনিকে জনগনের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

গতকাল রোববার, ৪ সেপ্টম্বর, দুপুরে সদর উপজেলার চাঁদনিঘাট ইউনিয়েনের শ্যামেরকোনা কমিউনিটি ক্লিনিকে সিজি গ্রুপের আয়োজনে ও জেলা পলিসি ফোরামের সহযোগিতায় এ মা সমাবেশ অনুষ্ঠিত হয়।

শ্যামেরকোনা কমিউনিটি ক্লিনিকে সিজি গ্রুপের সভাপতি ও ইউপি সদস্য ফজলুর রহমান এর সভাপতিতে মা সমাবেশে প্রধান অতিথি ছিলেন সিভিল সার্জন ডা: বর্নালী দাশ। বিশেষ অতিথি ছিলেন পি,ফর ডি প্রকল্পের সিলেট বিভাগের রিজিন্যাল কো-অডিনেটর(আর,সি) আলমগীর মিয়া ও ডিষ্ট্রিক ফ্যাসিলেটর আকলিমা চৌধুরী,জেলা পলিসি ফোরামের সভাপতি নজরুল ইসলাম মুহিব।

আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা সহকারী স্বাস্থ্য পরিদর্শক পাপ্পু রাজ কর,ডা: জহির আহমদ, সুমি আক্তার,সদর উপজেলার চাদনিঘাট ইউনিয়েনের স্বাস্থ্য সহকারি তমা রানী দাশ,পরিবার কল্যান সহকারি রিপা দাশ,শ্যামেরকোনা কমিউনিটি ক্লিনিকে(সি,এইচ,সি,পি) সুপ্তা রানী দেব,জেলা পলিসি ফোরামের সহ সভাপতি নাজমা বেগম,সদস্য শেখ শামচুজ্জামান সেলিম,সজ্জাদুর রহমান,আনোয়ার হোসেন,নাহিদ আক্তার, এহসানা চৌধুরী মীর ইফসুফ,হোসনে আরা সুইটি, আবু সাইদ, ইফতেকার আহমদ, রিহিন মিয়া, আবুল কালাম প্রমুখ।

সভা শেষে বিনামূল্যে গর্ভবতী মায়েদের রক্ত পরীক্ষা, হিমগ্লোবিন, প্রসাব পরীক্ষা, ডায়াবেটিস পরীক্ষা করা হয়। এছাড়া তাদের কমিউনিটি ক্লিনিক থেকে ভিটামিন বি,আয়রন ট্যাবলেট, ক্যালসিয়াম ট্যাবলেট, অ্যান্টাসিড ট্যাবলেট এবং স্যালাইন প্রদান করা হয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT