1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
‘উদ্যোক্তা মেলা’ ২০২২ এর উদ্বোধন হলো জেলা শহরে - মুক্তকথা
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:৩৮ অপরাহ্ন

‘উদ্যোক্তা মেলা’ ২০২২ এর উদ্বোধন হলো জেলা শহরে

বিশেষ প্রতিনিধি॥
  • প্রকাশকাল : বুধবার, ৭ সেপ্টেম্বর, ২০২২
  • ৫১০ পড়া হয়েছে

 

জেলা প্রশাসন মৌলভীবাজার ও উদ্যোক্তা প্রকল্প-আইডিই বাংলাদেশ-এর আয়োজনে মৌলভীবাজারে ‘উদ্যোক্তা মেলা’ ২০২২ এর উদ্বোধন করা হয়েছে। গত সোমবার, ৫ সেপ্টেম্বর ২০২২ইং, সকাল ১১টায় স্থানীয় বেঙ্গল কনভেনশন হলে এ মেলার আয়োজন করা হয়। দিনব্যাপী এই মেলার উদ্ধোধনী উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

গ্রামীণ ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তা এবং যুবকদের জন্য ব্যবসা এবং কর্মসংস্থানের সুযোগ বাড়ানোর পাশাপাশি তাদের পণ্য প্রদর্শন, তাদের পরিষেবা, দৃষ্টিভঙ্গি এবং ধারণা বিনিময় করা ছিলো উক্ত অনুষ্ঠানের মূল লক্ষ্য। মেলায় ৩০০ জন তরুন উদ্যোক্তা অংশগ্রহণ করেন। মেলা চলে বিকাল ৫ টা পর্যন্ত।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আইডিই বাংলাদেশ এর কৌশলগত অংশীদারীত্বের প্রধান(হেড অফ স্ট্যাটিজিক পার্টনারশীপ) আফজাল হোসেন ভূঁইয়া।

আলোচনা সভার প্রথমাংশে মৌলভীবাজার এর শ্রীমঙ্গল উপজেলা হতে আগত উদ্যোক্তা মৌ দেব তার উদ্যোক্তা হবার এবং সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের সেবা প্রসঙ্গে বক্তব্য পেশ করেন।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মীর নাহিদ আহসান বলেন, প্রতিনিয়ত সরকার জনগণের পাশে থেকে সরকারি/বেসরকারি অফিসের বিভিন্ন পরিষেবা গুলোর মাধ্যেমে উদ্যোক্তা তৈরিতে সেবা প্রদান করছে। আমি আজকের এই আয়োজনের পেছনে অন্যতম অংশীদার আইডিই কে ধন্যবাদ জ্ঞাপণ করছি এইজন্য যে, প্রতিটি উন্নয়নে একটি ডিজাইন যেমন আমাদের সরকারি সংস্থার কাছে থাকে তেমনি উন্নয়ন সংস্থার কাছেও থাকে।

মৌলভীবাজার জেলার অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) তানিয়া সুলতানা-এর সভাপতিত্বে ও জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসিম উদ্দিন মাসুদ এর সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।

এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর উপ-পরিচালক সামসুদ্দিন আহমেদ, জেলা মৎস্য কর্মকর্তা মোঃ মিজানুর রহমান, জেলা ভেটেরিনারি অফিসার ডা. এ জেড এম ওয়াহিদুল আলম।

আলোচনা সভা শেষে মেলা পরিদর্শণ করেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দরা। দিনব্যাপী এই মেলায় ২৫টি স্টলের মাধ্যমে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানসহ তাদের পণ্য ও পরিষেবা তুলে ধরেন।

 

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT