1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
দুই মাস সংসারের পর প্রেমে ফাটল, বৌ'কে অত্যাচার শুরু - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৪:২১ অপরাহ্ন

দুই মাস সংসারের পর প্রেমে ফাটল, বৌ’কে অত্যাচার শুরু

কমলগঞ্জ(মৌলভীবাজার) প্রতিনিধি॥
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২
  • ৯৭৬ পড়া হয়েছে

 

প্রেমের সম্পর্কে বাড়িতে এনে বিয়ে; দুই মাস সংসারের পর প্রেমের সম্পর্কে ফাটল শুরু হয় বৌকে অত্যাচার। বারান্দা আর উঠানে এখন দিন কাটছে নববধূ ফারজানার।

মৌলভীবাজারের কমলগঞ্জে প্রেমের সম্পর্কে বাড়িতে এনে বিয়ে করে বৌ বানিয়ে ঘরে তোলে। দুই মাস সংসারের পর প্রেম আর ভালবাসা হাওয়ায় মিলিয়ে যায়। শুরু হয় বৌ-এর উপর অত্যাচার। নয়া বৌ-কে ঘর থেকে বের করে দিয়ে ঘরের দরজা-জানালা বন্ধ করে বাড়ীর সবাই অজানায় সটকে পড়ে। নিরুপায় নতুন বৌয়ের এখন বারান্দা ও উঠানে দিন কাটছে। উপজেলার আদমপুর ইউনিয়নের কান্দিগাঁও গ্রামে এমন অমানবিক এ ঘটনা ঘটেছে।

সরেজমিনে স্থানীয়দের অভিযোগ, গত বুধবার দুপুরে কান্দিগাঁও গ্রামের কামরুজ্জামানের বাড়ির দু’টি ঘর তালাবদ্ধ পাওয়া যায়। পশ্চিম ঘরের বারান্দায় ব্যাগের মধ্যে কাপড় চোপড় নিয়ে বসে থাকতে দেখায় হতাশাগ্রস্ত নববধূ ফরাজানা বেগমকে। প্রেমের সম্পর্কের জের ধরে আজাদুর রহমান(২৫) একই গ্রামের আহমদ আলীর কন্যা ফারজানা বেগম(১৯)কে ২০ জুলাই রাতে নিজ বাড়িতে নিয়ে আসে। তারপর রাতেই দু’পক্ষের পঞ্চায়েত মিলে তাদের বিয়ে হলেও কাবিন সম্পন্ন হয়নি।

 অনিশ্চিত ভবিষ্যতের চিন্তায় কাতর অসহায় কিশোরী ফারজানা। কি হবে তার এখন! ছবি: প্রনীত

স্থানীয় ইউপি সদস্য কামরুজ্জামান সত্যতা স্বীকার করে বলেন, ২০ জুলাই রাতে দু’পক্ষের পঞ্চায়েতের উপস্থিতিতে তাদেরকে বিয়ে পড়ানো হয়। পরবর্তীতে বিরোধ দেখা দিলে ২১আগষ্ট আমার সভাপতিত্বে দু’পক্ষের পঞ্চায়েতদের নিয়ে সালিশ বৈঠক বসে। উপস্থিত সালিশগণের সিদ্ধান্ত মতে এক লক্ষ এক হাজার টাকা কাবিননামা সাব্যস্তক্রমে পরদিন আদমপুর বাজারে কাজী অফিসে গিয়ে নিকাহ রেজিষ্ট্রারী করার কথা। পরে কাবিন না হওয়ায় বিরোধ দেখা দেয় এবং বিষয়টি আমি চেয়ারম্যান সাহেবকে জানিয়েছি। তবে গত তিনদিন ধরে বাড়ির বারান্দায় মেয়েটি একা থাকার কারণে পার্শ্ববর্তী বাড়িতে আপাতত থাকার জন্য ব্যবস্থা করে দিয়েছি।

নববধু ফারজানা বেগম বলেন, দীর্ঘ প্রায় ৫ বছর ধরে প্রেমের সম্পর্কের পর গত ২০ জুলাই রাতে আজাদুর রহমান আজাদ আমাকে তার বাড়িতে নিয়ে আসে। তারপর দুই পক্ষের পঞ্চায়েত মিলে আমাদের বিয়ে পড়ান। কিছুদিন যাওয়ার পর থেকেই আমার স্বামী চুল টেনে এবং স্বামীর বড় ভাই ও ভাইয়ের বৌ আমাকে নির্যাতন শুরু করে এবং বাড়ি থেকে বেরিয়ে যেতে বলে। তিন দিন হলো তারা আমাকে ঘর থেকে বের করে, ঘরের দরজা-জানালা বন্ধ করে বাড়ির সবাই চলে যায়। আমি অসহায় হয়ে ঘরের বারান্দায় ও উঠানে দিন কাটাই।

যাবার কোন জায়গা নেই। অনিশ্চিত অন্ধকার চারদিকে ফারজানার। কে দেবে তার সুন্দর জীবন ফিরিয়ে! ছবি: প্রনীত

আজাদুর রহমানের মামাতো ভাই সালাহ্উদ্দীন, কান্দিগাঁও গ্রামের পঞ্চায়েত নেতা মো. হান্নান বলেন, আজাদ মেয়েটিকে তার বাড়িতে আনার পর হাফেজ খোরশেদ আলী তাদের বিয়ে পড়িয়ে দেন। বিয়ের উকিল হিসাবে ছিলেন হামিদুর রহমান, ইমদাদুল হক ও মহব্বত আলী। তবে বর্তমানে মেয়েটির উপর তারা অমানবিক আচরন শুরু করেছে। এখন মেয়েটি যেভাবে আছে তা খুবই অমানবিক ও ঝুঁকির মধ্যে।

অভিযোগ বিষয়ে জানতে চেয়ে আজাদুর রহমানকে পাওয়া না গেলেও আদমপুর বাজারে তার বড় ভাই নূর রহমান বলেন, মেয়েটা নিজে ইচ্ছে করে বাড়িতে আসে। তারপর মেয়েকে আমার ভাইয়ের সাথে জোরপূর্বক বিয়ে দেয়া হয়েছে। বর্তমানে তিনদিন ধরে আমার ভাই নিখোঁজ রয়েছে।

এ ব্যাপারে আদমপুর ইউপি চেয়ারম্যান আবদাল হোসেন বলেন, বিষয়টি আপনারা সরেজমিনে গিয়ে বাস্তবতা বুঝে আসেন।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সিফাত উদ্দীন বলেন, বিষয়টি তিনি খতিয়ে দেখবেন।

 

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT