1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা উপলক্ষ্যে আলোচনা সভা ও খাঁটী সাদাছড়ি বিতরণ - মুক্তকথা
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:০৬ পূর্বাহ্ন

বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা উপলক্ষ্যে আলোচনা সভা ও খাঁটী সাদাছড়ি বিতরণ

বিশেষ প্রতিনিধি॥
  • প্রকাশকাল : শনিবার, ১৫ অক্টোবর, ২০২২
  • ২৪২ পড়া হয়েছে

‘দৃষ্টিজয়ে ব্যবহার করি, প্রযুক্তি নির্ভর সাদাছড়ি’-এ প্রতিপাদ্যে মৌলভীবাজাওে বিশ্ব সাদাছড়ি দিবস পালন করা হয়েছে।
গতকাল(১৫ অক্টোবর) শনিবার জেলা প্রশাসন ও প্রতিবন্দি সেবা ও সাহায্য কেন্দ্রের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ আলোচনা সভা ও স্মার্ট সাদাছড়ি বিতরণী করা হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন, দৃষ্টি প্রতিবন্ধীসহ সকল প্রতিবন্ধী মানুষের জীবনমান উন্নয়নের মাধ্যমে দেশের টেকসই উন্নয়ন নিশ্চিত করতে কাজ করছে সরকার। প্রতিবন্ধী ব্যক্তিদের জন্যে মাসিক ভাতা, অনুদান ও ঋণ কার্যক্রম, বিদ্যালয় স্থাপন, অভিভাবকদের জন্যে প্রশিক্ষণ, পিতৃ-মাতৃহীন প্রতিবন্ধী শিশু নিবাস, কর্মজীবীদের জন্যে পুরুষ ও মহিলা হোস্টেল নির্মাণসহ অসংখ্য কার্যক্রম পরিচালনা করছে সরকার। সাদাছাড়ি দৃষ্টি প্রতিবন্ধী ব্যক্তিদের আতœমর্যাদা ও স্বাধীনতার প্রতীক। তাই প্রত্যেক দৃষ্টি প্রতিবন্ধী ব্যক্তির উচিৎ সাদাছড়ি ব্যবহার করা এবং অন্য ব্যক্তিদের উচিৎ তাদের চলাচলে সহযোগিতা করা বলে বক্তারা অভিমত ব্যক্ত করেন। অনুষ্ঠানে দৃষ্টি প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে ২১টি সঠিক সাদাছড়ি ও ১০টি শ্রবণ সহায়ক বিতরণ করা হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) তানিয়া সুলতানার সভাপতিত্বে এবং ডা: সন্জীব মৈত্র-এর পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ পরিচালক মোঃ হাবিবুর রহমান, সিভিল সার্জনের প্রতিনিধি ডা: সামাদ এ টিটু, প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষক ও সমাজ সেবা কার্যালয়ের রেজিষ্ট্রেশন কর্মকর্তা স্বপন কর্মকার, এনজিও প্রতিনিধি শাহিন খান, সৈয়দ রুহুল আমিন, সাংবাদিক নজরুল ইসলাম মুহিব প্রমুখ।
জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা চন্দন কুমার পাল স্বাগত বক্তব্য রাখেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT