1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
'আইডিয়ার' বিশ্ব হাত ধোয়া দিবস ও স্বাস্থ্যবিধান মাস ॥ শ্রীমঙ্গলের ৩টি চাবাগানে উদযাপন - মুক্তকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:৪৭ অপরাহ্ন

‘আইডিয়ার’ বিশ্ব হাত ধোয়া দিবস ও স্বাস্থ্যবিধান মাস ॥ শ্রীমঙ্গলের ৩টি চাবাগানে উদযাপন

শ্রীমঙ্গল প্রতিনিধি॥
  • প্রকাশকাল : রবিবার, ১৬ অক্টোবর, ২০২২
  • ৪৭৭ পড়া হয়েছে

“হাতের পরিচ্ছন্নতায় এসো সবে এক হই” “সকলের জন্য স্বাস্থ্যবিধান, নিশ্চিত হোক উন্নত জীবন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে পালিত হয়েছে বিশ্ব হাত ধোয়া দিবস। এ উপলক্ষ্যে রোবরার(১৬ অক্টোবর) সকালে উপজেলার বিদ্যাবিল চা বাগানে বাগানের মানুষের জন্য নিরাপদ পানি, স্বাস্থ্যসম্মত পায়খানা নিশ্চিতকরন ও পরিস্কার পরিচ্ছন্নতা বিষয়ে সচেতনতা বৃদ্ধির কর্মসুচি অনুষ্ঠিত হয়।

‘ইনস্টিটিউট অফ ডেভেলপমেন্ট এফেয়ার্স’-আইডিয়া সংস্থা ও ‘ওয়াটার এইড’-এর সহযোগিতায় শ্রীমঙ্গল উপজেলার ৩টি ইউনিয়নের ৩টি চা বাগানে(লাখাইছড়া, রাজঘাট ও হুগলীছড়া) “প্রোমোটিং ওয়াস ফর হার্ড টু রিচ কমিউনিটিস ইনক্লুডিং টি গার্ডেন ওয়ার্কার্স ইন বাংলাদেশ” প্রকল্পটি বাস্তবায়ন করছে।
উক্ত প্রকল্পের বিভিন্ন কার্যক্রমের অংশ হিসেবে পালিত হয়েছে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২২।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ৭নং রাজঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিজয় বুনার্জি।

রাজঘাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা মৌ চক্রবর্ত্তী’র সভাপতিত্বে ও আইডিয়ার কারিগরী কর্মকর্তা(মনিটরিং এন্ড ইভ্যালুয়েশন) মৃনাল কান্তি দাসের সঞ্চালনায় আলোচনায় মূল বক্তব্য উপস্থাপন করেন আইডিয়া সংস্থার প্রজেক্ট ম্যানেজার পঙ্কজ ঘোষ দস্তিদার। আলোচনায় অংশগ্রহন করেন ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান ও ২নং ওয়ার্ড সদস্য সেলিম আহমেদ, আইডিয়ার এডভোকেসী অফিসার বিশ্বজিৎ দেব রায়, সাহেদ আহমেদ প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি শ্রীমঙ্গল ৭নং রাজঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিজয় বুনার্জির হাত ধোয়ার মাধ্যমে কর্মসুচীর শুভ সূচনা হয়। আইডিয়া অত্র ইউনিয়নে ওয়াটারএইড ও সীমাভির সহযোগিতায় নিরাপদ পানি, স্যানিটেশন ও হাইজিন নিয়ে কাজ করছে।

রাজঘাট ইউনিয়নের রাজঘাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ে স্কুল শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক, বাগান পঞ্চায়েত, বাগান কর্তৃপক্ষ ও ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দের উপস্থিতিতে সকল শিক্ষার্থী ও নারী পুরুষ সমন্বয়ে দিবসটি বাংলাদেশের প্রত্যন্ত এই এলাকায় অত্যন্ত আনন্দঘন পরিবেশে উদযাপন করা হয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT