1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
দূর্ণীতি প্রতিরোধে নিবেদিত ॥ দূর্ণীতি প্রতিরোধ কমিটি - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:০৬ পূর্বাহ্ন

দূর্ণীতি প্রতিরোধে নিবেদিত ॥ দূর্ণীতি প্রতিরোধ কমিটি

শ্রীমঙ্গল(মৌলভীবাজার) প্রতিনিধি
  • প্রকাশকাল : মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০২২
  • ৫০১ পড়া হয়েছে

দূর্ণীতি প্রতিরোধ কমিটি’র কার্যক্রম ॥ শ্রীমঙ্গলে নির্বাচিত জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময়

সচেতন নাগরীক সমাজের পক্ষ থেকে এমন দাবী যে কেউ তুলতেই পারে। দুর্নীতিকে ‘না’ বলুন এই শ্লোগান নিয়ে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে নির্বাচিত জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময় সভা হয়েছে। গতকাল মঙ্গলবার(১৮ অক্টোবর) উপজেলার ৩নং শ্রীমঙ্গল ইউনিয়ন পরিষদ মিলনায়তনে ওই ইউনিয়নের প্রতিনিধিদের সাথে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় সভাপতি ৩নং শ্রীমঙ্গল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: দুধু মিয়া তাঁর ইউনিয়নকে দুনীতি মুক্ত বলে জানান। তিনি নিজে দুর্নীতি করেন না এবং তিনি দূর্ণীতিকে প্রশ্রয় দেন না। তাঁর ইউনিয়নের যে কোন নাগরিককে তিনি সরকারী নিয়ম অনুযায়ী সেবা দিয়ে থাকেন। ইউনিয়নের প্রবেশ প্রথে সিটিজেন চার্টার সাটানো আছে। সেখানে ইউনিয়নের সেবা সংক্রান্ত অনেক নিয়ম নীতি লেখা আছে। তাই কোন ইউপি সদস্য এবং মহিলা সদস্য ইউনিয়নের সেবা নিতে গিয়ে দুর্নীতির সাথে জড়িত বা দুর্নীতি করে থাকলো তাকে জানানোর জন্য অনুরোধ জানান।

আয়োজিত মতবিনিময় সভার মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন ইউপি সচিব দ্বিজেন্দ্র লাল দাশ, ইউপি সদস্য মো: শাহজাহান মিয়া, মো: মানিক মিয়া, ফিরোজা বেগম, স্থানীয় নাগরিক শিক্ষানবিশ আইনজীবি সৈয়দা ফাতেমা ইয়াসমিন, দেবব্রত আচার্য্য(উজ্জল) প্রমুখ।

উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি(দুপ্রক) শ্রীমঙ্গল এর সদস্য সাংবাদিক সৈয়দ ছায়েদ আহমেদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সহসভাপতি এ.এন.এম ওয়াহিদুজ্জামান, দুপ্রকের পরিচিত ও কার্যক্রম ব্যাখ্যা করেন সাধারণ সম্পাদক আলহাজ মো: আব্দুর রউফ তালুকদার, দুনীতি প্রতিরোধে নারী সদস্যদের ভুমিকা উপস্থাপন করেন সহসভাপতি জয়শ্রী চৌধুরী, দুর্নীতি প্রতিরোধে জনপ্রতিনিধিদের ভুমিকা ব্যাখ্যা করেন সনাক সভাপতি ও দুপ্রক সদস্য দ্বীপেন্দ্র ভট্টাচার্য এবং সভার সারসংক্ষেপ উপস্থাপন করেন দুপ্রক সভাপতি সিনিয়র সাংবাদিক সৈয়দ নেসার আহমদ।

উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি(দুপ্রক) শ্রীমঙ্গল এর আয়োজনে মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন ৩নং শ্রীমঙ্গল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: দুধু মিয়া।

এদিকে, ‘দূর্ণীতি প্রতিরোধ কমিটি’ সত্য কি দূর্ণীতি প্রতিরোধে কাজ করছে! না-কি শুধু বছরে এক-দুইবার সভা আর বৈঠকের পোষাকী প্রচারণা চালিয়েই দায়ীত্ব সারছে। দূর্ণীতি প্রতিরোধের বলিষ্ট কোন পদক্ষেপ তারা নিয়েছেন বলে এ পর্যন্ত দৃশ্যমান কিছু পাওয়া যায় নি বলে সচেতন মহলের প্রতিক্রিয়া। সচেতন মহলের অনেকেই তাদের সারা বছরের কার্যক্রমের শ্বেতপত্র বা পুস্তিকা প্রকাশের আগ্রহের কথা জানিয়েছেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT