1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
সৈয়দ এলাহি হক শেলুর নাগরীক শোক সভা - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:৪৭ অপরাহ্ন

সৈয়দ এলাহি হক শেলুর নাগরীক শোক সভা

বিশেষ প্রতিনিধি
  • প্রকাশকাল : সোমবার, ৩১ অক্টোবর, ২০২২
  • ৩০৫ পড়া হয়েছে

জাসদ নেতা সৈয়দ এলাহি হক শেলুর পরলোকগমনে শোকাগ্রস্ত মৌলভীবাজারের বৃহত্তর লণ্ডন প্রবাসীদের পক্ষ থেকে গতকাল ৩০ অক্টোবর এক নাগরীক শোক সভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন যুক্তরাজ্য আওয়ামী লীগের মহিলা নেত্রী কুলাউড়ার সুসন্তান সৈয়দা নাজনীন সুলতানা শিখা।

সভায় প্রয়াত জাসদ নেতা এলাহি হক শেলুর কর্মময় রাজনৈতিক জীবন নিয়ে বক্তাগন বলেন, সৈয়দ শেলু ছিলেন নিষ্ঠাবান ও নিবেদিতপ্রাণ একজন সচেতন রাজনৈতিক সংগঠক। স্বাধীনতা পরবর্তী বাংলাদেশের প্রথম বিরুধীদল জাতীয় সমাজতান্ত্রিক দলের প্রতিষ্ঠা পরবর্তী সময়ে মৌলভীবাজার মহকুমায় গঠিত শ্রমিক জোটের সাথে সৈয়দ শেলু রাজনীতিতে জড়িত হন। শেলু তাঁর জীবনের মহামূল্যবান সময় ব্যয় করেছেন শ্রমিকজোটের কাজ করতে। স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সৈয়দ এলাহি হক শেলু সাধারণ নিরীহ মানুষকে সাহায্য সহায়তার কাজে ছিলেন খুবই উদার মনের মানুষ। মৌলভীবাজার জেলায় জাসদ ঘরানার বাম রাজনৈতিক অঙ্গনে সৈয়দ শেলুর অংশগ্রহন ও অবদান মৌলভীবাজারের মানুষের মনে তাকে বাঁচিয়ে রাখবে বহু যুগ।

ব্যক্তিগত জীবনে সৈয়দ শেলু ছিলেন খুবই বন্ধুবৎসল এবং সহজ মনের মানুষ। কারো সাথে তার কোন ব্যক্তিগত রেশারেশি কোনদিনই লক্ষ্য করা যায়নি। প্রবাসে দেশীয় বাংগালী রাজনীতির অঙ্গনে তিনি ছিলেন খুবই স্পষ্টভাষী সচেতন ও সক্রিয় সমাজকর্মী।

আলোচনায় অংশ নেন সর্বজনাব শফিকুর রহমান, নবাবা আলী হাসান খান, নজরুল ইসলাম খান, সৈয়দ শামীম ইসলাম, আব্দুর রব চৌধুরী, রাজু আহমদ, সৈয়দ মোহাম্মদ আলী রিপন, সেলিম আহমদ, আনসার আহমদ উল্লাহ, প্রশান্ত দাস, এডভোকেট মুজিবুল হক মনি, শামীম আহমদ, তপন চৌধুরী প্রমুখ নেতৃবৃন্দ।

নাগরীক শোকসভা সঞ্চালনা করেন যুক্তরাজ্য জাসদের যুবনেতা সায়ফুল ইসলাম মিঠু। শোকসভায় দোয়া মোনাজাত করেন মৌলানা সৈয়দ মোহাম্মদ আলী। সবশেষে উপস্থিত সকলকে আখনি দিয়ে আপ্যায়িত করা হয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT