1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
আগামীতে সরকারে এবং বিরোধীদলে থাকবে মুক্তিযুদ্ধের দল - মুক্তকথা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:৫৮ পূর্বাহ্ন

আগামীতে সরকারে এবং বিরোধীদলে থাকবে মুক্তিযুদ্ধের দল

হুমায়ূন রহমান বাপ্পী, মৌলভীবাজার থেকে
  • প্রকাশকাল : মঙ্গলবার, ১ নভেম্বর, ২০২২
  • ৩৮৩ পড়া হয়েছে

সদ্য স্বাধীন বাংলাদেশের মাটিতে সরকারি দলে থেকেও শুধুমাত্র সমাজতান্ত্রিক রাষ্ট্র ও সরকার গঠন এবং জনগণের অধিকারের স্বার্থে সরকার থেকে বেরিয়ে এসে “সিদ্দিক মাষ্টারের লাশের সামনে” শতভাগ মুক্তিযুদ্ধাদের দল জাতীয় সমাজতান্ত্রিক দল(জাসদ) প্রতিষ্ঠিত হয়েছিল। জাসদ স্বৈরাচার বিরোধী এবং সামরিক শাসক ও শাসন বিরোধী আন্দোলনে সর্বত্র সম্মুখ সারিতে নেতৃত্ব দিয়েছে। জাসদ কোন স্বৈরাচার ও সামরিক শাসকের কাছে মাথা নত না করে লড়াই সংগ্রামের নেতৃত্ব দিয়েছিল।

সোমবার অপরাহ্নে জাসদের ৫০বছর পূর্তি ও সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে “জাতীয় সমাজতান্ত্রিক দল” মৌলভীবাজার জেলা কমিটির উদ্যোগে শহরের জনগুরুত্বপূর্ণ সড়কে বর্ণাঢ্য শোভাযাত্রার পরে এম সাইফুর রহমান অডিটোরিয়ামে আলোচনা সভায় বক্তারা আরও বলেন, বর্তমানে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম সাধারণ মানুষের নাগালের বাইরে। আমরা ১টি অসাম্প্রদায়িক ও শোষনমুক্ত বাংলাদেশ গড়তে চাই। ১৯৭২সাল থেকে এযাবৎ যাঁরা আন্দোলনে-সংগ্রামে শহীদ হয়েছেন, নির্যাতিত হয়েছেন তাদেরকে অতি শ্রদ্ধার সাথে স্মরণ করা হচ্ছে।

মৌলভীবাজার জেলা জাসদের সভাপতি “আব্দুল হক”এর সভাপতিত্বে ও জেলা জাসদের সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় নেতা “নাজিম উদ্দিন নজরুল” এর সঞ্চালনায় এবং রাজনগর উপজেলার সভাপতি “হুমায়ূন কবির” এর উপস্থাপনায় আরও বক্তব্য প্রদান করেন জেলা জাসদের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা মঈনুল ইসলাম মনু, কুলাউড়া উপজেলা জাসদের সভাপতি রফিকুল ইসলাম টিপু, কমলগঞ্জ উপজেলা জাসদের সভাপতি মফিজ বকস, রাজনগর উপজেলার সাধারণ সম্পাদক মোস্তাক চৌধুরী, কুলাউড়া উপজেলার সাধারণ সম্পাদক আলমগীর আল সাহান, প্রমুখ নেতৃবৃন্দ।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT