1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
আত্মমগ্নতা রোগ(অটিজম) ও বুদ্ধি প্রতিবন্ধীতা বিষয়ক সচেতনতা ও খেলাধূলা - মুক্তকথা
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:০৬ পূর্বাহ্ন

আত্মমগ্নতা রোগ(অটিজম) ও বুদ্ধি প্রতিবন্ধীতা বিষয়ক সচেতনতা ও খেলাধূলা

বিশেষ প্রতিনিধি॥
  • প্রকাশকাল : মঙ্গলবার, ১৫ নভেম্বর, ২০২২
  • ৩০৪ পড়া হয়েছে

মৌলভীবাজারে আত্মমগ্নতা রোগ(অটিজম) ও বুদ্ধি প্রতিবন্ধীতা বিষয়ক সচেতনতা ও ক্রীড়া আনন্দ উৎসব অনুষ্ঠিত হয়েছে। গতকাল (১৪নভেম্বর) রবিবার পুরস্কার বিতরনী অনুষ্ঠান ব্লুমিং রোজেস বুদ্ধি প্রতিবন্ধী ও অটিষ্টিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়। ক্রীড়া আনন্দ উৎসব শেষে রোববার দুপুরে বিজয়ীদের মধ্যে প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের সনদপত্র বিতরন করেন মৌলভীবাজার মৌলভীবাজার জেলা প্রশাসকের পক্ষে জেলা প্রশাসক কার্য্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট উর্মি রায়।
জেলা ক্রীড়া অফিসার মাজহারুল মজিদ এর সভাপতিত্বে ক্রীড়া আনন্দ উৎসব এর পুরস্কার বিতরনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসীম উদ্দিন মাসুদ, জেলা প্রতিবন্ধী সেবা ফাউন্ডেশনের জেলা কর্মকর্তা চন্দন কুমার পাল, সাংবাদিক নজরুল ইসলাম মুহিব।

বক্তব্য রাখেন ‘ব্লুমিং রোজেস’ বুদ্ধি প্রতিবন্ধী ও অটিষ্টিক বিদ্যালয়ের পরিচালক ডব্লিউ রায় বাবলু, আব্দুর রউফ, প্রধান শিক্ষক মল্লিকা রানী গোস্বামী প্রমুখ।
ক্রীড়া আনন্দ উৎসব অনুষ্ঠানে সদর উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের ১২০জন অটিজম ও বুদ্ধি প্রতিবন্ধী শিক্ষার্থীরা অংশ গ্রহন করে। ক্রীড়া উৎসবে দৌড়, দীর্ঘ লাপ(লং জ্যাম্প), কুয়ার ভিতর বাহির, বল নিক্ষেপ, চকলেট দৌড় ইত্যাদি।

খেলা সার্বিক পরিচালনা করেন, মাহফুজা ইয়াসমিন, গোবিন্দ প্রসাদ ভট্রাচার্য়্য, রাজ মুরাল মালাকার, বিলকিছ বেগম দেবস্মীতা দেব রায বর্ণী ও জেলা ক্রীড়া অফিসের কমল অধিকারী প্রমুখ । উল্লেখ্য গত ৮নভেম্বর মঙ্গলবার জেলা ক্রীড়া অফিসের উদ্যোগে এবং ‘ব্লুমিং রোজেস’ বুদ্ধি প্রতিবন্ধী ও অটিষ্টিক বিদ্যালয় মৌলভীবাজার এর সহযোগিতায় মৌলভীবাজার সদর উপজেলা মাঠে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ক্রীড়া আনন্দ উৎসব অনুষ্ঠানে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে ব্লুমিং রোজেস বুদ্ধি প্রতিবন্ধী ও অটিষ্টিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT