1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
সামাজিক নিরীক্ষা বিষয়ক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত - মুক্তকথা
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১২:১৭ অপরাহ্ন

সামাজিক নিরীক্ষা বিষয়ক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

কমলগঞ্জ(মৌলভীবাজার) প্রতিনিধি॥
  • প্রকাশকাল : বুধবার, ১৬ নভেম্বর, ২০২২
  • ৪৯৮ পড়া হয়েছে

মৌলভীবাজারে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়ায় সক্রিয় অংশ গ্রহনের লক্ষে ‘এডভোকেসি নেটওয়ার্ক কমিটি’র সদস্য ও ‘চেইঞ্জ এজেন্ট’দের সামাজিক নিরীক্ষা বিষয়ক প্রশিক্ষণ(ওরিয়েন্টেশন) অনুষ্ঠিত হয়েছে।

বুধবার(১৬নভেম্বর) সকাল সাড়ে ৯ টায় মৌলভীবাজার জাতীয় মহিলা বিষয়ক সংস্থার হল রুমে এডভোকেসি নেটওয়ার্ক বিভাগীয় সমন্বয়কারী মোহাম্মদ শাহজাহান মিয়া’র উপস্থিতিতে উক্ত ওরিয়েন্টেশন হয়।

পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়ায় সক্রিয় অংশ গ্রহন প্রকল্পের বাস্তবায়নে প্রকল্প অবহিতিকরণ ও এডভোকেসি নেটওয়ার্ক সামাজিক নিরীক্ষা বিষয়ক চার সদস্য কমিটি গঠন করা হয়েছে। দিনব্যাপী এডভোকেসি নেটওয়ার্ক শীর্ষ নেতৃত্ব নিয়ে মুখ্য বিষয়ক ওরিয়েন্টেশন করা হয়।

সামাজিক নিরীক্ষার প্রাপ্ত তথ্য ফাইন্ডিং তথ্য তুলে ধরা ও গনশুনানি আয়োজন করা, এডভোকেসি নেটওয়ার্ক সদস্যদের আইনগত অধিকার, মানবাধিকার, সংখ্যালঘু, পিছিয়ে পড়া জনগোষ্ঠীর অধিকার, এডভোকেসি এবং সুশান বিষয়ক রিফ্রেশন প্রশিক্ষণ দেওয়া হয়েছে। দলিত এবং আদিবাসী নারী ও বালিকাদের ঝুঁকির মাত্রা কমিউনিটি পর্যায়ে নিরাপত্তা নিরীক্ষণ পরিচালনা করা হয় এই অরিয়েন্টেশনে।

এসময় উপস্থিত ছিলেন ৭টি উপজেলা থেকে ৩ জন করে ২১জন সদস্য ও নাগরকি উদ্যাগের চেইঞ্জ এজেন্ট ৭ জনসহ এডভোকেসি নেটওয়ার্ক বিভাগীয় সমন্বয়কারী মোহাম্মদ শাহজাহান মিয়া ও ফ্যাসিলিটর ডিভিশনাল এসিষ্ট্যান্ট মাইনুল হক।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT