1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ভোটে হেরে গেলেন পাকিস্তানী মাহমুদ, বাঙ্গালী শামীম আহমদের কাছে - মুক্তকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:০৯ পূর্বাহ্ন

ভোটে হেরে গেলেন পাকিস্তানী মাহমুদ, বাঙ্গালী শামীম আহমদের কাছে

লণ্ডন প্রতিনিধি॥
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০২২
  • ৬৭৯ পড়া হয়েছে

 

শামীম আহমদ সভাপতি নির্বাচিত

২০ বছর পর বাঙ্গালী শামীম আহমদের সাথে ভোট যুদ্ধে হার মানলেন পাকিস্তানী মোহাম্মদ মাহমুদ। গত ২০ নভেম্বর রোববার কেমব্রীজের “আবু বকর জামিয়া ক্যামব্রীজ মস্ক”এর স্ট্রাষ্টি নির্বাচনে সভাপতি পদে বিপুল ভোটে শামীম আহমদ নির্বাচিত হয়েছেন। তিনি সর্বমোট ৬৩৯ভোটে জয়লাভ করেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী মোহাম্মদ মাহমুদ পেয়েছেন ১৭৭ ভোট।

উল্লেখ্য, জনাব শামীম আহমদ বৃটেনের কেমব্রীজ শহরের স্থায়ী বাসিন্দা। তাঁর মূল বাড়ী মৌলভীবাজারের শাহবন্দর এলাকার মাইজপাড়া গ্রামের মুন্সিবাড়ী। ১৯৮১ সালে শামীম আহমদ অভিবাসনের উদ্দেশ্যে বৃটেনে আসেন। সেই থেকে প্রায় ৩০বছর ধরে তিনি বৃটেনের ক্যামব্রীজেই বসবাস করছেন। ক্যামব্রীজের খ্যাতনামা বহু প্রাচীন “তাজ তান্দুরী”র ব্যবস্থাপক হিসেবে তিনি ৩০বছর সফলতার সাথে কাজ করে বর্তমানে অবসর জীবন কাটাচ্ছেন।
বাংলাদেশে থাকাকালীন তিনি সরকারের সমাজকল্যাণ বিভাগে সিভিল সার্ভেন্ট ছিলেন ৬বছর। স্থানীয় কম্যুনিটি “বাংলাদেশ ওয়েলফেয়ার এণ্ড ক্যালচারেল এসোসিয়েশন, কেমব্রীজ-এর তিনি ছিলেন প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক। এর পর একই সংগঠনের ২দফা সভাপতি নির্বাচিত হন।

জনাব শামীম লেখাপড়াকালীন সময় বাংলাদেশের মৌলভীবাজারে ছাত্রলীগ রাজনীতির সাথে সক্রিয়ভাবে যুক্ত ছিলেন। ১৯৭০-৭১ সালে মৌলভীবাজার মহাবিদ্যালয় ছাত্রলীগের তিনি ছিলেন সাংগঠনিক সম্পাদক। ১৯৭৩-৭৪ সালে তিনি মৌলভীবাজার মহকুমা ছাত্রলীগের সহকারী সাধারণ সম্পাদকের দায়ীত্ব পালন করেন। ১৯৭৩সালে মৌলভীবাজার মহাবিদ্যালয় ছাত্রলীগ মনোনীত সহসভাপতি পদপ্রার্থী হয়ে মহাবিদ্যালয় নির্বাচনে অংশ গ্রহন করেন। বর্তমানে জাতীয় সমাজতান্ত্রিক দল যুক্তরাজ্য পরিষদের তিনি সিনিওর সদস্য। মুক্তিযুদ্ধকালীন সময়ে জনাব শামীম মুক্তিযুদ্ধের পক্ষে গোপনে ছাত্রলীগের হয়ে কাজ করেছেন সক্রীয়ভাবে।

 

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT