1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
‘মাই কন্সটিটিউয়েন্সি ডাটা প্ল্যাটফর্মের’ নাগরিক সম্পৃক্ততা বিষয়ক পরামর্শমুলক সভা অনুষ্ঠিত - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:১৯ পূর্বাহ্ন

‘মাই কন্সটিটিউয়েন্সি ডাটা প্ল্যাটফর্মের’ নাগরিক সম্পৃক্ততা বিষয়ক পরামর্শমুলক সভা অনুষ্ঠিত

শ্রীমঙ্গল(মৌলভীবাজার) প্রতিনিধি॥
  • প্রকাশকাল : রবিবার, ২৭ নভেম্বর, ২০২২
  • ৪৮১ পড়া হয়েছে

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ১০ জন এপির নেতৃত্বে ‘আমার সংসদীয় এলাকা ‘মাই কন্সটিটিউয়েন্সি’ ডাটা প্ল্যাটফমের্’ নাগরিক সম্পৃক্ততা বিষয়ক পরামর্শমুলক সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার(২৭ নভেম্বর) সকাল ১১টায় শ্রীমঙ্গল উপজেলার কালিঘাট ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে এ কর্মশালায় সভাপতিত্ব করেন স্থানীয় সংসদ সদস্য ড. আব্দুস শহীদ এমপি।

বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয় ইউএনডিপি বাংলাদেশ কর্তৃক বাস্তবায়নাধীন এবং এটুআই এর কারিগরি সহায়তায় এ্যাপস তৈরী করা হয়। পরামর্শমূলক সভা অংশ নেন মাই কনস্টিটিউয়েন্সি’ অ্যাডভাইজরি গ্রুপের সদস্য গাইবান্ধা-২ আসনের সংসদ সদস্য জাতীয় সংসদের হুইপ মাহবুব আরা বেগম গিনি, পটুয়াখালী-২ আসনের সংসদ সদস্য সাবেক চিফ হুইপ আ.স.ম ফিরোজ, গাইবান্ধা-৩ আসনের সংসদ সদস্য উম্মে কুলসুম স্মৃতি, সিরাজগঞ্জ-৬ আসনের সংসদ সদস্য মেরিনা জাহান, মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান, মাগুরা-২ আসনের সংসদ সদস্য শ্রী বীরেন শিকদার, পটুয়াখালী-৩ আসনের সংসদ সদস্য এস এম শাহজাদা, টাংগাইল-৬ আসনের সংসদ সদস্য আহসানুল ইসলাম(টিটু), ব্রাহ্মণবাড়িয়া-১ আসনের সংসদ সদস্য বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন ও বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সচিব কে এম আব্দুস সালাম।

ইউএনডিপি এর সিনিয়র গভর্নমেন্ট ষ্পেশালিষ্ট শিলা তাসনিমের সঞ্চালনায় পরামর্শমুলক সভায় বক্তব্য রাখেন উপজেলা আ,লীগের সহসভাপতি ডাক্তার হরিপদ রায়, ভারপ্রাপ্ত সাধারণ সম্পদক সুভ্রত ধর, যুগ্ন সম্পাদক এনাম হোসেন চৌদুরী মামুন, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সভাপতি বিশ্বজ্যোতি চৌধূরী, সুশীল সমাজের প্রতিনিধি শিক্ষক জহর তরপদার, শিক্ষক প্রতিনিধি বিমান বর্ধন, জনপ্রতিনিধি বিজয় বুনার্জি ও এনজিও প্রতিনিধি তহিরুল ইসলাম মিলনসহ বিভিন্ন পেশার প্রতিনিধি।

এছাড়াও পরামর্শমূলক সভায় শ্রীমঙ্গল উপজেলা চেয়ারম্যান ভানু লাল রায়, উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী রাজীব মাহমুদ মিঠুন, সিনিয়র সহকারী পুলিশ সুপার (শ্রীমঙ্গল-কামালগঞ্জ সার্কেল) শহিদুল হক মুন্সী, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদারসহ ইউএনডিপি বাংলাদেশ, এটুআই ও বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। সভায় তথ্যভিত্তিক সিদ্ধান্ত গ্রহণ সংস্কৃতির প্রচলন, স্থানীয় পর্যায়ের তথ্য ব্যবহারে সক্ষমতা বৃদ্ধিসহ ‘মাই কনস্টিটিউয়েন্সি ডাটা প্ল্যাটফর্মে’র অধিকতর উন্নয়ন ও প্রসারের বিষয়ে সার্বিক আলোচনা করা হয়।

এই কর্মশালায় বিভিন্ন কার্যক্রমের পাশাপাশি শ্রীমঙ্গল উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের সাথে সভা এবং স্থানীয় গণমাধ্যম কর্মী, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, কলেজের শিক্ষার্থী, চা শ্রমিক নেতৃবৃন্দ ও জনগনের সাথে মতবিনিময় করা হয়।

জানাযায়, ১০ জন সংসদের নেতৃত্বে কন্সটিটিউয়েন্সি ডাটা প্ল্যাটফর্মে নাগরিক সষ্পৃক্ততা এবং স্থানীয় পর্যায়ের তথ্য ব্যবহারের সম্ভাব্যতা যাচাইয়ের জন্য শ্রীমঙ্গলে সরকারী কর্মকর্তা, শিক্ষার্থীসহ গত ৩দিন ব্যাপী বিভিন্ন কর্যক্রম পরিচালনা করে যাচ্ছে।

 

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT