1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মহীয়সী নারী বেগম রোকেয়া দিবস পালিত - মুক্তকথা
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৩০ অপরাহ্ন

মহীয়সী নারী বেগম রোকেয়া দিবস পালিত

সংবাদ প্রতিনিধি
  • প্রকাশকাল : শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০২২
  • ৩৪৫ পড়া হয়েছে

মৌলভীবাজারে বেগম রোকেয়া দিবসে জয়িতা পুরস্কার বিতরণ

“সবার মাঝে ঐক্য গড়ি নারী নির্যাতন বন্ধ করি” এ প্রতিপাদ্য নিয়ে আন্তজার্তিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও “শেখ হাসিনার বার্তা নারী -পুরুষ সমতা” এ প্রতিপাদ্য নিয়ে বেগম রোকেয়া দিবসে জয়ীতা পুরস্কার প্রদান করা হয়েছে।

গতকাল(৯ ডিসেম্বর) শুক্রবার জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর এর আয়োজনে বেগম রোকেয়া দিবসে আলোচনা সভা ও জয়ীতা পুরস্কার বিতরন মৌলভীবাজার সার্কিট হাউসের মুন হলে অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা ম্যাজিস্টেট মোসা শাহীনা আক্তার এর সভাপতিত্বে এবং জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসীম উদ্দিন মাসুদ পরিচালনায আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।

বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার(এসবি) মো: মহসিন,জেলা মহিলা বিষয়ক অফিসের উপপরিচালক শাহেদা আক্তার প্রমূখ। আলোচনা সভা শেষে অতিথিরা জেলা পর্যায়ে ৫ জন ও উপজেলা পর্যায়ে ৪ জন শ্রেষ্ঠ জয়ীতার হাতে সম্মাননা স্বারক তুলে দেন।

জেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়ীতার সম্মাননা যারা পেয়েছেন তারা হলেন- অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী কুলাউড়া পৌরসভার সুফিয়া রহমান, শিক্ষা ও চাকুরীর ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী কমলগঞ্জ উপজেলার দক্ষিণ মাগুড়া গ্রামের রাবেয়া খাতুন, সফল জননী নারী কমলগঞ্জ উপজেলার কানিহাটি চা- বাগানের কমলি রবিদাশ, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে নতুন জীবন শুরু করেছেন যে নারী শ্রীমঙ্গল উপজেলার মোহাজেরাবাদ গ্রামের ৭১ এর বীরাঙ্গনা শিলা গুহ, সমাজ উন্নয়নে অসামান্য সাফল্য অর্জনকারী নারী শ্রীমঙ্গল উপজেলার লালবাগ গ্রামের রিনা সরকার।

সদর উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়ীতার সম্মাননা যারা পেয়েছেন তারা হলেন- অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী মৌলভীবাজার একাটুনা ইউনিয়নের বিরাইমাবাদ গ্রামের সাহেরা বেগম, শিক্ষা ও চাকুরীর ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী মৌলভীবাজার সদরের জগৎসী গ্রামের ফাতেমা আক্তার,সফল জননী সাফল্য অর্জনকারী নারী মৌলভীবাজার পৌরসভার ৯নং ওয়ার্ডের সালেহা আক্তার চৌধুরি, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে নতুন জীবন শুরু করেছেন যে নারী একাটুনা ইউনিয়নের গন্দবপুর গ্রামের লিবিয়া বেগম।

 

 

 

কমলগঞ্জে বেগম রোকেয়া দিবস পালিত

“সবার মাঝে ঐক্য গড়ি, নারী ও শিশু নির্যাতন বন্ধ করি” এই প্রতিপাদ্য নিয়ে মৌলভীবাজারের কমলগঞ্জে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের উদ্যোগে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধে পক্ষ ও বেগম রোকেয়া দিবস, জয়িত অন্বেষনে বাংলাদেশ শীর্ষক কার্যক্রমের আওতায় জয়িতাদের সম্মননা প্রদান, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার(৯ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত উদ্দিন এর সভাপতিত্বে ও উপজেলা স্কাউটস এর সাধারণ সম্পাদক মোসাহীদ আলির সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ইমতিয়াজ আহমেদ বুলবুল, সহ সভাপতি আবদুল হান্নান চিনু, উপজেলা স্বাস্থ্য ও পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহবুবুর আলম ভূঁইয়া, প্রভাষক শাহজাহান মানিক, আলীনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নিয়াজ মোর্শেদ রাজু প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোছাঃ হোসনে আরা তালুকদার।

এছাড়াও সরকারি কর্মকর্তা, সাংবাদিক’সহ বিভিন্ন এনজিও এবং সুশীল সমাজের প্রতিনিধি উপস্থিত ছিলেন। এসময় চারজন জয়িতাকে সম্মানান জয়িতা পুরুস্কার দেওয়া হয়।

 

 

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT