1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
সমাবেশ, বিক্ষোভ ও প্রতিবাদ - মুক্তকথা
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৯:৩০ অপরাহ্ন

সমাবেশ, বিক্ষোভ ও প্রতিবাদ

আমাদের প্রতিনিধি
  • প্রকাশকাল : মঙ্গলবার, ১৩ ডিসেম্বর, ২০২২
  • ৫০০ পড়া হয়েছে

কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে মৌলভীবাজারে বাম গণতান্ত্রিক জোটের সমাবেশ অনুষ্ঠিত

গণতান্ত্রিক অধিকার হরণ, সভা-সমাবেশে বাধাদান, হামলা-গায়েবী মামলা, গণগ্রেফতারের প্রতিবাদে, নির্দলীয় তদারকি সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন কায়েম করা এবং রাজনৈতিক নেতৃবৃন্দের মুক্তির দাবিতে এবং ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠায় বাম গণতান্ত্রিক জোটের আহ্বানে দেশব্যাপী প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ কর্মসূচি অংশ হিসাবে আজ ১৩ডিসেম্বর ২০২২, মঙ্গলবার বিকাল ৪টায় মৌলভীবাজার চৌমুহনায় বাম গণতান্ত্রিক জোটের সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ মৌলভীবাজার জেলা আহ্বায়ক মঈনুর রহমান মগনুর সভাপতিত্বে এবং বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) মৌলভীবাজার জেলা কমিটির সম্পাদক মন্ডলীর সদস্য জওহরলাল দত্তের সঞ্চালনায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন সিপিবি জেলা কমিটির সাবেক সভাপতি অ্যাড. মকবুল হোসেন, সাধারণ সম্পাদক অ্যাড. নিলিমেষ ঘোষ বলু, বাসদ মৌলভীবাজার জেলা সদস্য অ্যাড. আবুল হাসান, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সহসভাপতি অনিক রায়, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সদস্য রেহনোমা রুবাইয়াৎ, জেলা সভাপতি বিশ্বজিৎ নন্দী প্রমূখ নেতৃবৃন্দ।

(সংবাদ বিজ্ঞপ্তি)

 

বিএনপি মহাসচিবসহ সকল রাজবন্দীদের অবিলম্বে মুক্তির দাবী

জেলা বিএনপির দু’অংশের আলাদা বিক্ষোভ

মৌলভীবাজার প্রতিনিধি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ জাতীয় ও অন্যান্য নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবীতে পৃথক বিক্ষোভ করেছে মৌলভীবাজার জেলা বিএনপির দুই অংশ।

মঙ্গলবার শহরের প্রেসক্লাবের সম্মুখ হতে বিক্ষোভ মিছিল শুরু করে জেলা বিএনপি সভাপতি নাসের রহমান গ্রুপ। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে এম সাইফুর রহমান সড়কের হামিদিয়া পয়েন্টে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। জেলা বিএনপির সাবেক সহসভাপতি ফয়সল আহমেদের পরিচালনায় বক্তব্য দেন জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি ও পৌরসভার সাবেক মেয়র ফয়জুল করিম ময়ুন, সহসভাপতি আশিক মোশাররফ, জেলা যুবদলের সভাপতি সাবেক জাকির হোসেন উজ্জ্বল, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আকিদুর রহমান সোহান।

সমাবেশে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহসভাপতি বদরুল আলম, মো.হেলু মিয়া, প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক বকসী মিসবাহ উর রহমানসহ বিপুল সংখ্যক নেতাকর্মী।

সমাবেশে জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি ফয়জুল করিম ময়ূন বলেন- “এখন দিবালোকের মত স্পষ্ট হয়ে গেছে এবারের আন্দোলন, জনগনের আন্দোলন। এবারের আন্দোলন মুক্তির আন্দোলন। আমাদের দাবী তত্বাবধায়ক সরকারের অধিনে আগামী জাতীয় সংসদ নির্বাচন দিতে হবে।”

 

এদিকে বিক্ষোভ করেছে জেলা বিএনপির অপর অংশ(ভিপি মিজান গ্রুপ)। মঙ্গলবার বিক্ষোভ মিছিল শহরের সমশেরনগর সড়ক থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে চৌমুহনা হয়ে এম সাইফুর রহমান রোডস্থ শাহ মোস্তফা গার্ডেন সিটির সম্মুখে প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়।

জেলা বিএনপির সহ-সভাপতি আব্দুল মুকিদের সভাপতিত্বে ও সহ-সাধারণ সম্পাদক মুহিতুর রহমান হেলালের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান মিজান।

এছাড়া প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক, সিনিয়র সদস্য মোশাররফ হোসেন বাদশা, যুগ্ম সম্পাদক আব্দুর রকিব সাবু, সাংগঠনিক সম্পাদক মতিন বক্স, সহ-সাংগঠনিক সম্পাদক মাহমুদুর রহমান মাহমুদ, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি স্বাগত কিশোর দাস চৌধুরী, জেলা বিএনপি’র অর্থ সম্পাদক ও পৌর বিএনপির সদস্য সচিব মনোয়ার আহমেদ রহমান প্রমূখ।

 

জামায়াত আমীর ডাঃ শফিকুর রহমানকে গ্রেফতারের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমানকে গ্রেপ্তারের প্রতিবাদ ও নিঃশর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী মৌলভীবাজার পৌরসভা।

মঙ্গলবার দুপুরে মৌলভীবাজার পশ্চিমবাজার জামে মসজিদ প্রাঙ্গণ থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে সমাবেশে মিলিত হয়। মৌলভীবাজার পৌর আমীর হাফেজ তাজুল ইসলামের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে যোগদেন জেলা জামায়াতের নবনির্বাচিত আমীর ইঞ্জিনিয়ার এম শাহেদ আলী।

সমাবেশে উপস্থিত ছিলেন জেলা জামায়াতের সাধারণ সম্পাদক মোঃ ইয়ামীর আলী, সহসাধারণ সম্পাদক আলাউদ্দিন শাহ, সদর উপজেলা জামায়াতের আমীর মো. ফখরুল ইসলাম, পৌর জামায়াতের সম্পাদক মুর্শেদ আহমদ চৌধুরী প্রমুখ।

সমাবেশে জামায়াত জেলা আমীর বলেন, সরকারের বিরুদ্ধে আন্দোলনের যে কর্মসূচী ঘোষণা করা হয়েছে, তা আগামী দিনের সকল কর্মসূচীতে বাংলাদেশের তৌহিদি জনতা তাদের বুকের তাজা রক্ত দিয়ে হলেও পালন করবে ইনশাআল্লাহ। এই সরকারের এক মুহূর্ত ক্ষমতায় থাকার অধিকার নেই। তারা সারা বাংলাদেশকে তলাবিহীন ঝুড়িতে পরিণত করেছে। অর্থনৈতিকভাবে আমরা পঙ্গুত্ব বরণ করতে যাচ্ছি। মানুষ ক্রয় ক্ষমতা হারিয়ে ফেলেছে।

তিনি আরে বলেন, প্রধানমন্ত্রী বার বার দুর্ভিক্ষের কথা বলেছেন। এ থেকে বুঝা যাচ্ছে রিজার্ভ চুরি সহ পুরো দেশের অর্থনীতিকে ডাকাতি করা হয়েছে। যত তাড়াতাড়ি এই সরকার ক্ষমতা থেকে বিদায় নিবে তত দেশের অধিকারহারা মজলুম জনগণ মুক্তি পাবে। তিনি ইসলামী আন্দোলনের শীর্ষ নেতৃত্ব, বিশিষ্ট সমাজ সেবক ও চিকিৎসক বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর জননন্দিত নেতা ডাক্তার শফিকুর রহমানকে রাতের আধারে গ্রেফতারের তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে বিনা শর্তে মুক্তির দাবী করেন।

 

 

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT