1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
স্মার্ট বাংলাদেশ গড়তে সকল শ্রেণির নাগরিকের অংশগ্রহণ প্রয়োজন - মুক্তকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:৪৮ পূর্বাহ্ন

স্মার্ট বাংলাদেশ গড়তে সকল শ্রেণির নাগরিকের অংশগ্রহণ প্রয়োজন

সংবাদ বিজ্ঞপ্তি॥
  • প্রকাশকাল : শনিবার, ৩১ ডিসেম্বর, ২০২২
  • ৭৮৩ পড়া হয়েছে
-পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী

জুড়ী (মৌলভীবাজার), ৩১ ডিসেম্বর, শনিবার

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্ট বাংলাদেশ গড়তে সব শ্রেণির নাগরিকের অংশগ্রহণ প্রয়োজন। এজন্য সরকার অসহায়, পিছিয়ে পড়া ও ক্ষুদ্র নৃগোষ্ঠীসহ সমাজের সবাইকে মূলধারায় নিয়ে আসতে কাজ করছে। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ এবং দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোর জন্য প্রয়োজন অনুযায়ী বিভিন্ন প্রকার ভাতার ব্যবস্থা করা হচ্ছে।

শনিবার(৩১ ডিসেম্বর) মৌলভীবাজারের জুড়ী উপজেলা পরিষদ মিলনায়তনে ২০২১-২২ অর্থবছরে মাননীয় প্রধানমন্ত্রীর উদ্যোগ ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নের লক্ষ্যে বিশেষ এলাকায় উন্নয়ন সহায়তা কর্মসূচির আওতায় জুড়ী উপজেলায় নির্মিত ১৫টি ঘরের চাবি হস্তান্তর এবং ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে ৩০টি বাইসাইকেল এবং শিক্ষাবৃত্তির চেক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিবেশমন্ত্রী এসব কথা বলেন।

পরিবেশমন্ত্রী বলেন, স্বাধীনতা ও মহান মুক্তিযুদ্ধের আদর্শের এ সরকার প্রতিশ্রুতি মতো ডিজিটাল বাংলাদেশ উপহার দিয়েছে। দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করেছে। উন্নত দেশের মতো মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, টানেল, পদ্মা সেতু উদ্বোধন করা হয়েছে। স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়ন করতে হলে স্বাধীনতার পক্ষের এই সরকারের পক্ষে থাকতে হবে।

জুড়ী উপজেলা নির্বাহী অফিসার সোনিয়া সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জুড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ মোঈদ ফারুক, ভাইসচেয়ারম্যান রিংকু রঞ্জন দাশ এবং মহিলা ভাইস চেয়ারম্যান রঞ্জিতা শর্মা প্রমুখ।

মন্ত্রী অনুষ্ঠানে টিআর কর্মসূচির আওতায় মাননীয় সংসদ সদস্যের অনুকূলে ১ম পর্যায়ে বরাদ্দকৃত ৩০,৪২,৩৩৩ টাকা দ্বারা-৫৪ টি প্রকল্প, কাবিটা কর্মসূচির আওতায় মাননীয় সংসদ সদস্যের অনুকূলে ১ম পর্যায়ে বরাদ্দকৃত ৩৩,৩৮,৪৯২ টাকা দ্বারা-১৬ টি প্রকল্প, কাবিখা কর্মসূচির আওতায় মাননীয় সংসদ সদস্যের অনুকূলে ১ম পর্যায়ে বরাদ্দকৃত ২২.৩৪৯ মে:টন চাল দ্বারা-০৩ টি প্রকল্প এবং কাবিখা কর্মসূচির আওতায় মাননীয় সংসদ সদস্যের অনুকূলে ১ম পর্যায়ে বরাদ্দকৃত ২২.৩৪৯ মে:টন গম দ্বারা-০৩ টি প্রকল্প উদ্বোধন করেন।

মন্ত্রী এর পর জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলায় জুড়ী নদীর বামতীরে কাশিনগর দূর্গা মন্দির (কাপনা পাহাড়) এবং জুড়ী নদীর ডান তীরে কাশিনগর এলাকার নদীর তীর সংরক্ষণ প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে যোগদান করেন।
তথ্য সূত্র: সংবাদ বিজ্ঞপ্তি, দীপংকর বর, জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রণালয়, বাংলাদেশ

 

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT