1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ঘাটতি নিয়েই বই উৎসব আর এডাব-এর বার্ষিক সাধারণ সভা - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:০৭ অপরাহ্ন

ঘাটতি নিয়েই বই উৎসব আর এডাব-এর বার্ষিক সাধারণ সভা

ভ্রাম্যমান প্রতিনিধি
  • প্রকাশকাল : রবিবার, ১ জানুয়ারী, ২০২৩
  • ৩৭৮ পড়া হয়েছে

মৌলভীবাজারে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ে বই উৎসব সম্পন্ন হয়েছে। নতুন বই পেয়ে আনন্দে মাতোয়ারা শিক্ষার্থীরা। তবে জেলায় প্রাথমিক পর্যায়ে ৩৫ শতাংশ ও মাধ্যমিক পর্যায়ে ৩০ শতাংশ বই ঘাটতি নিয়েই নতুন শিক্ষা বর্ষ শুরু হয়েছে।

জেলা মাধ্যমিক শিক্ষা অফিস জানায়, পুরো জেলায় তাদের শিক্ষার্থী রয়েছে ২ লক্ষ ৭৭ হাজার, বইয়ের চাহিদা ৩৬ লক্ষের উপরে। তবে এপর্যন্ত বিভিন্ন উপজেলায় বই এসেছে ৭০ শতাংশ। জেলা প্রাথমিক শিক্ষা অফিস জানায়, পুরো জেলায় তাদের শিক্ষার্থী রয়েছে ২ লক্ষ ৫৯ হাজার, বইয়ের চাহিদা ১২ লক্ষ ৮০ হাজার। তবে এপর্যন্ত বই এসে ৬৫ শতাংশ। বছরের প্রথম দিন পুরো সেট বই না পাওয়ায় আনন্দের পাশাপাশি হতাশাও বিরাজ করছে অভিভাবক ও শিক্ষার্থীদের মধ্যে।

রোববার সকালে মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিক উৎসবের মাধ্যমে বই বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন, মৌলভীবাজার-হবিগঞ্জ সংরক্ষিত আসনের সংসদ সদস্য সৈয়দা জহুরা আলা উদ্দিন, জেলা প্রশাসক মীর নাহিদ আহসন, জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান, পৌর মেয়র ফজলুর রহমান ও জেলা শিক্ষা অফিসার ফজলুর রহমান প্রমুখ।

এছাড়াও জেলার বিভিন্ন উপজেলায় মাধ্যমিক ও প্রাথমিক পর্যায়ে বই বিতরণ করা হয়।

হামিদ সভাপতি পরিতোষ সম্পাদক

মৌলভীবাজারে এডাব এর বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত

মৌলভীবাজারে এসোসিয়েশন অব ডেপোলাপমেন্ট এজেন্সি ইন বাংলাদেশ (এডাব) মৌলভীবাজার জেলা শাখার এজিএম ও নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।
গতকাল (২৯ডিসেম্বর) বৃহস্পতিবার দুপুরে এসোসিয়েশন অব ডেপোলাপমেন্ট এজেন্সি ইন বাংলাদেশ (এডাব) মৌলভীবাজার জেলা শাখার আয়োজনে শ্রীমঙ্গলস্থ ম্যাক বাংলাদেশ কার্যালয়ে বার্ষিক সাধারন সভা (এজিএম) ও ত্রিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়।

‘এসোসিয়েশন অব ডেপোলাপমেন্ট এজেন্সি ইন বাংলাদেশ(এডাব)’ মৌলভীবাজার জেলা শাখার সভাপতি আব্দুল মালিক এর সভাপতিত্বে বার্ষিক সাধারন সভা শেষে তিন বছরের জন্য সকল সদস্যদের সর্বসম্মতিক্রমে ম্যাক বাংলাদেশ এর নির্বাহী পরিচালক এস, এ হামিদ কে সভাপতি ও সৃষ্ঠি সমাজকল্যাণ সংস্থার নির্বাহী পরিচালক পরিতোষ দেব’কে সাধারণ সম্পাদক করে ৭(সাত)সদস্য কমিটি গঠন গঠন করা হয়। কমিটির অন্যান্য সদস্যরা হলেন শামীম আহমদ, আব্দুল মালিক, তহিরুল ইসলাম মিলন, মো: সাজ্জাদুর রহমান, এম, শাহীন আহমদ।

বার্ষিক সাধারন সভা (এজিএম) ও ত্রিবার্ষিক নির্বাচন অনুষ্ঠানে ‘এসোসিয়েশন অব ডেপোলাপমেন্ট এজেন্সি ইন বাংলাদেশ (এডাব)’ সিলেট বিভাগীয় সমন্বয়কারী বাবুল আক্তার উপস্থিত ছিলেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT