1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
জেলা শহরে কাবাডি প্রশিক্ষণ শুরু ও প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৭:৩৯ অপরাহ্ন

জেলা শহরে কাবাডি প্রশিক্ষণ শুরু ও প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ

বিশেষ বার্তা পরিবেশক॥
  • প্রকাশকাল : বুধবার, ৪ জানুয়ারী, ২০২৩
  • ৪১৩ পড়া হয়েছে

তৃণমূল পর্যায়ে খেলাধুলার সার্বিক প্রসার ও উন্নয়নের লক্ষ্যে ক্রীড়া পরিদপ্তরের বার্ষিক ক্রীড়া কর্মসূচির আওতায় অনুর্ধ্ব-১৬ বছরের বালক-বালিকাদের নিয়ে কাবাডি প্রশিক্ষণ শুরু হয়েছে। গতকাল(৪ জানুয়ারি) বুধবার জেলা ক্রীড়া অফিসের আয়োজনে মৌলভীবাজার শেখ রাসেল ইনডোর স্টেডিয়ামে এ প্রশিক্ষনের মহড়া অনুষ্ঠিত হয়। কাবাডি প্রশিক্ষনে মাধ্যমিক পর্যায়ের চারটি শিক্ষা প্রতিষ্ঠানের ৪৫জন বালক ও বালিকা অংশগ্রহন করেছে। কাবাডি প্রশিক্ষনে প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষণ প্রদান করছেন জেলা কাবাডি কোচ ফয়জুল হক মনা।

জেলা ক্রীড়া অফিসার মোঃ মাজহারুল মজিদ এর সভাপতিত্বে কাবাডি প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ মিছবাহুর রহমান। কাবাডি প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে জেলা ক্রীড়া সংস্থার সহ-সাধারণ সম্পাদক মাহাবুব ইজদানি ইমরান, মৌলভীবাজার সরকারি কলেজের শারিরীক শিক্ষা বিভাগের প্রধান নুরুন নাহার, কাশিনাথ আলাউদ্দিন হাই স্কুল এন্ড কলেজের শারিরীক শিক্ষক লক্ষী কান্ত দেব, আলী আমজাদ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শারিরীক শিক্ষক ব্রজ মোহন, আজমনি বহুপাক্ষিক উচ্চ বিদ্যালয়ের শিক্ষক শফিকুর রহমান মিলন সহ প্রশিক্ষণার্থীদের অভিবাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

 

 

জাতীয় সমাজসেবা দিবসে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ

“উন্নয়ন ও সমৃদ্ধি ও অগ্রযাত্রায়, দেশ গড়বো সমাজসেবায়” এই প্রতিপাদ্যকে সামনে রেখে মৌলভীবাজারে জাতীয় সমাজসেবা দিবস উপলক্ষে আলোচনা সভা ও হুইল চেয়ার বিতরণ করা হয়েছে। গতকাল সোমবার(২ জানুয়ারী) জাতীয় সমাজসেবা দিবস উদযাপন উপলক্ষে জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা অধিদপ্তরের আয়োজনে আলোচনা সভা ও হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠান জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।
মৌলভীবাজার সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক হাবিবুর রহমানের সভাপতিত্বে এবং মৌলভীবাজার সদর সমাজসেবা অফিসার সুমন দেবনাথের পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) উপ-সচিব মোহাম্মদ জাহিদ আখতার।

বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) বর্ণালী পাল, বি এন এস বি চক্ষু হাসপাতালের সাধারণ সম্পাদক মোসাহিদ আহমেদ চুন্নু, সাংবাদিক নজরুল ইসলাম মুহিব প্রমূখ। দিবসে স্বাগত বক্তব্য রাখেন জেলা সমাজসেবা বিভাগের সহকারি পরিচালক মো:ছায়েফ উদ্দিন।

আলোচনা সভায় ভাতা ভোগীদের মাঝে বক্তব্য রাখেন বাচ্চুআহমেদ, রফিক মিয়া, মৌলভীবাজার ইলেকট্রেশিয়ান সমিতির সদস্য রজত দাস মনি, অবসরপ্রাপ্ত ডা: এ,কে জিল্লুল হক, জেলা সমাজসেবা বিভাগের এতিম ও প্রতিবন্ধী মেয়েদের কারিগরি প্রশিক্ষন কেন্দ্রের সহকারী ব্যবস্থাপক এ,টি,এম মিজানুর রহমান প্রমুখ।
সমাজসেবা দিবসের আলোচনা সভায় মৌলভীবাজারের দুস্থ গরীব প্রতিবন্ধী অসহায়দের প্রতি জেলা সমাজসেবা কার্যালয় এর বিভিন্ন সাহায্য কার্যক্রম নিয়ে বিশদ আলোচনা করা হয়। সভা শেষে বিশেষ চাহিদা সম্পন্নদের মাঝে হুইল চেয়ার বিতরণ করা হয়।

 

 

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT