1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
২২তম সম্মেলনে নির্বাচিত বাংলাদেশ আওয়ামীলীগের নতুন পরিষদ - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:০৭ পূর্বাহ্ন

২২তম সম্মেলনে নির্বাচিত বাংলাদেশ আওয়ামীলীগের নতুন পরিষদ

বিশেষ প্রতিনিধি॥
  • প্রকাশকাল : শুক্রবার, ৬ জানুয়ারী, ২০২৩
  • ৪০৬ পড়া হয়েছে

বাংলাদেশ আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনে 🇧🇩 পুনরায় কেন্দ্রীয় সভাপতি হিসাবে নির্বাচিত দেশরত্ন শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক পদে জননেতা ওবায়দুল কাদের সহ নবনির্বাচিত কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ, জাতীয় কমিটির সকলকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে নতুন পরিষদের পুরো তালিকা পাঠিয়েছেন বৃটেন থেকে বিশিষ্ট আওয়ামীলীগ নেতা ও সাংবাদিক মকিস মনসুর।

সংবাদের সাথে আওয়ামীলীগের এই তরুণ নেতা লিখেছেন যে, বাংলাদেশ আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনে কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, ১০ম বারের মতো আওয়ামী লীগের সভাপিত নির্বাচিত হয়েছেন শেখ হাসিনা এবং টানা তিন বারের মতো দলটির সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ওবায়দুল কাদের। আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনের দ্বিতীয় পর্বে তাদেরকে নির্বাচন করা হয়।

শেখ হাসিনার নাম প্রস্তাব করেন টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি মো. ফারুক। প্রস্তাব সমর্থন করেন দিনাজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাফিজুর রহমান ফিজার। সমর্থন দেন কাউন্সিলারগন।
এছাড়া ওবায়দুল কাদেরের নাম প্রস্তাব করেন সাধন চন্দ মজুমদার, সমর্থন করেন ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুন।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে কোনো পরিবর্তন হয়নি। সাংগঠনিক সম্পাদক থেকে বাদ পড়েছেন সাখাওয়াত হোসেন শফিক, নতুন সাংগঠনিক সম্পাদক হয়েছেন সুজিত রায় নন্দী। এছাড়া অন্যরা স্বপদে বহাল আছেন। ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক হয়েছেন আমিনুল ইসলাম আমিন। সভাপতি মন্ডলীর নতুন সদস্য হলেন ডাক্তার মোস্তফা জালাল মহিউদ্দিন। আর বাদ পড়লেন নুরুল ইসলাম নাহিদ ও রমেশ চন্দ্র সেন।

আওয়ামী লীগের কমিটিতে আরো যারা আছেন:-

সভাপতিমণ্ডলীর সদস্য
বেগম মতিয়া চৌধুরী এমপি, শেখ ফজলুল করিম সেলিম এমপি, কাজী জাফর উল্লাহ, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, পীযুষ কান্তি ভট্টাচার্য্য, ড. মো. আব্দুর রাজ্জাক এমপি, লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান এমপি, মোস্তফা জালাল মহিউদ্দিন, শাজাহান খান এমপি, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, এ এইচ এম খায়রুজ্জামান লিটন, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, অ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি, সিমিন হোসেন রিমি।

যুগ্ম-সাধারণ সম্পাদক
মাহবুবউল আলম হানিফ এমপি, ডা. দীপু মনি এমপি, ড. হাছান মাহমুদ এমপি, আ ফ ম বাহাউদ্দিন নাছিম

কোষাধ্যক্ষ– এইচ এন আশিকুর রহমান এমপি। সম্পাদকমণ্ডলীর মধ্যে অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক- ওয়াসিকা আয়শা খান এমপি

আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক– ড. শাম্মী আহমেদ, আইন বিষয়ক সম্পাদক– অ্যাডভোকেট নজিবুল্লাহ হিরু, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক– ফরিদুন্নাহার লাইলী; তথ্য ও গবেষণা সম্পাদক– ড. সেলিম মাহমুদ,
ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক– আমিনুল ইসলাম, দপ্তর সম্পাদক– ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া; ধর্ম বিষয়ক সম্পাদক– অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, প্রচার ও প্রকাশনা সম্পাদক– ড. আবদুস সোবহান গোলাপ এমপি, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক– দেলোয়ার হোসেন; বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক– ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর, মহিলা বিষয়ক সম্পাদক– জাহানারা বেগম, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক-অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি; শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক– শামসুন নাহার চাঁপা, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক– মো. সিদ্দিকুর রহমান, সংস্কৃতি বিষয়ক সম্পাদক– অসীম কুমার উকিল এমপি; স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক– ডা. রোকেয়া সুলতানা, সাংগঠনিক সম্পাদক– আহমদ হোসেন, বি এম মোজাম্মেল হক; আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, এস এম কামাল হোসেন, মির্জা আজম এমপি; অ্যাডভোকেট আফজাল হোসেন, শফিউল আলম চৌধুরী নাদেল, সুজিত রায় নন্দী; উপ-দপ্তর সম্পাদক– সায়েম খান
সদস্যঃ-
সদস্যদের নির্বাচিত করতে প্রেসিডিয়াম সভায় নির্বাচনের আয়োজন করা হবে।

 

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT