1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
৮ কিমিঃ রাস্তা ভেঙ্গে ফেলেছে পাউবোর ঠিকাদারী প্রতিষ্ঠান - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৭:৫৪ অপরাহ্ন

৮ কিমিঃ রাস্তা ভেঙ্গে ফেলেছে পাউবোর ঠিকাদারী প্রতিষ্ঠান

মৌলভীবাজার প্রতিনিধি॥
  • প্রকাশকাল : শনিবার, ৭ জানুয়ারী, ২০২৩
  • ৫৩৮ পড়া হয়েছে

মৌলভীবাজার সদর উপজেলার আখাইলকুড়া ইউনিয়নের আমুয়া এলাকায় পানি উন্নয়ন বোর্ডের এক ঠিকাদারী প্রতিষ্ঠান ওয়াপদা সড়কের প্রায় ৮ কিলোমিটার পাঁকা সড়ক নষ্ট করেছে। চাঁদনীঘাট-খেয়াঘাটবাজার-কালারবাজার সড়কের আমুয়া গ্রামে ব্লক তৈরির কাজে মৌলভীবাজারগামী ভারি যানবাহন দিয়ে যাতায়াত করে এ ছোট্ট সড়কটি ভেঙ্গে যাতায়াতের অনুপযোগি করে দিয়েছে, বাড়িয়েছে দূর্ভোগ। এলাকার মানুষ সচেতন না থাকায় এমনটা ঘটেছে তাই জানিয়েছেন পাশাপাশি এলাকার বাসিন্দারা।

বৃহস্পতিবার বিকেলে সরেজমিনে গিয়ে দেখা যায়, এলজিইডির অধীনে থাকা ওয়াপধা সড়কটি আমুয়া গ্রাম থেকে শুরু করে আখাইলকুড়া ইউনিয়ন পরিষদের সামনা পর্যন্ত প্রায় ৮ কিলোমিটার সড়ক ভেঙ্গে যাত্রী সাধারণের চলাচলে চরম দূর্ভোগের সৃষ্টি করেছে। ভারি ট্রাকের চাকায় পড়ে পিষ্ট হয়ে এই ছোট সড়কের দুই ধার দেবে গিয়ে গাড়ী চলাচলের অযোগ্য করে তুলেছে। এ বেহাল অবস্থার কারণে মৌলভীবাজারগামী আটো রিক্সাসহ অন্যান্য ছোট ছোট যানবাহন চলাচল করতে পারছে না।

 

 

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক মুদি দোকানদার ও অটোরিক্সা চালক বলেন, কয়েকদিন ধরে পানি উন্নয়ন বোর্ডের ব্লকের তৈরি কাজে ভারি ট্রাক ব্যবহার করে সড়কটি নষ্ট করা হয়েছে। এখন কে শুনবে কার কথা। মৌলভীবাজার সদর উপজেলা এলজিইডির প্রকৌশলী মোঃ আলমগীর হোসেন বলেন, বিষয়টি এখন আপনার মাধ্যমে জেনেছি। আমি পানি উন্নয়ন বোর্ডকে অবহিত করছি। তারা বিষয়টি দেখছেন বলে আমাকে জানিয়েছেন।

মৌলভীবাজার পানি উন্নয়ন বোর্ডের নির্বাহি প্রকৌশলী মোঃ জাবেদ ইকবাল বলেন, আপনার মাধ্যমে জেনে তাৎক্ষনিক সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠানের কাছ থেকে জবাব পেয়েছি। তারা বলছে, আর ওই সড়ক দিয়ে ভারি যানবাহন উঠানামা করাবেনা। আখাইলকুড়া ইউনিয়নের চেয়ারম্যান বদরুজ্জামান চুনু শুক্রবার বিকেলে বলেন, পানি উন্নয়ন বোর্ডের ঠিকাদারী প্রতিষ্ঠান মানুষের অগোচরে রাতের বেলা ভারি যানবাহন নিয়ে সড়কটি ভেঙ্গে ফেলেছে। পরবর্তীতে আমরা রাতে তাদের গাড়ি আটকে রাখি। তারা বলেছে, ব্লকের কাজ শেষ হলেই তারা ওই ক্ষতিগ্রস্থ সড়ক সংষ্কার করবে।

 

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT