1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
"অভিবাসন ও দক্ষতা উন্নয়ন" সেমিনার ও বিদায় সংবর্ধনা - মুক্তকথা
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:২০ অপরাহ্ন

“অভিবাসন ও দক্ষতা উন্নয়ন” সেমিনার ও বিদায় সংবর্ধনা

কমলগঞ্জ ও বিশেষ প্রতিনিধি॥
  • প্রকাশকাল : শুক্রবার, ২০ জানুয়ারী, ২০২৩
  • ৩৭৪ পড়া হয়েছে

 

“নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন” শীর্ষক সেমিনার

“থাকবো ভালো, রাখবো ভালো দেশ বৈধপথে প্রবাসী আয়ে-গড়বো এবার দেশ”এ প্রতিপাদ্য নিয়ে মৌলভীবাজারে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন, শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। গতকাল(১৯ জানুয়ারি) বৃহস্পতিবার জেলা প্রশাসন ও জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের আয়োজনে এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের সহযোগিতায় দিনব্যাপী নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠান জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) প্রভাংশু সোম মহান এর সভাপতিত্বে এবং টিটিসি প্রশিক্ষক আব্দুর রহমানের পরিচালনায় সেমিনারে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।

সেমিনারে মুল প্রবন্ধ পাঠ করেন জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারি পরিচালক মোশারফ হোসেন। সেমিনার অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রবাসে গমন ইচ্চুক মইনুল ইসলাম,মৌলভীবাজারদেওয়ানি মসজিদেও পেশ ইমান আব্দুল মোহিত, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শামসুর রহমান, জেলা যুব উন্নয়ন অদিদপ্তরের উপ-পরিচালক মিজানুর রহমান সাংবাদিক শেখ সিরাজুল ইসলাম সিরাজ, সৈয়দ মহসীন পারভেজ, নজরুল ইসলাম মুহিব প্রমূখ।

বক্তাগন প্রবাসীদের কষ্টাজিত অর্থ ব্যাংকিং চ্যানেলে আনয়ন করে দেশ ও জাতির উন্নয়নে কাজে লাগানোর তাগিদ প্রদান করেন। সেমিনারে জেলা পর্যায়ের পদস্থ কর্মকতাগন, মসজিদে ইমাম, সংবাদকর্মীগন, প্রবাসে গমনইচ্ছুকগন ও সুশিল সমাজের প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।

 

সহকারি কমিশনার সুমাইয়া আক্তারকে বিদায় সংবর্ধনা

বদলিজনিত বিদায় উপলক্ষে মৌলভীবাজারের কমলগঞ্জ  উপজেলার সহকারি কমিশনার (ভূমি) সুমাইয়া আক্তারকে  সংবর্ধনা প্রদান করা হয়েছে। শুক্রবার (২০ জানুয়ারী) দুপুরে নবনির্মিত উপজেলা ভূমি অফিসের হলরুমে উপজেলা রাজস্ব প্রশাসন এর পক্ষ থেকে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংবর্ধিত বিদায়ী সহকারি কমিশনার(ভূমি) সোমাইয়া আক্তার।

বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে উপজেলা ভূমি অফিসের প্রধান সহকারি শওকত আহমদ এর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন,কমলগঞ্জ উপজেলার মুন্সিবাজার ইউনিয়ন ভূমি কর্মকর্তা নিত্যগোপাল গোস্বামী,কমলগঞ্জ প্রেসক্লাবের সহ-সভাপতি প্রণিত রঞ্জন দেবনাথ।

অনুষ্ঠানে উপজেলা রাজস্ব প্রশাসন এর পক্ষ থেকে বিদায়ী সহকারি কমিশনার(ভূমি) সুমাইয়া আক্তারকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়া। এছাড়াও সমকাল সুহৃদ সমাবেশ এর পক্ষ থেকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।

এসময় উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার সামছুল হুদাসহ উপজেলার সকল ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
এদিকে বিকাল ৩টায় কমলগঞ্জ থানা পুলিশের পক্ষ থেকে বিদায় সংবর্ধনা প্রদান করা হয় সহকারী কমিশনার(ভূমি) সোমাইয়া আক্তার’কে। এসময় উপস্থিত ছিলেন কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জসহ অন্যান্য পুলিশ কর্মকর্তারা।

 

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT