1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
শ্রীমঙ্গলে সর্বনিম্ন তাপমাত্রা ৮ ডিগ্রী সেলসিয়াস - মুক্তকথা
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০২:৩৯ অপরাহ্ন

শ্রীমঙ্গলে সর্বনিম্ন তাপমাত্রা ৮ ডিগ্রী সেলসিয়াস

আব্দুল ওয়াদুদ॥
  • প্রকাশকাল : রবিবার, ২২ জানুয়ারী, ২০২৩
  • ৩৫৮ পড়া হয়েছে

গেল দূ’দিন থেকে মৌলভীবাজারে তাপমাত্রা কিছুটা বেড়েছে। তবে শীতের প্রকোপ বাড়ছেই। শ্রীমঙ্গলে শীতের মাত্রা গত সপ্তাহের চেয়ে আরো বেড়েছে। গত শুক্রবার ২০ জানুয়ারী আমরা লক্ষ্য করেছি শ্রীমঙ্গলে তাপমাত্রা ছিল ৫দশমিক ৬ডিগ্রি সেলসিয়াস। আজ রোববার সকাল ৯টায় শ্রীমঙ্গলে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ডিগ্রী সেলসিয়াস।

টানা কয়েক দিন থেকে মৌলভীবাজার জেলার উপর দিয়ে বইছে মাঝারি থেকে মৃদু শৈত্য প্রবাহ। হিম হাওয়া ও শৈত্য প্রবাহের কারণে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। বিকেলে শীতের তীব্রতা আরও বেড়ে গিয়ে তা সকাল পর্যন্ত থাকে। শীতের কারণে সময়মত কাজে যোগ দিতে পারছেনা শ্রমজীবি মানুষ। সীমাহীন দুর্ভোগে পড়েছেন খেটে খাওয়া মানুষ।

শ্রীমঙ্গলস্থ আবহাওয়া পর্যবেক্ষণ কর্মকর্তা মুজিবুর রহমান জানান, রোববার সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ ডিগ্রি সেলসিয়াস। শনিবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৬.৬ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়ার এ অবস্থা আরও কয়েক দিন থাকতে পারে। এ অঞ্চলে মূলত জানুয়ারি মাস থেকে ফেব্রুয়ারির প্রথম সপ্তাহ পর্যন্ত শীতের তীব্রতা বেশী থাকে। শীতজনিত রোগে প্রতিদিন জেলার বিভিন্ন হাসপাতালে শিশু ও বয়স্কদের নিয়মিত ভর্তি অব্যাহত রয়েছে।

 

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT