1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
এ এক নতুন বিনোদিনী! - মুক্তকথা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:২৭ পূর্বাহ্ন

এ এক নতুন বিনোদিনী!

সংবাদদাতা
  • প্রকাশকাল : রবিবার, ১১ সেপ্টেম্বর, ২০১৬
  • ২৭১ পড়া হয়েছে

হারুনূর রশীদ: রোববার ১১ই সেপ্টেম্বর ২০১৬।।

কে কিভাবে বিচার করবেন জানিনা। আমার কাছে কেনো জানি মনে হয়েছে আর নিজের অজান্তেই দু’ঠোট ভরে কথাটি বেরিয়ে এসেছে-“এ এক নতুন বিনোদিনী।”

বিনোদনের সঙ্গীত জগতে এই কিশোরী একদিন কোন না কোন অবদান রাখবেই।
ফেইচবুকার মান্নান রাণা’র এই চমৎকার ভিডিওটি শেয়ার করেছেন কাজী সালমা সুলতানা। ভিডিওটি এক কিশোরীর অভুতপূর্ব সঙ্গীত চর্চ্চার। একেই বলে জন্মাধিকার। ওই কিশোরীর গানের চেয়ে তার বাদ্য-বাজনার সরঞ্জাম নির্ণয় আমার কাছে অসাধারণ লেগেছে। একেই বলে মেধা, কথাটি বলতেই হয়। রীতিমত একে, এক আবিস্কারও বলা যেতে পারে। সুর, অনুশীলন, মেধা ও মননের এক অপূর্ব সমাহার। আমার কাছে, এ এক বিরল উপমা। সাবাশী দিয়ে ওই কিশোরীকে ছোট করতে চাই না। তার এই অনুশীলন একদিন তাকে অবশ্যই স্থান করে দিবে মানুষের মাঝে। অবশ্যই, যদি সে তার অনুশীলন নির্বিঘ্ন নিরাপদে চালিয়ে যেতে পারে। যদি কোন অশুভ শক্তি তার চলার পথকে কাঁটা দিয়ে ভরে না দেয়!

নিশ্চয়ই আশা করতেই পারি এবং তা কোন রূপের অতিশয়োক্তি হবেনা যে উজ্জ্বল মিষ্টকন্ঠী ওই কিশোরীর আশ-পাশ যারাই আছেন সকলে কন্যার আদরে আর বোনের স্নেহ ভালবাসা দিয়ে তার এগিয়ে যাবার পথকে তার মনের মত করে সাজিয়ে দেবেন!

মান্নান রাণা কিংবা কাজী সুলতানাকে অনুরোধ করবো এই কিশোরীর একটু বিস্তারিত তথ্য আমাদের দিলে কিংবা ফেইচবুকে দিলে দেখে, অন্যান্য মানুষ বিনোদিত হতো, হতো অনুপ্রানীত।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT